ভারত বনাম ওয়েস্টইন্ডিজ—শিখর ধবন ১৪৪ রান করতেই নিজের নামে করে নেবেন এই বড় উপলব্ধী, কোহলিকেও ফেলে দেবেন পেছনে

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে চলতি পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ওয়ানডে ম্যাচের পর ভারতীয় দল অতিথি দলের থেকে ১-০ লীড নিয়ে ফেলেছে। দুটি ম্যাচের পর এখন তৃতীয় ওয়ানডে ম্যাচ ২৭ অক্টোবর পুণেতে খেলা হবে।

তৃতীয় ওয়ানডে ম্যাচে শিখর ধবনের কাছে কোহলির এই রেকর্ড ভাঙার সুযোগ

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হতে চলা এই ম্যাচেও দুই দলের তরফেই কিছু রেকর্ড ভাঙতে আর গড়তে দেখা যেতে পারে। রেকর্ডের ব্যাপারে বিশাখাপট্টনমে খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচ সম্পূর্ণভাবে কোহলির নামে ছিল।

ভারত বনাম ওয়েস্টইন্ডিজ—শিখর ধবন ১৪৪ রান করতেই নিজের নামে করে নেবেন এই বড় উপলব্ধী, কোহলিকেও ফেলে দেবেন পেছনে 1
India’s Shikhar Dhawan plays a shot during the one day international cricket match of Asia Cup between India and Hong Kong in Dubai, United Arab Emirates, Tuesday, Sept. 18, 2018. (AP Photo/Aijaz Rahi)

কিন্তু এখন সকলেরই দৃষ্টি তৃতীয় ওয়ানডে ম্যাচের দিকে রয়েছে। বিরাট কোহলির জন্য তৃতীয় ওয়ানডে ম্যাচেও কিছু রেকর্ড হতে পারে, কিন্তু অন্যদিকে একটি বড় রেকর্ডের ব্যাপারে শিখর ধবন বিরাট কোহলিকেও পেছনে ফেলে দিতে পারেন।

দ্বিতীয় সবচেয়ে দ্রুত ৫ হাজার ওয়ানডে রান থেকে ১৪৪ রান দূরে ধবন

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন এই সিরিজে এখনও পর্যন্ত খেলা হওয়াদুটি ম্যাচেই কোনও বিশেষ কিছু করে দেখাতে পারেন নি, কিন্তু তৃতীয় ওয়ানডে ম্যাচে যদি তিনি ১৪৪ রান আরও করে ফেলেন তো আরও এক বড় কৃতিত্ব নিজের নামে হাসিল করতে পারেন।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ—শিখর ধবন ১৪৪ রান করতেই নিজের নামে করে নেবেন এই বড় উপলব্ধী, কোহলিকেও ফেলে দেবেন পেছনে 2
ভারতের গব্বর শিখর ধবন পুণে ওয়ানডে ম্যাচে ১৪৪ রান যদি করে ফেলেন তো তিনি নিজের কেরিয়ারের ৫ হাজার রান পূর্ণ করে ফেলবেন। আর তিনি ওই ইনিংসে ৫ হাজার রানে সংখ্যা ছুঁয়ে ফেলার সঙ্গেই ওয়ানডে ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সবচেয়ে দ্রুত ৫০০০ রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন।

হাসিম আমলা ১০১ ইনিংসে তো কোহলি ১১৪ ইনিংসে করেছেন ৫ হাজার রান

দক্ষিণ আফ্রিকার হাসিম আমলার নামে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুত ৫ হাজার রান করার রেকর্ড রয়েছে, যিনি মাত্র ১০১টি ইনিংসে এই কৃতিত্ব হাসিল করেছিলেন। এখন ধবনের কাছে তার পরে দ্বিতীয় সবচেয়ে দ্রুত ৫ হাজার রান করা ব্যাটসম্যান হওয়ার সুযোগ রয়েছে।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ—শিখর ধবন ১৪৪ রান করতেই নিজের নামে করে নেবেন এই বড় উপলব্ধী, কোহলিকেও ফেলে দেবেন পেছনে 3
শিখর ধবনের এই মুহুর্তে ১১২টি ওয়ানডে ম্যাচের ১১১টি ইনিংসে ৪৮৫৬ রান রয়েছে আর তিনি নিজের ৫ হাজার রান থেকে মাত্র ১৪৪ রান দূরে রয়েছেন। এই অবস্থায় তার কাছে ১১২টি ইনিংসে ৫ হাজার রান পূর্ণ করে বিরাটের ১১৪ ইনিংসে দ্বিতীয় সবচেয়ে দ্রুত ৫হাজার রান করার রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *