অধিনায়ক হতেই শিখর ধবন করলেন দুর্দান্ত সেঞ্চুরি, চার-ছয়ের করলেন বৃষ্টি

এই মুহূর্তে দেশে রঞ্জি ট্রফির টুর্নামেন্ট দেখা হচ্ছে। এই টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের একটি ম্যাচ দিল্লি আর হায়দ্রাবাদের মধ্যে খেলা হচ্ছে। যেখানে দিল্লির দলের অধিনায়কত্ব চোট থেকে ফিরে আসা শিখর ধবনের কাঁধে রয়েছে। এই ম্যাচের টস হায়দ্রাবাদের দল জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে।

শিখর ধবন করলেন সেঞ্চুরি

অধিনায়ক হতেই শিখর ধবন করলেন দুর্দান্ত সেঞ্চুরি, চার-ছয়ের করলেন বৃষ্টি 1

এই ম্যাচে দিল্লির অধিনায়ক শিখর ধবন একটি দুর্দান্ত সেঞ্চুরি করেছেন। আমাদের এই খবর লেখা পর্যন্ত তিনি ১৫০টি বলের মুখোমুখি হয়ে ১১০ রানের অপরাজিত সেঞ্চুরি করেছেন। নিজের এই ইনিংসে তিনি ১৫টি চার এবং ২টি ছক্কা মেরেছেন। শিখর ধবনের এই দুর্দান্ত ইনিংসের সৌজন্যে দিল্লির দল এখনো পর্যন্ত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৮ রান করে ফেলেছে। একদিক থেকে গব্বর লাগাতার রানের বৃষ্টি করছেন, কিন্তু অন্যদিক থেকে দিল্লির উইকেট লাগাতার পড়ছে।

চোটের কারণে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলতে পারেননি ওয়ানডে, টি-২০

অধিনায়ক হতেই শিখর ধবন করলেন দুর্দান্ত সেঞ্চুরি, চার-ছয়ের করলেন বৃষ্টি 2

শিখর ধবন নিজের চোটের কারণে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ আর ওয়ানডে সিরিজ খেলতে পারেননি, কিন্তু রঞ্জি ট্রফিতে তিনি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। যদিও এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫ জানুয়ারি থেকে শুরু হতে চলা টি-২০ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৪ জানুয়ারি থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজের জন্য তাকে নির্বাচিত করা হয়েছে। তিনি রঞ্জি ট্রফির মতোই ভারতীয় দলের হয়ে বড়ো স্কোর করে ধামাকেদার প্রত্যাবর্তন করতে পারেন।

দুর্দান্ত থেকেছে এখনো পর্যন্ত ধবনের ক্রিকেট কেরিয়ার

অধিনায়ক হতেই শিখর ধবন করলেন দুর্দান্ত সেঞ্চুরি, চার-ছয়ের করলেন বৃষ্টি 3

শিখর ধবন নিজের ক্রিকেট কেরিয়ারে এখনো পর্যন্ত ৩৪টি টেস্ট ম্যাচ, ১৩৩টি ওয়ানডে আর ৫৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি ৩৪টি টেস্টে ভারতীয় দলের হয়ে ৪০.৬১ গড়ে ২৩১৫ রান করেছেন। অন্যদিকে তিনি ১৩৩টি ওয়ানডে ম্যাচে ৪৪.৫ গড়ে ৫৫১৮ রান করেছেন। ধবন নিজের খেলা ৫৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ২৭.৮৫র গড়ে ১৫০৪ রান করেছেন। তিনি টেস্টে ৭টি আর ওয়ানডেতে ১৭টি সেঞ্চুরি করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *