পাকিস্তানকে আর কখনও কোনও দেশ আমন্ত্রণ জানাবে না, জঘন্য পারফর্মেন্সে বিরক্ত শোয়েব আখতার 1

চলতি নিউজিল্যান্ড সফরে একেবারে জঘন্য পারফর্মেন্স করে চলেছে পাকিস্তান। প্রথম টেস্টের চতুর্থ ইনিংসে কিছুটা লড়াই দেখালেও বাকি সময়টায় একেবারে অতি সাধারণ ছিল এই পাকিস্তান দল। নিউজিল্যান্ড যেন হাসতে হাসতে এই দুই ম্যাচের সিরিজ হোয়াটওয়াশ করে দিয়েছে। যে বিষয়ের জন্য পাকিস্তান ক্রিকেট অত্যন্ত সুপরিচিত, সেই পেস আক্রমণও একেবারে জঘন্য প্রমাণিত হয়েছে। আর এর ফলে প্রশ্ন উঠেছে পাকিস্তান ক্রিকেটের আগামী ভবিষ্যৎ নিয়ে।

New Zealand vs Pakistan, 2nd Test in Christchurch, Day 4 Highlights: New  Zealand whitewash Pakistan 2-0 | IndiaToday

বিদেশে পাকিস্তানের এমন জঘন্য পারফর্মেন্সে হতাশ শোয়েব আখতার। শুধু হতাশই নন, কার্যত বিরক্ত হয়েছেন পাকিস্তানের এই কিংবদন্তী পেসার। আর এবার দেশের এমন জঘন্য পারফর্মেন্সে বিরক্ত হয়ে মুখ খুললেন এই প্রাক্তন ক্রিকেটার। তিনি জানিয়েছেন, পাকিস্তান যদি এমন ক্রিকেট খেলতে থাকে, তাহলে সুদূর ভবিষ্যতে তথা আগামী দিনে কোনও দেশই পাকিস্তানকে আমন্ত্রণ জানাবে না।

পাকিস্তানকে আর কখনও কোনও দেশ আমন্ত্রণ জানাবে না, জঘন্য পারফর্মেন্সে বিরক্ত শোয়েব আখতার 2

এই নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেছেন, “দুর্ভাগ্য বশত, পাকিস্তান খুবই খারাপ পরিস্থিতির মধ্যে রয়েছে এবং বারবারই তাদের আসল চেহারা সামনে চলে আসবে যখনই তারা টেস্ট ম্যাচ খেলবে। আমরা একটি ভয়ঙ্কর পরিস্থিতির দিকে যাচ্ছি এই মুহুর্তে যেখানে আমরা টেস্ট র‍্যাঙ্কিংয়ে আট নম্বরে নেমে গিয়েছি। আমার ভয় এই নিয়ে যে হয়ত গোটা বিশ্ব পাকিস্তানকে টেস্ট ম্যাচ খেলার জন্য আমন্ত্রণ পাঠানো বন্ধ করে দেবে। ওনারা নিশ্চই বলবেন আমাদের গুণ ও মান অতটা ভালো নয়। আর এটাই আইসিসির নিয়ম ও নীতি।”

New Zealand Vs Pakistan, 2nd Test, Day 3 | Kane Williamson's 238 Places New  Zealand On Prime Towards Pakistan »

এদিকে টুইটারে নিজের বক্তব্যের একটি ভিডিও শেয়ার করেন আখতার, যেখানে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের নীতিকে দুষছেন এই ব্যর্থতার জন্য। সেই ভিডিওতে তিনি বলেছেন, “পাকিস্তান ক্রিকেট বোর্ডের নীতি, তারা কেবল সাধারণ মানের খেলোয়াড়দের নিয়ে আসে, তারা কেবল সাধারণ মানের খেলোয়াড়দেরকেই খেলায়। তারা কেবল সাধারণ মানের দল তৈরি করবে এবং কেবল সাধারণ মানের কাজই করে যাবে। যার ফলে সাধারণ মানের ফলাফলই সামনে আসবে। এরা একেবারে স্কুল পর্যায়ের ক্রিকেট খেলছে এখানে। আর ম্যানেজমেন্ট তাদের স্কুল পর্যায়ের ক্রিকেটারে পরিণত করেছে। আর বোর্ড আবারও সিদ্ধান্ত নিয়েছে ম্যানেজমেন্ট পরিবর্তন করার। ঠিক আছে, কিন্তু কবে তা পাল্টাবেন?”

দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে ইনিংস এবং ১৭৬ রানে গুটিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসনের দ্বিশতরান (২৩৮), হেনরি নিকোলস (১৫৭) এবং ড্যারিল মিচেল (অপরাজিত ১০২) এর দুরন্ত শতরানের জেরে নিউজিল্যান্ড ৬৫৯ রানের পাহাড়প্রমাণ স্কোর খাঁড়া করে। পাকিস্তানের চার জন বোলার শতরানের বেশি রান দিয়ে বসেন। আর এই জয়ের ফলে নিজেদের ক্রিকেটীয় ইতিহাসে প্রথমবার টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করে নিউজিল্যান্ড।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *