শন পোলকের মতে ভারতীয় এই ফাস্ট বোলার যিনি যথেষ্ট পরিমাণ ক্রেডিট পান নি 1

দক্ষিণ আফ্রিকার পেস কিংবদন্তি শন পোলক ১২ বছর ধরে তার জাতির প্রতিনিধিত্ব করেছিলেন এবং এমন এক ভারতীয় পেসারকে নাম দিয়েছিলেন যিনি যথেষ্ট কৃতিত্ব পাননি। পোলক দক্ষিণ আফ্রিকার বোলিং লাইন আপের অন্যতম প্রধান ভিত্তি ছিল। নতুন বলটি তিনি তাঁর সহকর্মী ফাস্ট বোলার মাখায়া এন্টিনির মতো ভাগ করে দিতেন এবং টেন্ডেমে বোলিংয়ের সময় তারা একটি প্রাণঘাতী জুটি তৈরি করতেন।

শন পোলকের মতে ভারতীয় এই ফাস্ট বোলার যিনি যথেষ্ট পরিমাণ ক্রেডিট পান নি 2

বর্তমানে পোলক স্কাইস্পোর্টসের ক্রিকেট নিয়ে আলোচনা করছে। একটি পডকাস্টে তিনি সেরা ফাস্ট বোলার বেছে নিয়েছিলেন এবং ভারতীয় ফাস্ট বোলারকে ইঙ্গিত দিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি মাইকেল হোল্ডিং এবং ইংল্যান্ডের প্রিমিয়ার ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রডের পাশাপাশি পডকাস্টে তিনি তার পছন্দ বেছে নিয়েছিলেন।

শন পোলকের মতে ভারতীয় এই ফাস্ট বোলার যিনি যথেষ্ট পরিমাণ ক্রেডিট পান নি 3
জাভাগাল শ্রনাথ ভারতীয় জার্সির জন্য অনুদানের অন্যতম দ্রুততম বোলার ছিলেন। কপিল দেব-যুগের পরে তিনি আবারও ভারতীয় ফাস্ট বোলিংকে লাইমলাইটে নিয়ে এসেছিলেন। ওয়ানডেতে ৩১৫ টি এবং ২৩৬ টি টেস্ট উইকেট তিনি সংগ্রহ করেছেন। তবে দক্ষিণ আফ্রিকার পেসার কিংবদন্তি শন পোলকের বিশ্বাস, তাঁর অবদান সবার নজরে নেই।
পোলক তাঁর প্রজন্মের বোলারদের নিয়ে কথা বলার সময় বলেছিলেন, “আমি ভেবেছিলাম ভারতের জাভাগাল শ্রনাথ তার প্রাপ্য কৃতিত্বটি পাননি।”

পোলকের নাম ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, কার্টলি অ্যামব্রোজ, কোর্টনি ওয়ালশ, গ্লেন ম্যাকগ্রা, এবং ব্রেট লি। দক্ষিণ আফ্রিকা খেলোয়াড়দের বর্তমান ফসল থেকে কোনও এক ফাস্ট বোলারের নাম দেয়নি।

শন পোলকের মতে ভারতীয় এই ফাস্ট বোলার যিনি যথেষ্ট পরিমাণ ক্রেডিট পান নি 4

“আমার যুগে আপনারা পাকিস্তানের হয়ে ওয়াসিম আকরাম এবং ওয়াকার ইউনিস এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে কার্টলি অ্যামব্রোজ এবং কোর্টনি ওয়ালশের মতো দুর্দান্ত সংমিশ্রণ করেছিলেন।

“অস্ট্রেলিয়ায় ছিল গ্লেন ম্যাকগ্রা এবং বেট লি। আপনার এখন এই যুগে জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড রয়েছে।

শন পোলকের মতে ভারতীয় এই ফাস্ট বোলার যিনি যথেষ্ট পরিমাণ ক্রেডিট পান নি 5

“মার্শাল পরবর্তী স্তর ছিল এবং আমি আমার কেরিয়ারের প্রথম দিকে তার সাথে দেখা করার জন্য যথেষ্ট ভাগ্যবান যেহেতু এটি আমাকে পুরোপুরি ভিন্ন উপায়ে দ্রুত বোলিংয়ের বিষয়ে ভাবতে বাধ্য করেছিল,” তিনি বলেছিলেন।

Leave a comment

Your email address will not be published.