স্টিভ স্মিথ

স্টিভেন স্মিথ ভারতের দুই পেস বোলার ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিট বুমরা কে গভীর প্রশংসায় ভাসিয়েছেন। ভারত ও অস্ট্রেলিয়ার তৃতীয় একদিনের ম্যাচ শেষে স্মিথ তাদের প্রশংসা করতে গিয়ে বলেন, এরা দুইজন আমার দেখা ডেথ ওভারের সেরা বোলার। অস্ট্রেলিয়া ৩৮ ওভারে যখন ২ উইকেটে ২২৪ রান। তখন তাদের চোখ ৩০০+ স্কোরের দিকে কিন্তু ফিঞ্চ ১২৪ রানে আউট হয়ে যাওয়ায় আর ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিট বুমরার টাইড বোলিংয়ে ২৯৩ রানেই ওভার শেষ হয়ে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিট বুমরা ডেথ ওভারে ৬ ওভার বোলিং করে মাত্র ৩৮ রান খরচ করেছেন, তাদের বোলিং দেখে ইমপ্রেস হয়েছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ এবং তাদের প্রশংসাও করেছেন। ম্যাচ শেষে এক প্রেস কনফারেন্সে স্মিথ বলেন, আমি মনে করি ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিট বুমরা এই দুইজন চারপাশের তুলনায় সেরা ডেথ ওভারের বোলার। বিশেষ করে যখন উইকেট কম পড়তেছিল আমরা তখন ভালো রান সংগ্রহের দিকে আগাচ্ছিলাম, ৩৮ ওভার পর্যন্ত আমরা খুব ভাল ব্যাটিং করেছিলাম, ক্রিজে দারুণ ভাবে নিজেদের সেট করেছিলাম তাই ভালো স্কোরের সুযোগ ছিল কিন্তু ডেথ ওভারে এই দুইজনের অসাধারণ ভালো বোলিং এর জন্য আমাদের থেমে যেতে হয়েছে।

তিনি আরো বলেন, আমরা একে অপরের সাথে তাদের ডেথ ওভারের ডেলিভারি নিয়ে কথা বলেছি, এরা শুরু থেকে ডেথ ওভার পর্যন্ত অনেক ভাল বল করেছে, তাদের প্রত্যেকটা ডেলিভারি ছিল চমৎকার, আমি তাদের বোলিংয়ের ভাল গুনের কথা প্রশংসা করতে চাই এটা আমাকে সাহস ও আত্মবিশ্বাসী করে তুলেছে।

এদিকে, পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতেও ৫ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়া জবাবে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করতে নেমে ফিঞ্চের সেঞ্চুরি ১২৪ রান ও অধিনায়ক স্মিথের হাফ-সেঞ্চুরি ৬৩ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৯৩ রান সংগ্রহ করেছিল তারা। জবাবে ব্যাট করতে নেমেই খুব সহজে সেই রান টপকে যায় ভারত, হার্দিক পান্ডের ৭৮, রাহানে ৭০ ও রোহিতের ৭১ রানের নৈপুণ্যে প্রায় ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। সেই সাথে র্যাংকিংয়ে নিজেদের অবস্থানও শক্তশালী করে নিল কোহলি বাহিনী, গত ম্যাচ শেষে প্রকাশিত র্যাংকিংয়ে তাদের রেটিং পয়েন্ট ১২০, আর দুই নাম্বারে থাকা দক্ষিণ আফ্রিকার রেটিং পয়েন্ট ১১৯। এদিকে, সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচ বৃহস্পতিবার ব্যাঙ্গালুরে এবং শেষ ওয়ানডে নাগপুরে রবিবার ১লা অক্টোবরে অনুষ্ঠিত হবে।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...