এ বছর আরসিবির অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি! কোচ বললেন এই কথা

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি সফলতা পূর্বক নিজের অভিযানের সঙ্গে এগিয়ে চলেছেন আর লাগাতার ভারতীয় দলকে উচ্চতায় নিয়ে চলেছেন। বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করছে। আর স্বয়ং কোহলিও নিজের ব্যাটে নায়কের মতই প্রদর্শন করছেন।

ভারতীয় দলকে সফলতা দেওয়া কোহলির অধিনায়কত্ব আইপিএলে প্রশ্নের মুখে

এ বছর আরসিবির অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি! কোচ বললেন এই কথা 1

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি একবার আবারো দুর্দান্ত ব্যাটিং করে জয়ে বড় যোগদান করছেন। কোহলি মোহালির টি-২০ ম্যাচে ৫২ বলে বলে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে ক্লীন সুইপ করার পর বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সিরিজ জয়ের কাছে রয়েছেন কিন্তু তার পরও আইপিএলে তার নেতৃত্ব প্রশ্নের মুখে পড়ছে।

বিরাট কোহলিকে আরসিবির অধিনায়কত্ব থেকে সরানোর দাবী

এ বছর আরসিবির অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি! কোচ বললেন এই কথা 2

আইপিএলে বিরাট কোহলি সবচেয়ে মজবুত আর তারকায় ভরা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুরও অধিনায়ক। বিরাট কোহলি এই দলের নেতৃত্ব গত ৭ বছর ধরে করছেন কিন্তু এখনো তার দলের খেতাব জয়ের অপেক্ষা রয়েছে। বিরাট কোহলির কাছে আরসিবির জন্য এখনো পর্যন্ত ক্রিস গেইল, এবি ডেভিলিয়র্স, শেন ওয়াটসন, কেএল রাহুলের মত বড়ো খেলোয়াড় ছিলেন, তারপরও এখনো পর্যন্ত আরসিবিকে বিরাট কোহলি কোনো বিশেষ সফলতা এনে দিতে পারেননি, সেই আক্রণে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠছে আর চাপা আওয়াজে সমর্থকরা তাকে আরসিবির অধিনায়কত্ব থেকে সরানোর দাবী জানাচ্ছেন।

বিরাট কোহলি জন্য তিনি নন বরং কথা বলে তার রেকর্ড

এ বছর আরসিবির অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি! কোচ বললেন এই কথা 3

যতই বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠুক, কিন্তু আরসিবির দ্বারা আগামী মরশুমের জন্য ডায়রেক্টর নির্বাচিত হওয়া মাইক হেনসের পর প্রধান কোচ সাইমন কাটিসও পরিস্কার করে দিয়েছেন যে বিরাট কোহিলিই আগামী মরশুমের জন্য আরসিবির অধিনায়ক থাকবেন। আরসিবির নতুন কোচ কাটিচ বলেছেন যে,

“কোহলির রেকর্ড ওর হয়ে কথা বলে। আমার কাছে একজন খেলোয়াড় হিসেবেই নয় বরং ভারতের অধিনায়ক রূপে যা কিছু হাসিল করেছে, তাতে ওর জন্য আমার মনে সম্মান রয়েছে। আমি বাস্তবে ওর ব্যাপারে কি পছন্দ করি সেটা এই যে ও একজন সুপার প্রতিদ্বন্ধী। আমি টেস্ট সিরিজে গত বছর পার্থে ওর দ্বারা করা সেঞ্চুরি দেখেছিলাম, যা এক পুরনো ওয়াকা উইকেটের মতই ছিল। এটা আমার দ্বারা দেখা সর্বশ্রেষ্ঠ টেস্ট সেঞ্চুরির মধ্যে একটা ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *