সিরাজ তার ইতিবাচক মনোভাব ও আগ্রাসনের জন্য স্পেশ্যাল: দিলীপ বেঙ্গসরকার 1

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পেসার মহম্মদ সিরাজ আইপিএলে খেলার সময় শিরোনামে এসেছিলেন। সেই সিরাজই এখন ভারতের টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। দ্বিতীয় টেস্ট ম্যাচের উভয় ইনিংসে তিনি চার-উইকেট শিকার করেছিলেন এবং নিঃসন্দেহে বোলার হিসেবে দুর্দান্ত তিনি। এই বিষয়ে প্রাক্তন ভারত অধিনায়ক দিলীপ বেঙ্গসরকার ২৭ বছরের তরুণের দুর্দান্ত পারফরম্যান্সের প্রশংসা করেছেন।

সিরাজ তার ইতিবাচক মনোভাব ও আগ্রাসনের জন্য স্পেশ্যাল: দিলীপ বেঙ্গসরকার 2

সিরাজ অস্ট্রেলিয়া সিরিজের সময় আন্তর্জাতিক মঞ্চে উত্থানের কথাও স্মরণ করেছিলেন। দিলীপ বলেন, “একেবারে কয়েক বছর আগে পর্যন্ত সিরাজের জুতো ছিল না। আমরা আইপিএলের পরে ভারতে এরকম কয়েকজন খেলোয়াড়কে উঠতে দেখেছি। আপনি যদি অস্ট্রেলিয়ায় সিরাজের পারফরম্যান্স দেখেন, ভারত প্রথম টেস্ট হেরে এবং ৩৬ রানে আউট হওয়ার পরও তিনি এই সফরে অসাধারণ ছিলেন।” বেঙ্গসরকার বিশ্বাস করেন যে অস্ট্রেলিয়ার মতো সিরাজের ইতিবাচক মনোভাব এবং আগ্রাসন ইংল্যান্ডেও ভারতের সাফল্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সিরাজ তার ইতিবাচক মনোভাব ও আগ্রাসনের জন্য স্পেশ্যাল: দিলীপ বেঙ্গসরকার 3

“তারপর সিরাজ সেই লোক যিনি তার ইতিবাচক মনোভাব এবং আগ্রাসনের সাথে পার্থক্য তৈরি করেছিলেন। তিনি তার পেস মন্ত্র দিয়ে পুরো দলকে টেনে তুললেন। এবং তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে অস্ট্রেলিয়ার মাটিতে জিতেছে। তিনি এতে একটি বিশাল ভূমিকা পালন করেছিলেন এবং তারপর থেকে তিনি আর পিছনে ফিরে তাকাননি”, তিনি বলেছিলেন।

Read More: লর্ডসে অসাধারণ জয়ের পর মহম্মদ সিরাজকে ভূত বলে সম্বোধন করে বসলেন রনবীর সিং

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *