ভিডিয়ো: অবসরের ৭ বছর পর একবার আবারও শোয়েব আখতার করলেন ফিরে আসার ঘোষণা,এই দলের জন্য করলেন বোলিং

শোয়েব আখতার পাকিস্থানের একজন তারকা জোরে বোলার ছিলেন। পাকিস্থান থেকে আমরা বেশ কয়েকজন খতরনাক জোরে বোলার দেখেছি। যার মধ্যে একটা বড় নাম শোয়েব আখতার। শোয়েব সাত বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন। অন্যদিকে তিনি আবারও ক্রিকেটে ফিরে আসার কথা ঘোষণা করেছেন। শোয়েব পাকিস্থানের ক্রিকেট দলের হয়ে শেষ ম্যাচ ২০১১য় নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। নিজের সেই শেষ ওয়ানডে ম্যাচে শোয়েব আকতার এক উইকেট নিয়েছিলেন। অন্যদিকে তিনি বর্তমনা সময়ে পাকিস্থানের সুপার লীগের দল লাহোর কলন্দর্সের সঙ্গে জড়িত রয়েছেন।
ভিডিয়ো: অবসরের ৭ বছর পর একবার আবারও শোয়েব আখতার করলেন ফিরে আসার ঘোষণা,এই দলের জন্য করলেন বোলিং 1
লাহোর কলন্দর্স ফ্রেঞ্চাইজি সম্প্রতি একটি ট্রেনিং ক্যাম্পের আয়োজন করেছিল। যার উদ্দেশ্য ছিল তরুণ খেলোয়াড়দের প্রতিভাকে চেনা। নির্বাচনের জন্য কলন্দর্স দল গুজরাওয়ালা স্টেডিয়ামে পৌঁছয়, যার জন্য নির্বাচকদের মধ্যে একজন ছিলেন শোয়েব আখতার।

শোয়েব করলেন বোলিং

তরুণ প্লেয়ারদের নির্বাচন চলাকালীন শোয়েব আখতারও বল ধরেন এবং আবারও একবার মাঠে নেমে পড়েন। সেই সময় শোয়েব বেশ কিছু দুর্দান্ত বল করেন। তার ভিডিয়ো তিনি নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন। শোয়েব এই ভিডিয়ো আপলোড করে লিখেছেন, “ এখানে আমি লাহোর কলন্দর্সের হয়ে ফিরে আসছি। বেশ কয়েক বছর পর বোলিং করলাম, যথেষ্ট ভালো লাগল”।

শোয়েব বিশ্বের সবচেয়ে জোরে বল করা বোলারদের একজন ছিলেন। সবচেয়ে দ্রুত গতির বল করার রেকর্ড আজও তার নামে রয়েছে। শোয়েব টেস্ট ক্রিকেট দিয়ে নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শুরু করেছিলেন। ২৯ ডিসেম্বর ১৯৯৭ সালে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে অভিষেক করেছিলেন। এরপর ১৯৯৮ সালে তিনি জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে অভিষেক করেন। শোয়েব মোট ৪৬টি টেস্ট আর ১৬৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্তে তিনি ১৭৮টি উইকেট নিয়েছেন অন্যদিকে ওয়ানডে তে ৪.৪৭ ইকোনমি রেটে ভয়ঙ্কর বোলিং করে তিনি ২৪৭টি উইকেট নেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *