ভিডিয়ো: দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে যাওয়া শিখর ধবন তৃতীয় টেস্ট ম্যাচের আগে করছেন এমন কিছু যে দলে জায়গা পাওয়া নিশ্চিত
Bengaluru: Indian cricket player Shikhar Dhawan bats during a practice session ahead of their maiden cricket test match against Afghanistan, in Bengaluru on Tuesday, June 12, 2018. (PTI Photo/Shailendra Bhojak)(PTI6_12_2018_000151B)

প্রথম টেস্ট ম্যাচে খারাপ প্রদর্শনের কারণে লর্ডস টেস্ট ম্যাচ থেকে ছিটকে যাওয়া শিখর ধবন জিমে কড়া মেহেনত করছেন। যদিও ভারতীয় দল লর্ডস ম্যাচে এক ইনিংস আর ১৫৯ রানে লজ্জাজনক হারের সম্মুখীন হয়। সেই সঙ্গে ইংল্যান্ড এই সিরিজে ২-০ ফলাফলে এগিয়ে গিয়েছে। শিখর ধবন এজবাস্টনে খেলা হওয়ার প্রথম টেস্টের দুই ইনিংসে ৩৯ রান করেছিলেন। যেখানে প্রথম ইনিংসে ২৬ এবং দ্বিতীয় ইনিংসে ১৩ রান করেছিলেন। যারপরেই শিখর ধবনকে বসিয়ে চেতেশ্বর পুজারাকে দলে শামিল করা হয়েছে, আর কেএল রাহুল এবং মুরলী বিজয়ের সঙ্গে ইনিংসের শুরুয়াত করেছিলেন।

ভিডিয়ো পোষ্ট করে যা লিখলেন ধবন
ভিডিয়ো: দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে যাওয়া শিখর ধবন তৃতীয় টেস্ট ম্যাচের আগে করছেন এমন কিছু যে দলে জায়গা পাওয়া নিশ্চিত 1
তৃতীয় টেস্ট ম্যাচের আগে শিখর ধবন জিমে কড়া মেহেনত করছেন। এর মধ্যেই তিনি একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করেন। সেই সঙ্গে ধবন কোলিন পাওয়েলের একটি কোটও লেখেন। যেখানে তিনি লেখেন, “ সফলতার কোনও রহস্য নেই। এটা প্রস্তুতি, মেহেনত আর সফলতা থেকে শেখার পরিণাম”।

প্রথম টেস্ট ম্যাচের আগে শিখর ধবন প্র্যাকটিস ম্যাচ চলাকালীন দুই ইনিংসে একটাও রান করতে পারেন নি। এরপর প্রথম ম্যাচে অসফল হওয়ার কারণে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। যদিও তিনি তৃতীয় টেস্ট দলে জায়গা পাবেন কিনা তা নিয়ে কিছু বলা মুশকিল। লর্ডসে খেলা হওয়া টেস্ট ম্যাচে ভারতীয় দলের ব্যাটসম্যানরা সবচেয়ে বেশি নিরাশ করেছেন। প্রথম দিনের খেলা বৃষ্টির কারণে হতে পারেনি। যার পর জোরে বোলারদের অনুকুল পরিস্থিতি তৈরি হওয়ায় কোনও ভারতীয় ব্যাটসম্যানই ক্রিজে টিকে থাকতে পারেন নি। যার ফলে প্রথম ইনিংসে ভারতীয় দল যেখানে ১০৭ রানে অলআউট হয়ে যায় সেখানে দ্বিতীয় ইনিংসে তারা মাত্র ১৩০ রানই করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *