ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা পেতে পারে শুভমান গিল? 1

ওয়েস্ট ইন্ডিজ ” এ ” দলের বিপক্ষে তৃতীয় এবং শেষ আন অফিশিয়াল টেস্ট ম‍্যাচে দ্বিশতরান করলেন ভারতের উদীয়মান তারকা শুভমান গিল।এইদিন ত্রিনিদাদে ব্রায়ান লারা স্টেডিয়ামে এই স্কোর করার মধ্যে দিয়ে গৌতম গম্ভীরের রেকর্ড ভাঙলেন গিল।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা পেতে পারে শুভমান গিল? 2

মাত্র ১৯ বছর ৩৩৪ দিনে এই রেকর্ড গড়ে সর্বকনিষ্ঠ ভারতীয় ক্রিকেটার হিসেবে এই প্রথম শ্রেণীর ক্রিকেটে ২০০ রান গড়ার রেকর্ড গড়লেন তিনি।এর আগে এই রেকর্ড ছিলো গৌতম গম্ভীরের, ২০০২ সালে ২০ বছর, ১২৪ দিনে জিম্বাবোয়ের বিরুদ্ধে এই রেকর্ড গড়েছিলেন গম্ভীর ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা পেতে পারে শুভমান গিল? 3
India’s Shubman Gill reacts after being hit on his helmet during the fourth one-day international cricket match between New Zealand and India at Seddon Park in Hamilton on January 31, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

ম‍্যাচে প্রথম ইনিংসে শূন্য করলেও পরবর্তী ইনিংসে দুরন্ত প্রত‍্যাবর্তন করেন গিল।করেন ২০৪ রান , ২৫০ বলে।ইনিংসে আছে ১৯ টি চার এবং ২ টি ছয়।

ম‍্যাচের প্রথম দিকে ভারতীয় ব‍্যাটসম‍্যান দের ভারতীয় ভরাডুবি হলে পরবর্তী সময়ে ম‍্যাচের হাল ধরে গিল এবং হনুমা বিহারী।দুজন মিলে পন্চম উইকেটে যোগ করে ৩১৫ রান।২১৯ বলে ১১৮ রান করে নাদিম আউট হলে মাঠে অবতীর্ণ হন গিল।পরবর্তী সময় হনুমা বিহারীকে সঙ্গী করে যোগ করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৭৩ রানের লক্ষ‍্যমাত্রা রাখেন।এই মুহূর্তে তিন নম্বর দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের স্কোর বিনা উইকেটে ৩৭, জয়ের জন্য প্রয়োজন ৩৩৬ ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা পেতে পারে শুভমান গিল? 4
CHRISTCHURCH, NEW ZEALAND – JANUARY 30: Shubman Gill of India celebrates his century during the ICC U19 Cricket World Cup Semi Final match between Pakistan and India at Hagley Oval on January 30, 2018 in Christchurch, New Zealand. (Photo by Kai Schwoerer-IDI/IDI via Getty Images)

নিউজিল্যান্ডের বিপক্ষে সুযোগ পেলেও নজর কারতে ব‍্যার্থ হন গিল।সুযোগ পাননি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফরে।নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম‍্যাচে তার রান সংখ্যা ছিলো ৯ ।তার এমন দুরন্ত ফর্ম শেষ অবধি তাকে সুযোগ করে দেবে কি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে ? এখন সেইটাই দেখার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *