ইংল্যান্ড বনাম ভারত: তৃতীয় টেস্ট—৪৪ রান করার পরও এমন অনিচ্ছাকৃত রেকর্ড করে করলেন ধবন, লাগল দাগ

ইংল্যান্ড আর ভারতের মধ্যে চলতি টেস্ট পাঁচ টেস্টের সিরিজের তৃতীয় ম্যাচ ন্যাটিংহ্যামে খেলা হচ্ছে। এই টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন সিরিজে ০-২ পেছিয়ে থাকা ভারতীয় দল জয়ের প্রস্তুতি সেরে ফেলেছে। ভারতীয় দল ইংল্যান্ডকে সম্পূর্ণরূপে ব্যাকফুটে ঠেলে দিয়ে নিজেদের স্থিতি মজবুত করে নিয়েছে।

ভারতীয় দল করে নিয়েছে তৃতীয় টেস্ট ম্যাচে জয়ের প্রস্তুতি

ইংল্যান্ড বনাম ভারত: তৃতীয় টেস্ট—৪৪ রান করার পরও এমন অনিচ্ছাকৃত রেকর্ড করে করলেন ধবন, লাগল দাগ 1
NOTTINGHAM, ENGLAND – AUGUST 19: Hardik Pandya of India celebrates dismissing Chris Woakes of England during day two of the Specsavers 3rd Test match between England and India at Trent Bridge on August 19, 2018 in Nottingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারত দ্বিতীয় দিনের খেলায় ৩২৯ রান অল আউট হওয়ার পর ইংল্যান্ড দলকে প্রথম ইনিংসে নাস্তানাবুদ করে মাত্র ১৬১ রান অলআউট করে দেয়। ভারতীয় দলের জোরে বোলররা বিশেষ করে হার্দিক পান্ডিয়া দুর্দান্ত প্রদর্শন করে ইংল্যান্ডকে এই টেস্ট সিরিজে প্রথমবার এই হারের মুখে ঠেলে দিয়েছেন।

ভারত ইংল্যান্ডের আগে বানালো ২৯২ রানের মজবুত লীড

ইংল্যান্ড বনাম ভারত: তৃতীয় টেস্ট—৪৪ রান করার পরও এমন অনিচ্ছাকৃত রেকর্ড করে করলেন ধবন, লাগল দাগ 2
NOTTINGHAM, ENGLAND – AUGUST 19 : Hardik Pandya of India celebrates after dismissing Jonny Bairstow of England during the second day of the 3rd Specsavers Test Match between England and India at Trent Bridge on August 19, 2018 in Nottingham England. (Photo by Philip Brown/Getty Images)

ভারত ইংল্যান্ডকে প্রথম ইনিংসে মাত্র ১৬১ রানে অলআউট করে দেওয়ার পর দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত নিজেদের স্কোর ২ উইকেটে ১২৪ রানে পৌঁছে ইংল্যান্ডের উপর ২৯২ রানে মজবুত লীড নিয়ে নেয়। ভারতীয় দলের হয়ে দ্বিতীয় ইনিংসে ওপেনার শিখর ধবন আর লোকেশ রাহুল দুর্দান্ত ব্যাটিং করেছেন।

শিখর ধবন স্ট্যাম্প আউট হয়ে করলেন এই অনিচ্ছাকৃত রেকর্ড

ইংল্যান্ড বনাম ভারত: তৃতীয় টেস্ট—৪৪ রান করার পরও এমন অনিচ্ছাকৃত রেকর্ড করে করলেন ধবন, লাগল দাগ 3
NOTTINGHAM, ENGLAND – AUGUST 19: Shikhar Dhawan of India bats during day two of the Specsavers 3rd Test match between England and India at Trent Bridge on August 19, 2018 in Nottingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

এই টেস্ট সিরিজে প্রথমবার ভারতের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন নিজের সম্পূর্ণ ফর্মে ছিলেন, কিন্তু দুর্দান্ত শুরুয়াতের পরও শিখর ধবন একটি বড় ভুল করেন, আর আদিল রশিদের বলে স্ট্যাম্প আউট হয়ে যান। শিখর ধবন ৪৪ রানের ইনিংস খেলেন। এরপরই শিখর ধবন ভারতীয় টেস্ট ক্রিকেটের ইতিহাসে ইংল্যান্ডের মাটিতে স্ট্যাম্প আউট হওয়া তৃতীয় ব্যাটসম্যান হয়ে যান।

ইংল্যান্ড ৬৬ বছর পর হলেন কোনও ভারতীয় ব্যাটসম্যান স্ট্যাম্প আউট
ইংল্যান্ড বনাম ভারত: তৃতীয় টেস্ট—৪৪ রান করার পরও এমন অনিচ্ছাকৃত রেকর্ড করে করলেন ধবন, লাগল দাগ 4
শুধু তাই নয় ধবন ইংল্যান্ডের মাটিতে ৬৬ বছর পর স্ট্যাম্প আউট হওয়া প্রথম ভারতীয় ব্যাটসম্যান হয়ে যান। এর আগে ইংল্যান্ডে ১৯৫২ সালে লীডস টেস্ট ম্যাচে পঙ্কজ রায় স্ট্যাম্পাউট হন আর তার আগে ১৯৩৬ এ সৈয়দ মুস্তাক আলিও স্ট্যাম আউট হয়েছিলেন। এই ভাবে এই তিন ওপেনিং ব্যাটসম্যান ইংল্যান্ডে স্ট্যাম্প আউটের শিকার হন।
ইংল্যান্ড বনাম ভারত: তৃতীয় টেস্ট—৪৪ রান করার পরও এমন অনিচ্ছাকৃত রেকর্ড করে করলেন ধবন, লাগল দাগ 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *