টেস্টের জার্সিতে নম্বর,নাম হতাশ করেছে শোয়েব আখতারকে ! 1

সম্প্রতি আইসিসির তরফে টেস্ট দলের জার্সিতে নাম এবং নম্বর ব‍্যবহারে’র সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই নতুন বিষয়টি একেবারেই ভালো ভাবে নিচ্ছেন না প্রাক্তন ক্রিকেট তারকারা। অনেকেই এই বিষয়টি কে নিয়ে হতাশা প্রকাশ করেছেন।সম্প্রতি এই বিষয়ে নিজের ব‍্যক্তিগত মতামত জাহির করলেন প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতার। টেস্ট ক্রিকেট কে দর্শকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে ইতিমধ্যে আইসিসির তরফে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে। সদ‍্য শুরু হওয়া এ্যসেজের মধ্যে দিয়ে শুরু হয়েছে আইসিসি টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ। শুধুমাত্র তাই নয় টেস্ট দলের জার্সিতে ব‍্যবহার করা শুরু হয়েছে নাম এবং নম্বরের।

টেস্টের জার্সিতে নম্বর,নাম হতাশ করেছে শোয়েব আখতারকে ! 2
BIRMINGHAM, ENGLAND – AUGUST 01: England players wear names and squad numbers on the shirt backs during day one of the 1st Specsavers Ashes Test between England and Australia at Edgbaston on August 01, 2019 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

লিমিটেড ওভারের খেলা গুলোতে জার্সির পিছনে নাম এবং নম্বর দেখতে অভ‍্যস্ত আমরা।এইবার থেকে তা চালু হলো টেস্ট ক্রিকেটে। যদিও বিষয়টি একেবারে ভালো ভাবে নেননি দেশ – বিদেশের বিভিন্ন প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটারেরা। সম্প্রতি এই বিষয়ে হতাশা প্রকাশ করতে দেখা গেছিলো গিলক্রিস্ট এবং ব্রেট লিকে। এইবার এবিষয়ে নিজের ব‍্যক্তিগত মতামত ব‍্যক্ত করলেন শোয়েব আখতার।

টুইটে শোয়েবের বক্তব্য, “টেস্ট দলের জার্সির পিছনে নাম এবং নম্বরের বিষয়টি খুব দৃষ্টিকটু।তা না থাকাই ভালো। ঐতিহ্য বজায় রেখে চলাটাই প্রয়োজন।এই সিদ্ধান্ত নিয়ে পুনরায় চিন্তা – ভাবনা ক‍রা একান্ত প্রয়োজন “।

প্রসঙ্গত, এই মুহুর্তে এজবাস্টনে জমে উঠেছে এ্যসেজে’র প্রথম ম‌্যাচ।প্রত‍্যাবর্তনে চমক দিলেন স্টিভ স্মিথ।ম‍্যাচ করলেন জোড়া শতরান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *