শুভমান গিল নিজের বাবাকে বললেন নিজের আদর্শ, দিলেন নিজের সফলতার সম্পূর্ণ শ্রেয়
TAURANGA, NEW ZEALAND - FEBRUARY 03: Captain Prithvi Shaw and Shubman Gill of India (L-R) hold the trophy after the win in the ICC U19 Cricket World Cup Final match between Australia and India at Bay Oval on February 3, 2018 in Tauranga, New Zealand. (Photo by Kai Schwoerer-IDI/IDI via Getty Images)

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুলের জায়গায় দলে যোগ দেওয়া শুভমান গিল নিজের ডেবিয় ম্যাচ খেলার অপেক্ষা করছেন। এই খেলোয়াড় ঘরোয়া ক্রিকেট আর অনুর্ধ্ব ১৯ ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই খেলোয়াড়ের অনুর্ধ্ব ১৯ ক্রিকেটে ১০৪ গড় রয়েছে। নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে শেষ দুটি ম্যাচে বিশ্রাম দেওয়া বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়ের সুযোগ পাওয়ার আশা রয়েছে। শুভমান গিল এক ইন্টারভিউতে বলেছেন তার বাবা লখবিন্দর সিং তাকে চারপাইতে প্র্যাকটিস করাতে যাতে তার খেলায় উন্নতি করতে পারেন। শুভমান গিলকে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ওয়ানোডে এবং টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছে।

আমার বাবা আমার আদর্শ

শুভমান গিল নিজের বাবাকে বললেন নিজের আদর্শ, দিলেন নিজের সফলতার সম্পূর্ণ শ্রেয় 1
CHRISTCHURCH, NEW ZEALAND – JANUARY 30: Shubman Gill of India celebrates his century during the ICC U19 Cricket World Cup Semi Final match between Pakistan and India at Hagley Oval on January 30, 2018 in Christchurch, New Zealand. (Photo by Kai Schwoerer-IDI/IDI via Getty Images)

শুভমান গিল বলেন যে,

“আমার বাবা আমার আদর্শ। উনি এক দুর্দান্ত ব্যাটসম্যান তৈরি করতে যথেষ্ট সাহায্য করেছেন। তিনি আমাকে একটা বড়ো চারপাইয়ের একদিকে দাঁড় করিয়ে দিতেন আর টেনিস বল দিয়ে বোলিং করতেন। এই কারণে সেই বল আমাদের দিকে যথেষ্ট দ্রুত গতিতে আমার দিকে আসত আর আমি দিনে প্রায় ৬০০ বল খেলতাম”।

ভারতীয় দলে নির্বাচিত হয়েছি আর এই জন্য আমি আমার কোচ, বাবা, ভাই আর রাহুল দ্রাবিড় স্যারকে ধন্যবাদ জানাই

জানিয়ে দিই যে শুভমান গিলকে দলে নির্বাচিত করা হয়নি। এই খেলোয়াড়কে দলের সঙ্গে তখনই যুক্ত করা হয় যখন কেএল রাহুলকে দল থেকে সাসপেণ্ড করে দেওয়া হয়। এই ব্যাপারে শুভমান বলেন,

শুভমান গিল নিজের বাবাকে বললেন নিজের আদর্শ, দিলেন নিজের সফলতার সম্পূর্ণ শ্রেয় 2
MOHALI, INDIA – JANUARY 30: Lakhwinder Singh and Kirath Gill, parents of cricketer Shubman Gill, watching their son as he scored an unbeaten 102 runs against Pakistan in U-19 World Cup Semi final match on television at their home Sector 70 in SAS Nagar on January 30, 2018 in Mohali, India. The knock by 18-year-old helped India rout arch-rivals Pakistan by 203 runs. Gill, who was bought by Kolkata Knight Riders for Rs 1.8 crore in the Indian Premier League players auction, is the team’s leading scorer in the World Cup with 341 runs. (Photo by Anil Dayal/Hindustan Times via Getty Images)

“সেই সময় আমি নিজের রুমে ছিলাম আর ঘুমোবার প্রস্তুতি নিচ্ছিলাম। আমার কাছে এক বন্ধুর ফোন আসে আর ও আমাকে এই ব্যাপারে জানায়। আমি নিজের বাবাকে এই কথা জানাই আর তিনি ভীষণই খুশি হন। আমি নিজের ফিটনেস আর খেলার উপর যথেষ্ট মেহনত করেছি। ভারতীয় দলে আমি নির্বাচিত হয়েছি আর এর জন্য আমি নিজের কোচ, বাবা, ভাই আর রাহুল দ্রাবিড় স্যারকে ধন্যবাদ জানাই যাদের কারণে এটা হয়েছে”।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর শচীন তেন্ডুলকর যথেষ্ট পছন্দের

শুভমান গিল নিজের বাবাকে বললেন নিজের আদর্শ, দিলেন নিজের সফলতার সম্পূর্ণ শ্রেয় 3
MOHALI, INDIA – JANUARY 30: Lakhwinder Singh and Kirath Gill, parents of cricketer Shubman Gill, with sons trophy and balls at their home Sector 70 in SAS Nagar on January 30, 2018 in Mohali, India. The 18-year-old scored an unbeaten 102 to help India rout arch-rivals Pakistan by 203 runs in the U-19 World Cup semi-final match in Christchurch. Gill, who was bought by Kolkata Knight Riders for Rs 1.8 crore in the Indian Premier League players auction, is the team’s leading scorer in the World Cup with 341 runs. (Photo by Anil Dayal/Hindustan Times via Getty Images)

শুভমান গিলের ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর প্রাক্তণ কিংবদন্তী খেলোয়াড় শচীন তেন্ডুলকর যথেষ্ট পছন্দের। তিনি এই ব্যাপারে বলেন,

“আমি বিরাট কোহলি আর শচীন তেন্ডুলকরকে যথেষ্ট মানি। আমার এটাই মত যে খেলোয়াড়কে পরিস্থিতি দেখে সেই হিসেবে খেলা উচিৎ। আমি নিজের দলের জন্য ম্যাচ উইনার হতে চাই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *