শচীন ধোনি নন, এই ক্রিকেটারকে নিজের প্রিয় বললেন শিখর ধবন

আপাতত এই বছরের আইপিএল শেষ। এবছরের আইপিএলের ফাইনাল ম্যাচ গত ২৭ তারিখ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে খেলা হয়। এই ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বারের জন্য আইপিএল খেতাব জিতে নেয় চেন্নাই সুপার কিংস। এই জাঁকজমকপূর্ণ প্রতিযোগিতা শেষ হওয়ার পর সানরাইজার্স হায়দ্রাবাদের ওপেনার তথা ভারতীয় দলের গব্বর বলে পরিচিত শিখর ধবন সর্বভারতীয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়াকে একটি সাক্ষাতকার দেন। ওই সাক্ষাৎকারে ধবন নিজের ক্রিকেট কেরিয়ার সংক্রান্ত সমস্ত রহস্য থেকেই পর্দা তুলেছেন।

অধিনায়কত্বের জন্য বিবেচিত হয়েছিল ধবনের নাম

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে বল ট্যাম্পারিং করায় ক্রিকেট থেকে নিষিদ্ধ হন ডেভিড ওয়ার্নার। যার পরে ওয়ার্নারকে হায়দ্রাবাদের অধিনায়কত্বও ছাড়তে হয়। এরপরই বেশি ভাগ লোকই হায়দ্রাবাদের অধিনায়ক হিসেবে শিখর ধবনের নাম নিয়ে চর্চা করতে থাকেন। যা নিয়ে ধবনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “ নিশ্চিত ভাবেই, ওয়ার্নারকে ছাড়া দলের জন্য বড় ধাক্কা। অধিনায়কত্বের ব্যাপারে লোকেরা আমার নাম নিয়ে চর্চা করেছে। কিন্তু হায়দ্রাবাদ ম্যানেজমেন্ট ভেবেছে কেন উইলিয়ামসন সঠিক বিকল্প। এটা খুবই সামান্য ব্যাপার। উইলিয়ামসন একজন অভিজ্ঞ অধিনায়ক। ও শান্ত এবং একটি পরিবারের মত দলকে হ্যাণ্ডেল করেছে। ও অদ্ভূতভাবে দলকে পরিচালনা করেছে”।

আন্তর্জাতিক ক্রিকেট এই খেলোয়াড় পছন্দ

ওই ইন্টারভিউ চলাকালীন ধবন আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রিয় ক্রিকেটারের নামও খোলসা করেছেন। গব্বর এবি ডেভিলিয়র্সকে নিজের প্রিয় ক্রিকেটার হিসেবে জানিয়েছেন। প্রসঙ্গত গত সপ্তাহেই ডেভিলিয়র্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যান নিয়েছেন। তার অবসর নেওয়া বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার কাছে বড় ধাক্কা। ডেভিলিয়র্সকে নিয়ে ধবন জানিয়েছেন, “ ডেভিলিয়ার্স একজন মহান ব্যাটসম্যান। ও ক্রিকেটের এক রত্নের মতন। আমি এই মহান ব্যাটসম্যানকে দেখে অনেক কিছুই শিখেছি। আমি খুশি যে আমি ওর বিরুদ্ধে খেলেছি”।

দেশের জন্য আরও খেলতে চাই

ওই ইন্টারভিউতে ধবন আরও জানিয়েছেন যে তার মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি রয়েছে। তিনি বলেন, “ আমি আমার দেশের হয়ে আরও ভাল করতে চাই। আমি যতটা সময় ধরে খেলতে পারব, ঠিক ততটা সময়ই আমি খেলতে চাই। কারণ আমি ভারতীয় দলে দেরীতে জায়গা পেয়েছি। আমার ভেতর এখনও সেই প্যাশন রয়েছে, এবং এখনও আমি অনেক কিছু হাসিল করতে পারি। আমার এখনও আরও খিদে বাকি রয়েছে”।

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...