টি-২০ সিরিজ না খেলেই দেশে ফিরে আসছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। একদিনের সিরিজে শোচনীয় পরাজয়ের পর শনিবার সন্ধ্য়ায় টি-২০ সিরিজ শুরুর আগে জোর ধাক্কা অজি শিবিরে। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন দলের তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। নাগপুরে পঞ্চম একদিনের ম্য়াচে ডাইভ দিয়ে ফিল্ডিং করার সময় ডান কাঁধে চোট পেয়েছিলেন স্মিথ। সেই চোটটা গত বৃহস্পতিবার অনুশীলনের সময় আরও বেড়ে যায়। শুক্রবার ব্য়াটিং কোচ গ্রেম হিকের সঙ্গে অনুশীলনে খানিকক্ষণ নকিং সারার পর হোটেলে ফিরে যান তিনি। ব্য়াটিংয়ের সময় শট খেলতে বা ফিল্ডিংয়ের সময় ঠিকমতো বল ছুঁড়তে সমস্য়া হচ্ছে তাঁর। ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁর পরিবর্ত হিসেবে মার্কাস স্টোইনিসকে ফের ভারতে পাঠাচ্ছে।

দলের ডাক্তার রিচার্ড শ অজি অধিনায়কের চোট সম্পর্কে জানান, গত শনিবার পঞ্চম একদিনের দিনের ম্য়াচে ফিল্ডিং করার সময় ডাইভ দিয়ে বল আটকাতে গিয়ে ডান কাঁধে চোট পায় স্মিথ। তারপর থেকেই, স্মিথ বলছিল, কাঁধে সমস্য়া হচ্ছে। ব্য়থা রয়েছে। সেটা না সারায়, ওকে ফিরতে হচ্ছে। কারণ, ঠিকমতো ব্য়াট করতে ও বল ছুঁড়তে সমস্য়া হচ্ছে। অস্ট্রেলিয়ান টিমের সঙ্গে আসা ডাক্তার আরও বলেন, ওর কাঁধের এমআরআই করে দেখেছি আমরা। খুব গুরুতর চোট নয়। তবে, সমস্য়া হওয়ায়, আমরা চাইঠি না, ওই চোটটা আরও বেড়ে উঠুক। ঠিকমতো সেরে ওঠার জন্য ওকে দেশে ফেরৎ পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর আবার চেক-আপ করা হবে ওর। আমরা আশা করছি, শেফিল্ড শিল্ড সিজন শুরু হওয়ার আগেই ও সেরে উঠবে।

চলতি বছরে শুরুর দিকে প্রথম দফায় ভারতে টেস্ট সিরিজ খেলে গিয়েছিল অস্ট্রেলিয়া। সিরিজ হারলেও ব্য়াটহাতে ভালো খেলেছিলেন অজি অধিনায়ক স্মিথ। ৪৯৯ রান করেছিলেন। তবে, দ্বিতীয় দফায় সীমিত ওভারের সিরিজ খেলতে এসে খুব খরাপ ফর্মে অজি অধিনায়ক। পাঁচ ম্য়াচে তাঁর সংগ্রহ ১৪২ রান, গড় ২৮.৪০। একটিও সেঞ্চুরি নেই ব্য়াটে। ওয়ান-ডে সিরিজের পর থেকে  ব্য়াট ধরে রাখতে পারছেন না তিনি। কাঁধের চোটটা এতোটাই ভোগাচ্ছে তাঁকে। অবশ্য় স্মিথের বক্তব্য়, তাঁর ফর্ম সমস্য়া অনেক আগেই থেকেই হচ্ছিল। সত্য়ি কথা বলতে, সিরিজ শুরু আগে থেকেই আমি ঠিক জোর পাচ্ছিলাম না। যেমনভাবে ব্য়াট ধরি, সেইভাবে ধরতে অসুবিধে হচ্ছিল। তাছাড়া, আরও কিছু ব্য়াপার আছে, যা নিয়ে আমাকে খাটতে হচ্ছে। তারপর নিজের ছন্দটা খানিকটা খুঁজে পেতে শুরু করি। আমি আরও রান করতে চাই। কয়েকবার ভালো খেলা শুরু করেও বড় রান পাইনি। দলের নেতা হিসেবে, বিষয়টা হতাশাজনক। তবে, মনে হয়, ক্রিকেট খেলাটাই এরকম। কখনো কখনও কেরিয়ারে এমন সময় আসে, যখন চেষ্টা করেও রান পাওয়া যায় না।

ভারতের বিরুদ্ধে ৪-১ ব্য়বধানে ওয়ান-ডে সিরিজ খোয়ানোর পর বিরাট কোহলির দলের বিরুদ্ধে শনিবার (সাত অক্টোবর) থেকে তিন ম্য়াচে টি-২০ সিরিজ খেলতে নামছে অস্ট্রেলিয়া। প্রথম ম্য়াচ রাঁচিতে। দ্বিতীয় ও তৃতীয় ম্য়াচ খেলা হবে দশ ও তেরোই অক্টোবর গুয়াহাটি ও হায়দরাবাদে।

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএল থেকে বাইরে হয়ে যাওয়ার পর ফেটে পড়ল প্রীতি জিন্টার রাগ, সবার সামনে এর উপর রেগে উঠলেন তিনি

    ৬। আইপিএল থেকে বাইরে হয়ে যাওয়ার পর ফেটে পড়ল প্রীতি জিন্টার রাগ, সবার সামনে এর উপর রেগে উঠলেন তিনি
    চলতি আইপিএলের লিগের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস পাঁচ উইকেটে হারিয়ে দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে, সেই সঙ্গে...

    পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান

    পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান
    গতকাল রাতে পুণের এমসিএ স্টেডিয়ামে চলতি আইপিএলের লিগ পর্যায়ের শেষ ম্যাচ খেলা হল কিংস ইলেভেন পাঞ্জাব...

    রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন

    রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন
    আইপিএলে গতকাল রাতে খেলা হওয়া লিগ পর্যায়ের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস হারিয়ে দেয় কিংস ইলেভেন পাঞ্জাবকে...

    শেন ওয়ার্ন মহেন্দ্র সিং ধোনির মত তারকা প্লেয়ারের দিকে তুললেন আঙুল, অধিনায়কত্ব নিয়ে বললেন এমন কথা যা শুনে রাগ হবে আপনারও

    আইপিএল ২০১৮য় ২ বছরের নির্বাসন শেষ ফিরে আসা রাজস্থান রয়্যালস শেষ পর্যন্ত প্লে অফে নিজেদের জায়গা পাকা...

    প্লে অফ থেকে বাইরে চলে গেছে আরসিবি, গতকাল রাতে বিরাট কোহলি প্রকাশ করলেন এই গভীর রহস্য

    সম্প্রতি বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি আইপিএল থেকে বাইরে চলে গিয়েছে। তা সত্ত্বেও বিজ্ঞাপন দুনিয়ায় তার কোনও প্রভাব...