টেস্ট সিরিজে পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন প্রথম একাদশে জায়গা? শুভমান গিল দিলেন এই জবাব

টিম ইন্ডিয়া এই মুহূর্তে নিউজিল্যান্ড সফরে রয়েছে। টি-২০ সিরিজে কিউয়ি দলকে ক্লীন সুইপ করার পর ভারতকে একদিনের সিরিজে ৩-০ হারের মুখে পড়তে হয়। এখন টিম ইন্ডিয়া ২১ ফেব্রুয়ারি থেকে কিউয়ি দলের সঙ্গে ২ ম্যাচের টেস্ত সিরিজ খেলা শুরু করবে। এই অবস্থায় সকলেরই মনে প্রশ্ন রয়েছে যে অধিনায়ক কোহলি পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কাকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেবেন? এটা নিয়ে এখন তরুণ খেলোয়াড় শুভমান গিল স্বয়ং জবাব দিয়েছেন।

পৃথ্বী শয়ের সঙ্গে প্রতিদ্বন্ধীতা নিয়ে বলেছেন শুভমান গিল

টেস্ট সিরিজে পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন প্রথম একাদশে জায়গা? শুভমান গিল দিলেন এই জবাব 1

অনুর্ধ্ব ১৯ ব্বিশ্বকাপ জয়ী দলের সদস্য পৃথ্বী শ আর শুভমান গিল ভারতীয় ক্রিকেটের উদীয়মান তারকা। দুই খেলোয়াড়ই ভারতীয় দলের হয়ে পা রেখেছেন। বর্তমান সময়ে শ-গিল দুজনেই নিউজিল্যান্ডের সঙ্গে খেলা হতে চলা ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য টেস্ট দলের অংশ। এখন এই অবস্থায় প্রশ্ন ওঠে যে রোহিত শর্মার অনুপস্থিতিতে অধিনায়ক বিরাট কোহলি ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে এই দুজনের মধ্যে কোন খেলোয়াড়কে ইনিংস শুরু করার জন্য দলে জায়গা দেবেন। এই হেলদি কম্পিটিশনের ব্যাপারে কথা বলতে গিয়ে গিল বলেন,

“আমরা দুজনেই পাওয়া সুযোগে ভালো প্রদর্শন করেছি। এখন এটা টিম ম্যানেজমেন্টের উপর নির্ভর করবে যে তারা কাকে বাছবেন। এই কারণে আমাদের মধ্যে কোনো প্রতিদ্বন্ধীতা নেই”।

আপনাদের জানিয়ে দিই যে শুভমান গিল নিউজিল্যান্ড এ-র বিরুদ্ধে খেলা হওয়া ২টি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন। যেখানে তিনি ধারাবাহিক ২টি সেঞ্চুরি আর ১টি হাফসেঞ্চুরি করেছেন। যদিও গিল এর আগেও ভারতের টেস্ট দলে শামিল হয়েছিলেন কিন্তু তাকে প্রথম একাদশে জায়গা দেওয়া হয়নি।

শুভমান গিল-পৃথ্বী শ করে ফেলেছেন টিম ইন্ডিয়ার হয়ে ডেবিউ

টেস্ট সিরিজে পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন প্রথম একাদশে জায়গা? শুভমান গিল দিলেন এই জবাব 2

আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৮য় পৃথ্বী শয়ের অধিনায়কত্বে টিম ইন্ডিয়া চতুর্থ অনুর্ধ্ব ১৯ খেতাব জিতেছিল। এই টুর্নামেন্টে গিল ভারতের হয়ে সর্বাধিক রান করেছলেন। খেতাবি জয় হাসিল করার পর গিলকে নিউজিল্যান্ড সফরে একদিনের দলে শামিল করা হয়েছিল যেখানে তিনি বিশেষ কিছুই রান করতে পারেননি আর বাদ পড়ে যনা। অন্যদিকে পৃথ্বী শ ২০১৮য় ওয়েস্টইন্ডীজ সফরের টেস্ট দলে শামিল হয়েছিলেন যেখানে শ দুর্দান্ত ব্যাটিং করেছিলেন যার কারণে তাকে ম্যান অফ দ্যা সিরিজ খেতাব দেওয়া হয়েছিল। তারপর এই ব্যাটসম্যানকে অস্ট্রেলিয়া সফরের দলে রাখা হয়েছিল কিন্তু তার আগে তিনি আহত হয়ে যান আর সফর থেকে ফিরে আসেন। এরপর রোহিত শর্মা আহত হওয়ার পর রিপ্লেসমেন্ট হিসেবে পৃথ্বীকে একদিনের সিরিজে শামিল করা হয় যেখানে তিনি তিনটি ম্যাচে ক্রমশ ২০, ২৪ আর ৪০ রানের ইনিংস খেলেন।

২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টেস্ট সিরিজ

টেস্ট সিরিজে পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন প্রথম একাদশে জায়গা? শুভমান গিল দিলেন এই জবাব 3

ভারতীয় ক্রিকেট দল আর নিউজিল্যান্ডের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজের শুরু ২১ ফেব্রুয়ারি থেকে হবে। সিরিজের প্রথম ম্যাচ ওয়েলিংটনে খেলা হবে। যদিও এর আগে ১৪ ফেব্রুয়ারি থেকে দুই দলের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হবে। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে অধিনায়ক বিরাট কোহলি টেস্ট সিরিজে পৃথ্বী শ আর শুভমান গিলের মধ্যে কোন খেলোয়াড়কে ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেনিংয়ের সুযোগ দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *