পাঞ্জাবের বিরুদ্ধে হার সত্ত্বেও একাধিক অনন্য রেকর্ডের অধিকারী হলেন শিখর ধাওয়ান 1

গতকাল লিগ টেবিলের শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে প্লে অফে আসার কঠিন রাস্তাকে কিছুটা সহজ করে ফেলল কিংস ইলেভেন পাঞ্জাব। দিল্লির তারকা সমৃদ্ধ ব্যাটিংকে মাত্র ১৬৪ রানে বেঁধে রাখতে সক্ষম হয় কিংস ইলেভেন পাঞ্জাব। যার জবাবে নিকোলাস পুরানের দুরন্ত অর্ধশতরানের জেরে ম্যাচ সহজে জিতে যায় পাঞ্জাব। কিন্তু গতকালের ম্যাচে সকলের নজর কেড়ে নিয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান।

KXIP vs DC: This loss won't put us down, says Shikhar Dhawan | Cricket News  - Times of India

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ জেতানো শতরানের পর এবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে দুর্ধর্ষ সেঞ্চুরি হাঁকেন ভারতীয় ক্রিকেটের গব্বর শিখর ধাওয়ান। মাত্র ৬১ বলে ১০৬ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি, যা দিল্লির ইনিংসের মোট রানের প্রায় ৬৫ শতাংশ। বাকি কোনও ব্যাটসম্যানই ধাওয়ানকে যোগ্য সঙ্গত দিতে পারেননি।

Shikhar Dhawan the first player to score IPL tons in consecutive innings  but Delhi beaten by Kings XI | Cricket News | Sky Sports

তবে এই দুর্ধর্ষ ইনিংসের জেরে বেশ কিছু রেকর্ড গড়েন বাঁ হাতি এই বিধ্বংসী ওপেনার। আইপিএল এর ১২ বছরের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে পরপর দুই ইনিংসে শতরান করার নজির গড়লেন শিখর ধাওয়ান। এর আগে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রান তাড়া করতে গিয়ে ৫৮ বলে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন, আর গতকাল ৬১ বলে ১০৬ রানের দুরন্ত ইনিংস। পাশাপাশি গতকাল ২৮ বলে নিজের অর্ধশতরান পুরণ করে আইপিএল এর ইতিহাসে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে পরপর চার ইনিংসে অর্ধশতরানের ইনিংস খেলার রেকর্ড গড়লেন শিখর ধাওয়ান।

IPL 2020: Shikhar Dhawan reacts after making history for Delhi Capitals |  Metro News

এছাড়াও আইপিএল এর ইতিহাসে পঞ্চম ব্যাটসম্যান এবং চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আইপিএল এ ৫০০০ রান গড়ার মাইলস্টোনে পৌঁছেছেন শিখর ধাওয়ান। এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা এবং ডেভিড ওয়ার্নারের মত সুপারস্টার ব্যাটসম্যানরা।

IPL 2020: Shikhar Dhawan smashes historic back-to-back tons for Delhi  Capitals | Cricket News – India TV

গতকাল প্রথমে ব্যাট করে ২০ ওভারে মাত্র ১৬৪/৫ করতে সক্ষম হয় দিল্লি ক্যাপিটালস। একদিকে যেখানে শিখর ধাওয়ান পাঞ্জাবের বোলারদের চার ও ছয়ের বন্যায় ভাসিয়ে দিয়েছেন, সেদিকে বাকি ব্যাটসম্যানরা কার্যত ব্যর্থই ছিলেন। চোট থেকে ফিরে এসে আবারও ব্যর্থ ঋষভ পন্থ। জবাবে শুরুতে বাজেভাবে উইকেট হারালেও শেষ অবধি নিকোলাস পুরানের দুরন্ত ২৮ বলে ৫৩ রানের ইনিংসের জেরে ১৯ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। অফ ফর্মের মধ্যে থেকেও ভালো ইনিংস খেলেন অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও, গতকাল ২৪ বলে ৩২ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তিনি। এই জয়ের জেরে কিংস ইলেভেন পাঞ্জাব লিগ টেবিলে পাঁচ নম্বরে উঠে এসেছে, এদিকে হার সত্ত্বেও দিল্লি ক্যাপিটালস রয়েছে শীর্ষস্থানেই।

Leave a comment

Your email address will not be published.