বিশেষ প্রতিবেদন: টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড করেছেন পানিপথের মোহিত আহলাওয়াত। প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের এক ইনিংসে ৩০০ রান করার নতুন মাইলফলক স্পর্শ করেছেন দিল্লির এই রঞ্জি ক্রিকেটারটি। ওয়ানডে ক্রিকেটে যেখানে ট্রিপল সেঞ্চুরি হয়নি সেখানে ২১ বছরের এই ব্যাটসম্যান টি-২০তে ট্রিপল সেঞ্চুরি হাঁকানোর অবিশ্বাস্য নৈপুণ্য উপহার দিয়েছেন ক্রিকেটপ্রেমীদের। দিল্লির ললিতা পার্কে ফ্রেন্ডস একাদশের বিরুদ্ধে মোহিত রেকর্ড করেছেন মাভি একাদশের হয়ে।

টি-২০’তে ট্রিপল সেঞ্চুরি করার পুরস্কার, ডাক পেলেন আইপিএল দল থেকে!

চোখ ঝলসে দেওয়ার মতো এই ইনিংস খেলতে এই তরুণ ব্যাটসম্যানটি খরচ করেছেন মাত্র ৭২ বল। ১৪ চারের সঙ্গে বল উড়িয়ে ওভার বাউন্ডারি মেরেছেন ৩৯টি! নিজের ইনিংসের শেষ পাঁচ বলে ৫টি ছক্কা মেরেছেন মোহিত। এই বিধ্বংসী ইনিংসের সুবাদে তার দল ২০ ওভারে তোলে ৪১৬ রান।

Pic Credit: Quora

মোহিতের এই ইনিংস নিয়ে হইচই শুরু হয়ে গিয়েছে। ব্যাট হাতে এমান একটা পারফরমেন্স আগে কখনই দেখা যায়নি। তবে এর মধ্যে অন্য একটি কথা উঠতে শুরু করে দিয়েছে। ঘটনা হল, যে মাঠে মোহিত এই রেকর্ড গড়েছেন, সেটা বেশ ছোট আকারের। তাই কিছু ক্রিকেট বিশেষজ্ঞ মনে করছেন, এরই সুযোগ নিয়ে ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন। যে মাঠে খেলাটি হয় তার বাউন্ডারি মাত্র ৪০ গজের। আন্তর্জতিক ক্রিকেটে ৩০ গজের সার্কেলের থেকে একটু বড় এই মাঠটি। শুধু তাই নয়, আন্তর্জাতিক মাঠগুলির বাউন্ডারি হয় ৬০ থেকে ৭০ গজ। মাঝেমাঝে তা ৭৫ গজ পর্যন্ত হতে পারে। তাই বোঝাই যাচ্ছে, এমন একটা ছোট মাঠে চার-ছয় মারা খুব একটা কষ্টকর কাজ নয়।

টাকার অভাবে খেতে পাচ্ছেন না দ্রাবিড়ের দলের খেলোয়াড়রা!

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...