Shoaib Akhtar made a special comment on Virat Kohli

সাউথ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে জয়ের পর বিরাট কোহলির প্রশংসায় মজলেন প্রাক্তন পাকিস্তান পেসার শোয়েব আখতার।এই ম‍্যাচে জয়ের সুবাদে টেস্ট সিরিজ জয় করলো ভারত। সিরিজে তৃতীয় অর্থাৎ অন্তিম টেস্ট ম‍্যাচে রাঁচিতে মুখোমুখি হতে চলেছে দুই দল। দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে কোহলির ২৫৪ * এবং মায়াঙ্ক আগরওয়াল এর ১০৮ রানের সুবাদে পাহাড় প্রমাণ রান গড়ে ভারত। ইনিংস ডিক্লেয়ার করা হয় ৬০৫/১ ।জবাবে ২৭৫ রানে শেষ হয়ে যায় সাউথ আফ্রিকার ইনিংস। ৩২৬ রানের লিড নিয়ে প্রোটিয়াসদের ফলো – অন করান বিরাট।প্রসঙ্গত, কোহলি প্রথম ভারত অধিনায়ক যিনি সাউথ আফ্রিকাকে ফলো অন করান।

বিরাট কোহলিকে নিয়ে বিশেষ মন্তব্য করলেন শোয়েব আখতার 1

ফের আরেকবার ব‍্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয় সাউথ আফ্রিকা ক্রিকেট দল।ভারতের বোলিং বিভাগের কাছে মুখ থুবড়ে পড়ে তারা।ইনিংস শেষ করে ১৮৯ রানে‌।ভারত টেস্ট জেতে এক ইনিংস এবং ১৩৭ রানে।

এদিন অধিনায়ক বিরাটের ভুয়সী প্রশংসা শোনা গেল শোয়েব আখতারের মুখে।মাত্র ৪৬ রান দুরে যখন নিজের প্রথম টেস্ট ত্রিশতরান থেকে কোহলি, তখন দলের স্বার্থে ইনিংস ডিক্লেয়ার করে দেন তিনি।

কোহলি কে ” নির্ভিক অধিনায়ক ” আখ‍্যায় আখ‍্যায়িত করলেন শোয়েব।পাশাপাশি ভারতকে অভিনন্দন জানালেন ঘরের মাঠে পর পর ১১ টি টেস্টে জয়লাভের জন্য।

বিরাট কোহলিকে নিয়ে বিশেষ মন্তব্য করলেন শোয়েব আখতার 2

” আমি আগেই জানিয়েছিলাম অধিনায়ক হিসেবে কোহলি নিজেকে এক অন‍্যমাত্রায় নিয়ে যাবে বিশ্বকাপের পর।কারন ও নিজের ভুল থেকে শিক্ষা নিয়েছে।ব‍্যাটিং অর্ডারের সমস্যার সমাধান করেছে।এই মুহূর্তে গোটা বিশ্বের অন‍্যতম সেরা অধিনায়ক ও।”

” অভিনন্দন ভারতকে ঘরের মাঠে পরপর ১১ টি টেস্টে জয়লাভের জন্য।ও একজন নির্ভিক অধিনায়ক যে কখনও নিজের ব‍্যক্তিগত রান নিয়ে ভাবেনি।নিজে যখন ২৫৪ রানে দাড়িয়ে তখন নির্ভয়ে ইনিংস ডিক্লেয়ার করেছে।” এমনটাই মন্তব্য করেছেন শোয়েব।

সাউথ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে সুবাদে আরও ৪০ পয়েন্ট পেয়ে ওয়াল্ড টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের টেবিলে ২০০ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে আছে ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *