কেএল রাহুলকে চ্যালেঞ্জ জানাচ্ছেন এই দুই প্লেয়ার এমনই মতামত দিলেন সৌরভ গাঙ্গুলী

একদিকে ভারতীয় দল নিজেদের দ্বিতীয় টি-২০ ম্যাচ দক্ষিণ আফ্রিয়াক্র কাছ থেকে জিতে নিয়েছে, এখন অধিনায়ক বলেছেন যে দলে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হবে। এটাই কারণ যে প্রথমে ওয়েস্টইন্ডিজ আর এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের জন্য দলে বেশ কিছু তরুণদের জায়গা দেওয়া হয়েছে। সকলেই দলে নিজেদের জায়গা পাকা করতে চান, এই অবস্থায় এখন সৌরভ গাঙ্গুলী কেএল রাহুলের জায়গায় এই দুই প্লেয়ারকে সুযোগ দেওয়ার কথা বলেছেন।

বিশ্বকাপ ২০২০র হচ্ছে প্রস্তুতি

টিম ইন্ডিয়া টি-২০ বিশ্বকাপের প্রস্তুতিতে লেগে পড়েছে। টি-র০ বিশ্বকাপ আগামী বছর অক্টোবরে হতে চলেছে। তার আগে ভারতীয় দলকে প্রায় ৩০টি টি-২০ ম্যাচ খেলতে হবে আর এর মধ্যে থেকে দলকে নিজেদের ১৫জন খেলোয়াড়কে বাছতে হবে। এই অবস্থায় দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে বেশ কিছু তরুণদের সুযোগ দেওয়া হয়েছে আর তারা নিজেদের প্রমানও করছে। এখন সৌরভ গাঙ্গুলীও কেএল রাহুলের জায়গায় চার নম্বরে দুই তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়ার কথা বলেছেন।

কেএল রাহুল এই তরুণ খেলোয়াড়ের কাছে টেস্টে হারিয়েছেন নিজের জায়গা

কেএল রাহুল ভারতীয় নির্বাচকদের আর টিম ম্যানেজমেন্টের পছন্দের খেলোয়াড় ছিলেন, যিনি সম্প্রতিই খারাপ ফর্মের জন্য দল থেকে বাদ পড়েছেন। এই প্রতিভাবান ব্যাটসম্যানের শেষ টেস্ট সেঞ্চুরি এক বছর আগে ইংল্যান্ডে এসেছিল কিন্তু তিনি যে কোনোভাবেই সমস্ত ফর্ম্যাটে সুযোগ পেতে থাকেন। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর মত যে এই ২৭ বছর বয়েসী ব্যাটসম্যানকে নিজের প্রদর্শনে উন্নতি করতে হবে। তিনি টাইমস অফ ইন্ডিয়ায় লিখেছেন যে রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আগামী সিরিজের জন্য টেস্ট দলে একজন তরুণ খেলোয়াড় শুভমান গিলের দ্বারা নিজের জায়গা হারিয়ে ফেলেছে যে কারণে তাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দলে জায়গা দেওয়া হয়নি।

সৌরভ গাঙ্গুলী কেএল রাহুলের জায়গায় চার নম্বরে এই দুই তরুণের করেছেন সুপারিশ

একদিনের ম্যাচে রাহুল বিশ্বকাপের সেমিফাইনালের পর কোনো ম্যাচ খেলেননি, তিনি টুর্নামেন্টে আহত শিখর ধবনের জায়গায় ওপেনার হিসেবে দলে জায়গা পেয়েছিলেন। তাতে তিনি ভাল ইনিংসও খেলেন কিন্তু তারপরেও সৌরভ গাঙ্গুলীর মনে হয়েছে যে শ্রেয়স আইয়ার আর মনীষ পান্ডের রূপে চার নম্বরে তিনি কড়া চ্যালেঞ্জ পাবেন। গাঙ্গুলী নিজের কলামে লিখেছেন যে,

“ও যদি নিজের খারাপ ফর্মের কারণে টেস্ট ক্রিকেটে নিজের জায়গা হারিয়ে ফেলে তো এই অবস্থায় শ্রেয়ষ আইয়ার আর মনীষ পাণ্ডে ওকে আবারো নিজের জায়গা নেওয়ার জন্য কড়া টক্কর দেবে”

আইয়ার সম্প্রতিই ওয়েস্টইন্ডিজের দুটি হাফসেঞ্চুরি করেছেন, অন্যদিকে মনীষ পাণ্ডেও সম্প্রতিই দক্ষিণ আফ্রিকা এর বিরুদ্ধে আর কর্ণাটক প্রিমিয়ার লীগ এবং লিস্ট এ ম্যাচে ভারতীয় এ দলের হয়ে ভাল প্রদর্শন করেছেন।

আরও পড়ুন

দীনেশ কার্তিক এস শ্রীসন্থ দ্বারা তোলা অভিযোগের দিলেন জবাব, বললেন ফালতু কথা বলছে ও

আইপিএল ২০১৩য় স্পট ফিক্সিংয়ের কারণে ভারতীয় জোরে বোলার এস শ্রীসন্থের কেরিয়ার শেষ হয়ে গিয়েছিল। সেই ঘটনার কারণ...

সকলকে ট্রোল করা যুবরাজ সিংয়ের মুখ বন্ধ করে দিলেন শচীন তেন্ডুলকর, কীভাবে জেনে নিন

সকলকে ট্রোল করা যুবরাজ সিংয়ের মুখ বন্ধ করে দিলেন শচীন তেন্ডুলকর, কীভাবে জেনে নিন
ভারতীয় দলের বাইরে থাকা হরভজন সিং আর প্রাক্তন তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং যে কারও লেগ পুলিং করতে...

INDvsSA: দ্বিতীয় টেস্টে ডবল সেঞ্চুরি করতেই শচীনের এই রেকর্ড ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা

INDvsSA: দ্বিতীয় টেস্টে ডবল সেঞ্চুরি করতেই শচীনের এই রেকর্ড ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা
রোহিত শর্মা রাঁচি টেস্টে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্টে ডবল সেঞ্চুরি করেছেন। ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে ভারতীয়...

রবীন্দ্র জাদেজার হাফসেঞ্চুরির পর বিরাট কোহলি দিলেন ঘোড়সওয়ার করার রিঅ্যাকশন, দেখুন ভিডিয়ো

ভারতীয় ক্রিকেট দল আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে খেলা হচ্ছে। টস জিতে...

ভিডিয়ো: একদিকে উমেশ যাদব করছিলেন ছক্কার বৃষ্টি, ওদিকে বিরাটের মুখে দেখা যাচ্ছিল এই এমন অদ্ভুত রিঅ্যাকশন

ভারত আর দক্ষিণ আফ্রিয়াক্র মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা আজ রবিবার...