চতুর্থ ইনিংসে অসাধারণ ইনিংস খেললেন শুভমন গিল, ভাঙলেন সুনীল গাভাস্কারের দীর্ঘস্থায়ী রেকর্ড 1

ব্রিসবেনে অসাধারণ একটি ক্রিকেট ম্যাচের স্বাক্ষী থেকে গোটা ক্রিকেট বিশ্ব। আর সেই ম্যাচের চতুর্থ ইনিংসে ভারতকে দারুণ শুরু দেন তরুণ ভারতীয় ওপেনার শুভমন গিল। দ্বিতীয় টেস্টে নিজের অভিষেক ঘটিয়ে ওপেনিংয়ে অত্যন্ত সাবলীল ব্যাটিং করেছেন গিল, আর এদিন চতুর্থ ইনিংসে অসাধারণ ইনিংস খেলে ভারতকে ভালো শুরু দিয়েছেন তরুণ এই ক্রিকেটার।

Shubman Gill is a national treasure: Twitter left in awe after Indian  opener's 91 in Brisbane Test

এদিন ১৪৬ বল খেলে অত্যন্ত দাপুটে ৯১ রানের ইনিংস খেলেন শুভমন গিল, আটটি চার ও দুটি ছয়ের মাধ্যমে নিজের ইনিংস গড়েন। কিন্তু অস্ট্রেলিয়ার তারকা অফ স্পিনার নাথান লিয়ঁর বলে নিজের শতরান হাতছাড়া করেন গিল। তবে ব্রিসবেনের মত কঠিন পিচে চতুর্থ ইনিংসে এমন অসাধারণ ব্যাটিং করে ইতিহাস গড়লেন শুভমন গিল। ভাঙলেন কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাস্কারের দীর্ঘস্থায়ী একটি রেকর্ড।

Gill is the future: Cricket fraternity hails Shubman Gill for his fabulous  91 on Day 5 | Sports News,The Indian Express

এদিন ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলে সর্ব কনিষ্ট ভারতীয় ক্রিকেটার হিসেবে চতুর্থ ইনিংসে অর্ধশতরান করার রেকর্ড গড়লেন শুভমন গিল। ২১ বছর ১৩৩ দিনে এই রেকর্ড গড়লেন শুভমন গিল। এর আগে এই নজির ছিল সুনীল গাভাস্কারের। ১৯৭০-৭১ মরশুমে ওয়েস্ট ইন্ডিজে নিজের অভিষেক সিরিজে ২১ বছর ২৪৩ দিন বয়সে এই নজির গড়েছিলেন কিংবদন্তী ভারতীয় ওপেনার। পোর্ট অফ স্পেনে খেলা সেই ইনিংসে গাভাস্কার অপরাজিত ৬৭ রান করেছিলেন।

When Sunil Gavaskar tore the West Indies pace attack to shreds with an  explosive hundred off 94 balls - Cricket Country

এদিন অসাধারণ মুহুর্তে ম্যাচ জিতল টিম ইন্ডিয়া। গাব্বায় চতুর্থ ইনিংসে ৩২৮ রান তাড়া করে সাত উইকেটে জিতেছে টিম ইন্ডিয়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *