শচীন ধোনি নন, এই ক্রিকেটারকে নিজের প্রিয় বললেন শিখর ধবন

আপাতত এই বছরের আইপিএল শেষ। এবছরের আইপিএলের ফাইনাল ম্যাচ গত ২৭ তারিখ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে খেলা হয়। এই ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বারের জন্য আইপিএল খেতাব জিতে নেয় চেন্নাই সুপার কিংস। এই জাঁকজমকপূর্ণ প্রতিযোগিতা শেষ হওয়ার পর সানরাইজার্স হায়দ্রাবাদের ওপেনার তথা ভারতীয় দলের গব্বর বলে পরিচিত শিখর ধবন সর্বভারতীয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়াকে একটি সাক্ষাতকার দেন। ওই সাক্ষাৎকারে ধবন নিজের ক্রিকেট কেরিয়ার সংক্রান্ত সমস্ত রহস্য থেকেই পর্দা তুলেছেন।

অধিনায়কত্বের জন্য বিবেচিত হয়েছিল ধবনের নাম

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে বল ট্যাম্পারিং করায় ক্রিকেট থেকে নিষিদ্ধ হন ডেভিড ওয়ার্নার। যার পরে ওয়ার্নারকে হায়দ্রাবাদের অধিনায়কত্বও ছাড়তে হয়। এরপরই বেশি ভাগ লোকই হায়দ্রাবাদের অধিনায়ক হিসেবে শিখর ধবনের নাম নিয়ে চর্চা করতে থাকেন। যা নিয়ে ধবনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “ নিশ্চিত ভাবেই, ওয়ার্নারকে ছাড়া দলের জন্য বড় ধাক্কা। অধিনায়কত্বের ব্যাপারে লোকেরা আমার নাম নিয়ে চর্চা করেছে। কিন্তু হায়দ্রাবাদ ম্যানেজমেন্ট ভেবেছে কেন উইলিয়ামসন সঠিক বিকল্প। এটা খুবই সামান্য ব্যাপার। উইলিয়ামসন একজন অভিজ্ঞ অধিনায়ক। ও শান্ত এবং একটি পরিবারের মত দলকে হ্যাণ্ডেল করেছে। ও অদ্ভূতভাবে দলকে পরিচালনা করেছে”।

আন্তর্জাতিক ক্রিকেট এই খেলোয়াড় পছন্দ

ওই ইন্টারভিউ চলাকালীন ধবন আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রিয় ক্রিকেটারের নামও খোলসা করেছেন। গব্বর এবি ডেভিলিয়র্সকে নিজের প্রিয় ক্রিকেটার হিসেবে জানিয়েছেন। প্রসঙ্গত গত সপ্তাহেই ডেভিলিয়র্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যান নিয়েছেন। তার অবসর নেওয়া বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার কাছে বড় ধাক্কা। ডেভিলিয়র্সকে নিয়ে ধবন জানিয়েছেন, “ ডেভিলিয়ার্স একজন মহান ব্যাটসম্যান। ও ক্রিকেটের এক রত্নের মতন। আমি এই মহান ব্যাটসম্যানকে দেখে অনেক কিছুই শিখেছি। আমি খুশি যে আমি ওর বিরুদ্ধে খেলেছি”।

দেশের জন্য আরও খেলতে চাই

ওই ইন্টারভিউতে ধবন আরও জানিয়েছেন যে তার মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি রয়েছে। তিনি বলেন, “ আমি আমার দেশের হয়ে আরও ভাল করতে চাই। আমি যতটা সময় ধরে খেলতে পারব, ঠিক ততটা সময়ই আমি খেলতে চাই। কারণ আমি ভারতীয় দলে দেরীতে জায়গা পেয়েছি। আমার ভেতর এখনও সেই প্যাশন রয়েছে, এবং এখনও আমি অনেক কিছু হাসিল করতে পারি। আমার এখনও আরও খিদে বাকি রয়েছে”।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...