ভারতীয় দলের বেন স্টোকস হওয়ার ক্ষমতা রাখেন এই তরুণ অলরাউন্ডার

ভারতীয় দলের সবসময়ই একজন জোরে বোলিং করা অলরাউণ্ডারের খোঁজ থেকেছে। কপিলদেবের পর থেকে দল দুই দশক পর্যন্ত এমন অলরাউন্ডার পায়নি। হার্দিক পাণ্ডিয়া গত কিছু বছরে দুর্দান্ত প্রদর্শন করেছেন, কিন্তু চোটের কারণে তিনি দলের বাইরেই থাকেন আর তার প্রদর্শনেও ধারাবাহিকতার যথেষ্ট অভাব রয়েছে।

শিভম দুবে বিকল্প হিসেবে উঠে এসেছেন

ভারতীয় দলের বেন স্টোকস হওয়ার ক্ষমতা রাখেন এই তরুণ অলরাউন্ডার 1

মুম্বাইয়ের অলরাউন্ডার শিভম দুবে জোরে বোলিং করা দুর্দান্ত অলরাউন্ডার হিসেবে উঠে এসেছেন। গত কিছু সময় ধরে তিনি লাগাতার দুর্দান্ত প্রদর্শন করেছেন আর ইন্ডিয়া এ দলের অংশও থেকেছেন। কর্ণাটকের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফিতে দুদিন আগেই তিনি ৬৭ বলে ১১৮ রানের ইনিংস খেলেছেন। এই ইনিংসে ১০টি ছক্কা আর ৭টি বাউন্ডারিও মেরেছেন তিনি। তিনি একার দমেই দলকে লক্ষ্যের কাছে নিয়ে যান কিন্তু শেষে তার দল ৯ রানে হেরে যায়।

ব্যাট আর বলে দুর্দান্ত প্রদর্শন

ভারতীয় দলের বেন স্টোকস হওয়ার ক্ষমতা রাখেন এই তরুণ অলরাউন্ডার 2

শিভম দুবে এখনো পর্যন্ত ১৬টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন আর এরমধ্যে তার নামে ৪৮ গড়ে ১০১২ রান নথিভুক্ত হয়েছে। সেই সঙ্গে তিনি প্রথম শ্রেণীর ক্রিকেটে ৪০টি উইকেটও নিয়েছেন। লিস্ট এ-তে খেলা ৩২টি ম্যাচের ২২টি ইনিংসে তিনি ৪৪ গড়ে আর ১২১ স্ট্রাইকরেটে ৬১৩ রান করেছেন। লিস্ট এ-তে তার নামে ৩০টি উইকেটও রয়েছে। টি-২০তে খেলা ১৮টি ম্যাচে ১৪২ স্ট্রাইকরেটে তিনি ২৪২ রান করেছেন আর সেই সঙ্গে ১৪জন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নেও ফিরিয়ে দিয়েছেন। সম্প্রতিই দক্ষিণ আফ্রিকা এ-র বিরুদ্ধে বেসরকারি ওয়ানডে সিরিজে তিনি দুর্দান্ত ব্যাটিং করেছেন।

বেন স্টোকস হওয়ার ক্ষমতা

ভারতীয় দলের বেন স্টোকস হওয়ার ক্ষমতা রাখেন এই তরুণ অলরাউন্ডার 3

ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস যে কোনো পরিস্থিতিতে থেকে দলকে টেনে তোলার ক্ষমতা রাখেন। কর্ণাটকের বিরুদ্ধে শিভম দুবের ব্যাটিংয়ে বেস স্টোকসের ঝল দেখা গিয়েছিল কিন্তু তিনি দলকে জয় এনে দিতে পারেননি, কিন্তু সমর্থকদের হৃদয় তিনি জিতে নিয়েছেন। ভারতীয় দলের কাছে নীচের দিকে লাগাতার বড়ো শটস খেলার খেলোয়াড়ের অভাব রয়েছে। ওয়ানডে আর টি-২০তে এই দায়িত্ব হার্দিক পাণ্ডিয়ার উপর থেকে কিন্তু তিনি সার্জারির কারণে দলের বাইরে রয়েছেন। এই অবস্থায় শিভম দুবেকে সুযোগ দেওয়ার দলের কাছে দারুণ অপরচুনিটি রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *