পাকিস্তান এই দেশকে দিয়ে দিলো এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এর কার্যকরী বোর্ড এই বছর এশিয়া কাপ টি-২০র ভাগ্য নিয়ে নিজেদের সিদ্ধান্ত স্থগিত করে দিয়েছে, শ্রীলঙ্কা এই টুর্নামেন্টের আয়োজন করার ইচ্ছে প্রকাশ করে দাবী করেছে যে প্রধান আয়োজক দেশ পাকিস্তান এই প্রস্তাবে সহমত হয়ে গিয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট প্রধান শাম্মি সিলভা দাবি করেছেন যে পাকিস্তান ক্রিকেট বোর্ড আর এসিসির মধ্যে সহমতি রয়েছে যে শ্রীলঙ্কা টুর্নামেন্টের আয়োজন করতে পারে। এই কার্যক্রম সেপ্টেম্বরে নির্ধারিত করা হয়েছে এটা দেখে যে ভারত পাকিস্তান সফর করবে না, তো এই টুর্নামেন্ট শ্রীলঙ্কায় ট্রান্সফার করা যুক্তিযুক্ত মনে হচ্ছে।

আইসিস টি-২০ বিশ্বকাপের সিদ্ধান্তের অপেক্ষা

পাকিস্তান এই দেশকে দিয়ে দিলো এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব 1

শাম্মি সিলভা শ্রীলঙ্কান মিডিয়া আউটলেট ‘সিলোন টুডে’কে বলেছেন, “পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আমাদের আলোচনা হয়েছিল আর তারা বর্তমান বিশ্বের পরিস্থিতির কারণে এই সংস্করণের আয়োজন করার জন্য সহমত হয়ে গিয়েছে। তারা বলেছেন, ‘আমাদের অনলাইন এসিসির বৈঠক হয়েছিল আর তারা টুর্নামেন্টের আয়োজনের জন্য আমাদের সবুজ সংকেত দিয়ে দিয়েছে”। এটা মনে করা হয় যে এসিসি এশিয়া কাপ নিয়ে নিজেদের সিদ্ধান্ত নেওয়ার আগে অস্ট্রেলিয়ায় (অক্টোবর-নভেম্বর) টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসির সিদ্ধান্তের অপেক্ষা করবে। বোর্ড এশিয়াকাপ ২০২০র আয়োজনের গুরুত্বের উপর জোরে দিয়েছে। কোভিড-১৯ মহামারীর প্রভাব আর পরিণামকে মাথায় রেখে এশিয়াকাপ ২০২০র জন্য সম্ভাব্য জায়গাগুলি নিয়ে আলোচনা করা হয়েছে আর শেষ সিদ্ধান্ত নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার বৈঠকের পর এসিসি প্রেস বিজ্ঞপ্তিতে এটা বলা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি করেছিলেন এসিসি বৈঠকের সভাপতিত্ব

পাকিস্তান এই দেশকে দিয়ে দিলো এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব 2

এসিসি বোর্ডের বৈঠকের সভাপতিত্ব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপান করেছিলেন আর এটি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী (এসিসি বোর্ডের সদস্য) আর সচিব জয় শাহের প্রথম মহাদ্বীপীয় বৈঠক ছিল। এই ঘটনার সঙ্গে যুক্ত এক সিনিয়র অফিসিয়াল বলেছেন স্থগিত করা নিয়ে আলোচনা হয়েছে কিন্তু শ্রীলঙ্কায় টুর্নামেন্ট আয়োজন করার বিকল্প তারিখ পর্যন্ত কোনো সহমতি হতে পারেনি। ওই বৈঠকে আলোচিত অন্য বিষয়গুলির মধ্যে ২০২২ এশিয়ান গেমসের খেলায় এসিসির অংশগ্রহণের বিষয়টিও ছিল। তিনি বলেন, ‘বোর্ডকে চিনে এশিয়ান গেমস ২০২২র সঙ্গে এসিসির ভাগীদারির পরিস্থিতি আর প্রগতির ব্যাপারেও অবগত করানো হয়েছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *