শ্রেয়স আইয়ার সৌরভ গাঙ্গুলীর চালাকি নিয়ে দিলেন বড়ো বয়ান

ভারতীয় দল গত কিছু বছর ধরে চার নম্বরের জন্য একজন সফল ব্যাটসম্যান খুঁজছিল। কিন্তু কোনো খেলোয়াড়ই এই নম্বরে নিজের জায়গা পাকা করতে সফল হননি। তবে শেষমেশ শ্রেয়স আইয়ার এই খোঁজ শেষ করেছেন। শ্রেয়স আইয়ার এখন সৌরভ গাঙ্গুলীর চালাকি নিয়ে বড়ো বড়ো বয়ান দিয়েছেন।

শ্রেয়স আইয়ার বললেন সৌরভ গাঙ্গুলীর ব্যাপারে

শ্রেয়স আইয়ার সৌরভ গাঙ্গুলীর চালাকি নিয়ে দিলেন বড়ো বয়ান 1

আইপিএলে শ্রেয়স আইয়ারকে দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়কত্ব করতে দেখা যায়। যেখানে গত মরশুমে তাদের দলের মেন্টর প্রাক্তন তারকা ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ছিলেন। অন্যদিকে কোচ হিসেবে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংও ছিলেন। যে কারণে এই খেলোয়াড়ের মধ্যে অধিনায়ক হিসেবে উন্নতি দেখা গিয়েছে। এখন ক্রিকবাজের শো অন স্পাইসি পিচকে দেওয়া ইন্টারভিউতে আইয়ার সৌরভ গাঙ্গুলীর প্রশংসা করে বলেছেন যে,

“ওই দুই দিগগজ আমাকে যেভাবে শুরু থেকে সামলেছেন তা সত্যিই ভীষণই ভালো অভিজ্ঞতা বলা যেতে পারে। প্রত্যেক ম্যাচের আগে আমি দাদার (সৌরভ গাঙ্গুলী) রুমে ম্যাচ নিয়ে কথা বলতে যেতাম। উনি আমাকে ফোন করতেন আর আমাকে জিজ্ঞাসা করতে যে আমরা কোন দলের সঙ্গে খেলবে”

রিকি পন্টিংয়ের ব্যাপারেও বলনে শ্রেয়স আইয়ার

শ্রেয়স আইয়ার সৌরভ গাঙ্গুলীর চালাকি নিয়ে দিলেন বড়ো বয়ান 2

এখনো দলের কোচ অস্ট্রেলিয়ার তারকা প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। যার সঙ্গে প্র্যাকটিস সেশনে শ্রেয়স আইয়ার অনেক কথা বলতে দেখা যায়। এছাড়াও এদের জুটিই দিল্লি ক্যাপিটালস দলের ভাগ্য বদলেছে। সৌরভ গাঙ্গুলী আর রিকি পন্টিংয়ের সঙ্গে মিলে আইয়ার দলকে কোয়ালিফায়ার পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন। রিকি পন্টিংয়ের প্রশংসা করে আইয়ার বলেন যে,

“আমার মনে হয় যে ও বাস্তবে ভীষণ ভালো আর উনি আইপিএলে সমস্ত দলগুলির ব্যাপারে নিজের অধ্যায়ন করেছেন। উনি জানেন যে ওরা কী কথা বলছে। অন্যদিকে রিকি পন্টিংয়ের সঙ্গে থাকা একটা আলাদাই অভিজ্ঞতা খেলোয়াড় আর অধিনায়ক হিসেবে পাওয়া যায়”।

বড়ো ব্যাটসম্যান হওয়ার দিকে এগোচ্ছেন শ্রেয়স আইয়ার

শ্রেয়স আইয়ার সৌরভ গাঙ্গুলীর চালাকি নিয়ে দিলেন বড়ো বয়ান 3

আইপিএলে অধিনায়কত্ব করার কারণে এখন শ্রেয়স আইয়ারের ব্যাটিংয়েও উন্নতি হয়েছে। একজন খেলোয়াড় হিসেবে তিনি এখন বুদ্ধিমত্তার সঙ্গে ইনিংস খেলেন। যে কারণে তাকে এখন ভারতীয় দলের ভবিষ্যতও বলা হচ্ছে। শ্রেয়স আইয়ারকে কিছু দিগগজ ভারতীয় দলের পরবর্তী অধিনায়কও বলচহেন। তিনি নিজেও এ ব্যাপারে কথা বলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *