যেভাবে খেলেছি এটা আমার স্বাভাবিক পদ্ধতি ছিল না! নিজের ব্যাটিং নিয়ে বড় কথা বললেন শ্রেয়াস আইয়ার, 1

নিউজিল্যান্ডের (New Zealand) বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি করেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। তারপর থেকে, তিনি ভারতীয় টেস্ট দলের প্লেয়িং ইলেভেনে নিজের জায়গা নিশ্চিত করার দাবি জমা দিয়েছিলেন। এমন পরিস্থিতিতে, অজিঙ্ক রাহানের ক্রমাগত খারাপ ফর্মের কারণে, তিনিও সুযোগ পেয়েছিলেন এবং তিনি শ্রীলঙ্কার (Sri Lanka) বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলেছিলেন। এই সিরিজের দ্বিতীয় ম্যাচে দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি করেন আইয়ার। প্রথম ইনিংসে ৯২ রান করলেও সেঞ্চুরি পূরণ করতে পারেননি আইয়ার। দ্বিতীয় ইনিংসে করেন ৬৭ রান। ম্যাচের সেরা নির্বাচিত হন আইয়ার। আইয়ার ম্যাচের পর তার ব্যাটিং পদ্ধতি এবং প্রথম ইনিংসে সেঞ্চুরি পূর্ণ করার ক্ষমতা নিয়ে কথা বলেছেন। আইয়ার শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতেও দুর্দান্ত ব্যাটিং করেছিলেন এবং তিনটি ম্যাচেই অপরাজিত ছিলেন। টেস্টেও তিনি তার ফর্ম অব্যাহত রেখেছেন। এই সিরিজের পর শেষ-এগারোতে নিজের দাবি আরও মজবুত করেছেন তিনি।

এটা আমার স্বাভাবিক পন্থা নয় – আইয়ার

Shreyas Iyer is ICC 'Player of the Month' - Rediff Cricket

আইয়ার প্রথম ইনিংসে তার পন্থা সম্পর্কে বলেছেন, “এটা আমার স্বাভাবিক পন্থা নয় কিন্তু আমি যখন বাকি ব্যাটসম্যানদের সংগ্রাম করতে দেখলাম, আমি জানতাম আমাকে আক্রমণ করতে হবে। বোলারদের থেকে একধাপ এগিয়ে থাকার চেষ্টা ছিল আমার। টেল ব্যাটসম্যানরা যখন এসেছিল তখন আমি ছিলাম ৫৫ এবং তার পরে আমি ৩৭ রান যোগ করি। সেঞ্চুরি মিস করা নিয়ে আমার মাথাব্যথা নেই।”

দ্বিতীয় ইনিংসেও এই মানসিকতা ছিল

Shreyas Iyer Named ICC 'Men's Player Of The Month' For February | Cricket  News

দ্বিতীয় ইনিংস সম্পর্কে আইয়ার বলেছিলেন যে তাকে একটি টার্গেট দেওয়া হয়েছিল এবং তার চেষ্টা ছিল যতটা সম্ভব বল খেলার। তিনি বলেন, “আমাদের একটি টার্গেট দেওয়া হয়েছিল, এবং আমি যতটা সম্ভব বল খেলার চেষ্টা করছিলাম। আমি সবসময় ভারতের হয়ে টেস্ট ম্যাচ খেলার কথা ভেবেছি এবং দুর্দান্ত খেলোয়াড়দের পাশাপাশি খেলার স্বপ্ন দেখেছি, পাশাপাশি দলের সাফল্যে অবদান রাখব। আশা করি সামনের সময়েও এটা চালিয়ে যেতে পারব।

Leave a comment

Your email address will not be published.