সাইমন ডুল বাছলেন অলটাইম বিশ্ব একাদশ, স্রেফ একজন ভারতীয়কে দিলেন জায়গা

আইসিসি নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করেছে। যেখানে তারা মানুষের কাছে তাদের পছন্দের অলটাইম বিশ্ব একাদশের ব্যাপারে জিজ্ঞাসা করেছে। সমস্ত ক্রিকেট প্রেমী আইসিসিকে নিজের অলটাইম বিশ্ব একাদশের ব্যাপারে জানাচ্ছেন। এর মধ্যেই নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার আর বর্তমান কমেন্টেটর সাইমন ডুলও আইসিসিকে নিজের অলটাইম বিশ্ব একাদশের ব্যাপারে জানিয়েছেন।

সেহবাগ-ম্যাকালামকে দিলেন ওপেনিংয়ের দায়িত্ব

সাইমন ডুল বাছলেন অলটাইম বিশ্ব একাদশ, স্রেফ একজন ভারতীয়কে দিলেন জায়গা 1

সাইমন ডুল নিজের অলটাইম বিশ্ব একাদশে বীরেন্দ্র সেহবাগ আর ব্রেণ্ডন ম্যাকালামকে ওপেনিংয়ের দায়িত্ব দিয়েছেন। জানিয়ে দিই যে এই দুই ক্রিকেটারই নিজেদের বিস্ফোরক ব্যাটিং্যের জন্য বিশ ক্রিকেটে পরিচিত। এই দুজন ওপেনিং ব্যাটসম্যানের স্পেশাল ব্যাপার এটাই যে দুজনেই একার দমে নিজের নিজের দলকে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন। ডুল মিডল অর্ডারের দায়িত্ব মার্টিন ক্রো, ব্রায়ান লারা আর ভিভিয়ান রিচার্ডসের মতো দুর্দান্ত ব্যাটসম্যনদের দিয়েছেন। উইকেটকিপিংয়ের দায়িত্ব পেয়েছেন অ্যাডাম গিলক্রিস্ট।

৩জন বিশ্বস্তরীয় অলরাউন্ডারকে দিয়েছেন জায়গা

সাইমন ডুল বাছলেন অলটাইম বিশ্ব একাদশ, স্রেফ একজন ভারতীয়কে দিলেন জায়গা 2

সাইমন ডুলের এই দলে যথেষ্ট অলরাউন্ডারদেরও দেখা যাচ্ছে। দলে ইয়ান বোথাম, ওয়াসিম আক্রাম আর রিচার্ড হ্যাডলির মতো ৩জন বিশ্বস্তরীয় অলরাউন্ডার রয়েছেন। এই তিনজনকেই নিজেদের সময়ের সর্বশ্রেষ্ঠ অলরান্ডার খেলোয়াড় বলে মনে করা হত। স্পিনার হিসেবে সাইমন ডুল শেন ওয়ার্নকে বেছেছেন। অন্যদিকে জোরে বোয়াল্র হিসেবে ওয়েস্টইন্ডিজের প্রাক্তন জোরে বোলার ম্যালকম মার্শালকে রাখা হয়েছে।

এই রকম হলো সাইমন ডুল দ্বারা নির্বাচিন বিশ্ব একাদশ দল

সাইমন ডুল বাছলেন অলটাইম বিশ্ব একাদশ, স্রেফ একজন ভারতীয়কে দিলেন জায়গা 3

বীরেন্দ্র সেহবাগ, ব্র্যান্ডন ম্যাকালাম, মার্টিন ক্রো, ব্রায়ান লারা, ভিভিয়ান রিচার্ডস, ইয়ান বোথাম, অ্যাডাম গিলক্রিস্ট, ওয়াসিম আক্রাম, রিচার্ড হ্যাডলি, শেন ওয়ার্ন, ম্যালকম মার্শাল।

নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার আর বর্তমান কমেন্টেটর সাইমন ডুল দ্বারা নির্বাচিত এই দলকে যথেষ্ট ভারসাম্যমান দেখাচ্ছে। এই সমত খেলোয়াড় আক্রামনাত্মক ক্রিকেট খেলার জন্য পরিচিত ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *