ভারতীয় মডেলকে বিয়ে করে এই বিদেশী ক্রিকেটার পেয়েছেন ভারতের নাগরিকত্ব

প্রবাসী ভারতীয় হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ফাস্ট বোলার শন টেইট। ভারতীয় মডেল মাসুম সিংহকে বিয়ে করার তিন বছর পর তিনি ভারতের নাগরিকত্ব পেলেন। ২০১৭য় বিয়ের তিন বছর পর ভারতের নাগরিকত্ব পান তিনি। নিজেই ট্যুইট করে টেইট এই খবরটি প্রকাশ করেছিলেন।

প্যারিসে ছুটি কাটাতে গিয়ে আলাপ হয় মাসুমের সঙ্গে

ভারতীয় মডেলকে বিয়ে করে এই বিদেশী ক্রিকেটার পেয়েছেন ভারতের নাগরিকত্ব 1

প্যারিসে ছুটি কাটাতে গিয়ে টেইটের সঙ্গে প্রথম দেখা হয় ভারতীয় র্যা ম্প মডেল মাসুমের সঙ্গে। এর পর চার বছর ধরে প্রেমের সম্পর্ক চলার পর ২০১৪ সালে তাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। মুম্বইয়ের বাসিন্দা মাসুমকে বিয়ে করার পর শন টেইট প্রায়ই মুম্বই যাতায়াত করতেন। এবার পাকাপাকিভাবে নাগরিকত্ব পাওয়ায়, ভারতীয় নাগরিকদের মতই সুযোগ সুবিধা ভোগ করবেন তিনি।

২০১১য় অবসর নিয়েছেন এই অস্ট্রেলীয়

ভারতীয় মডেলকে বিয়ে করে এই বিদেশী ক্রিকেটার পেয়েছেন ভারতের নাগরিকত্ব 2

অস্ট্রেলিয়ার এই ফাস্ট বোলার ২০১১ সালেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। ২০১১ সালে সেমিফাইনালে ভারতের কাছে অস্ট্রেলিয়ার পরাজয়ের পর তিনি মাঠ ছাড়েন। ক্রমাগত ১৫৫ কিলোমিটার প্রতি ঘন্টায় বল করতে সক্ষম এই বোলার বেশিরভাগ সময়ই চোটে জর্জড়িত থাকতেন। ফলে খুব বেশি ম্যাচ তিনি খেলতে পারেননি। ৩৪ বছর বয়সী এই বোলার অস্ট্রেলিয়ার হয়ে তিনটি টেস্ট, ৩৫ টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও ২১টি টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিন ধরনের ম্যাচে তাঁর সংগ্রহ মোট ৯৫টি উইকেট। ২০১০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে ঘন্টায় ১৬১.১ কিলোমিটার বেগে একটি বল করে তিনি অবাক করেন সবাইকে।

আইপিএলেও খেলেছেন

ভারতীয় মডেলকে বিয়ে করে এই বিদেশী ক্রিকেটার পেয়েছেন ভারতের নাগরিকত্ব 3

আইপিএলেও টেইট খুব চেনা মুখ। ২০০৯ সালে রাজস্থান রয়্যালের হয়ে তিনি আইপিএল খেলা শুরু করেন। এছাড়া কলকাতা নাইট রাইডার্সের হয়েও তিনি খেলেছেন। আইপিএলের ২১টি ম্যাচ খেলে বল হাতে তিনি মোট ২৩ টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *