ভিডিয়ো: ভারত পেল ভবিষ্যতের যুবরাজ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলে করলেন ছক্কা বৃষ্টি

শিভম দুবে একজন দুর্দান্ত অলরাউন্ডার খেলোয়াড়, যিনি ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দলের হয়ে যোগদান দেওয়ার ক্ষমতা রাখেন। তিনি ঘরোয়া ক্রিকেটে লাগাতার ৫ বলে ৫টি ছক্কাও মেরেছেন। যার কারণে আইপিএল ২০১৯এর নিলামে তাকে আরসিবির দল ৫ কোটি টাকার মোটা দামে কিনেছিল।

দক্ষিণ আফ্রিকা এ-র বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে জয় এনে দিলেন

ভিডিয়ো: ভারত পেল ভবিষ্যতের যুবরাজ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলে করলেন ছক্কা বৃষ্টি 1

জানিয়ে দিই যে শিভম দুবে নিজের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ইন্ডিয়া এ-র দলকে দক্ষিণ আফ্রিকা এ-র বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে জয় এনে দেন। ত্রিবেন্দ্রপুরমের গ্রীনফিল্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া ম্যাচে ইন্ডিয়া এ-র দল ২০৬ রানে নিজেদের শুরুর ৬ উইকেট হারিয়ে যথেষ্ট মুশকিলে পড়ে। কিন্তু এই সময় শিভম দুবে অক্ষর প্যাটেলের সঙ্গে মিলে অপরাজিত ১২১ রানের দুর্দান্ত পার্টিনারশিপ গড়েন আর ভারতীয় দলকে নির্ধারিত ৪৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২৭ রানে পৌঁছে দেন।
ইন্ডিয়া এ-র হয়ে সবচেয়ে বেশি ৬০ বলে ৭৯ রানের ইনিংস শিভম দুবে খেলেন। তিনি নিজের এই দুর্দান্ত ইনিংসে ৩টি চার আর ৬টি ছক্কা মারেন। এই লক্ষ্যের জবাবে দক্ষিণ আফ্রিকা এ-র দল ৪৫ ওভারে ২৫৮ রান করে অলআউট হয়ে যায়।

বলা হয় ‘ফিউচারের যুবরাজ’

ভিডিয়ো: ভারত পেল ভবিষ্যতের যুবরাজ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলে করলেন ছক্কা বৃষ্টি 2

শিভম দুবের যুবরাজ সিংয়ের মত ছক্কা মারা যথেষ্ট পছন্দের। তিনি একবার মুম্বাই লীগে ৫ বলে লাগাতার ৫টি ছক্কা মেরেছিলেন। অন্যদিকে একবার রঞ্জি ট্রফিতেও বরদের দলের বিরুদ্ধে তিনি ৫ বলে ৫টা ছক্কা মেরেছেন। তিনি নিজের ১৪টি প্রথম শ্রেণীর ম্যাচে এখনো পর্যন্ত মোট ৩৬টি ছক্কা মেরেছেন। অন্যদিকে তিনি নিজের খেলা ১৯টি টি-২০ ম্যাচে ১৪টি ছক্কা মেরেছেন। তিনি যুবরাজ সিংয়ের মতই যথেষ্ট সহজেই ছক্কা মারার ক্ষমতা রাখেন। ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধেও সম্প্রতি তিনি ভাল প্রদর্শন করেছিলেন। তিনি ইন্ডিয়া এ-র হয়ে খেলে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের বেসরকারি টেস্ট সিরিজে ম্যান অফ দ্যা সিরিজও নির্বাচিত হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *