মহম্মদ সিরাজের খোলসা, অ্যাম্পায়ার বলেছিলেন ভারত ম্যাচ না খেলতে চাইলে মাঠ ছেড়ে দিক 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ৪ টেস্ট ম্যাচের সিরজ চলাকালীন ভারতীয় দলকে জয় এনে দিতে বেশ কয়েকজন খেলোয়াড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। দুর্দান্ত প্রদর্শন করা খেলোয়াড়দের মধ্যে একটি নাম মহম্মদ সিরাজেরও ছিল। মহম্মদ সিরাজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া সিরিজ চলাকালীন দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। এর মধ্যে যখন মহম্মদ সিরাজ দেশে ফেরেন তো তিনি সফরের ব্যাপারে বেশকিছু কথা খোলসা করেছেন।

সিরাজ অস্ট্রেলিয়ায় করেছেন দুর্দান্ত প্রদর্শন

মহম্মদ সিরাজের খোলসা, অ্যাম্পায়ার বলেছিলেন ভারত ম্যাচ না খেলতে চাইলে মাঠ ছেড়ে দিক 2

মহম্মদ সিরাজ যখন অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন সেই সময় তার বাবা প্রয়াত হয়েছিলেন, যদিও তা সত্ত্বেও তিনি দলের সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন। বাবার প্রয়াণ সত্ত্বেও দেশে না ফেরা সিরাজ মেলবোর্নের মাঠে ভারতীয় দলের জার্সি গায়ে পড়ার সুযোগ পান। সিরাজ ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেন, যার ফলে ভারতও ম্যাচ জিতেহিল। মেলবোর্নে দুর্দান্ত প্রদর্শনের পর যখন সিরাজ সিডনির মাঠে টেস্ট খেলতে নামেন তো তার উপর দর্শক দ্বারা বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়। অস্ট্রেলিয়ার কিছু সমর্থক মহম্মদ সিরাজকে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন। যারপর ম্যাচে যথেষ্ট ঝামেলা হয়েছিল। এর মধ্যে সিরাজ খোলসা করেছেন যে মাঠের অ্যাম্পায়ার টিম ইন্ডিয়াকে সিডনি ম্যাচ ছাড়ারও অফার দিয়েছিলেন।

মহম্মদ সিরাজ অ্যাম্পায়ারদের উপর তুললেন প্রশ্ন

মহম্মদ সিরাজ দেশে ফেরার পর তিনি মিডিয়ার মুখোমুখি হন, এর মধ্যে তাকে অস্ট্রেলিয়ায় সিডনির মাঠে হওয়া ম্যাচের ব্যাপারেও প্রশ্ন করা হয়, যে ব্যাপারে সিরাজ খোলসা করতে গিয়ে বলেন, “আমি অস্ট্রেলিয়ায় খারাপ শব্দ সহ্য করেছি, মামলা চলছে আর দেখা যাক আমি ন্যায় পাই কি না। আমার কাজ অধিনায়ককে এই কথা জানানোর। অ্যাম্পায়ারা আমাদের ম্যাচ ছাড়ার কথা বলেন, কিন্তু রাহানে ভাই বলেন যে ম্যাচ ছাড়ব না, আমরা কোনো ভুল করিনি তো আমরা খেলব। দর্শকদের খারাপ আচরণ ওর জন্য ভালো প্রদর্শনের প্রেরণা হয়ে ওঠে। এতে আমি মানসিকভাবে বেশি শক্ত হয়েছিলাম, আমি খেলার উপর তার প্রভাব পড়তে দিইনি”।

সিরাজকে দর্শকরা দিয়েছিলেন গালাগাল

মহম্মদ সিরাজের খোলসা, অ্যাম্পায়ার বলেছিলেন ভারত ম্যাচ না খেলতে চাইলে মাঠ ছেড়ে দিক 3

সিডনির মাঠে খেলা হওয়া ম্যাচে কিছু দর্শকরা তাকে ‘ব্রাউন মাঙ্কি’ বলেছিলেন। এরপর সিরাজ অধিনায়ক অজিঙ্ক রাহানেকে এই কথা জানান। তারপর অধিনায়ক রাহানে মাঠের অ্যাম্পায়ার পল রাইফল আর পল উইলসনকে এই কথা জানান। এরপর সিডনির মাঠ থেকে ৬অন দর্শককে বের করে দেওয়া হয়, আর ক্রিকেট অস্ট্রেলিয়া এই ব্যাপারে টিম ইন্ডিয়ার কাছে ক্ষমা চায় আর দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার কথা দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *