অস্ট্রেলিয়ায় অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে। যেখানে অস্ট্রেলিয়া দলের উপর চাপ পরিস্কারভাবে দেখা যাচ্ছে। এখনো পর্যন্ত অস্ট্রেলিয়া দল নিজেদের ৭ উইকেট হারিয়ে ফেলেছে। কিন্তু এই সবকিছুর মধ্যে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শন মার্শের সবচেয়ে বেশি চর্চা হচ্ছে। জানিয়ে দিই মার্শ গত বেশকিছু সময় ধরে রান করার জন্য লাগাতার সংঘর্ষ করছেন। কিন্তু তা সত্বেও তিনি টিম ইন্ডিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনও ছন্দ হাসিল করতে পারেননি। এই খেলোয়াড় টেস্ট ম্যাচ চলাকালীন একটি রেকর্ড করেন। যা তিনি কখনো মনে করতে চাইবেন না। মার্শ এই ম্যাচে দুই রানই করতে পেরেছেন। জানিয়ে দিই মার্শ ষষ্ঠবার লাগাতার দু অঙ্কের রান করতে না পেরে আউট হন।যে কারণে এখন তার নামে আরো একটি লজ্জাজনক রেকর্ড জুড়ে গিয়েছে।

মার্শ হলেন অস্ট্রেলিয়ার প্রথম ব্যাটসম্যান

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে মোট ২ রান করে আউট হওয়া অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শন মার্শ ১৩০ বছর বাদ লাগাতার ৬টি ইনিংস দ্রুত আউট হওয়ার সঙ্গে দুই অঙ্কের রান করতে না পারা প্রথম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হলেন। জানিয়ে দিই এই খেলোয়াড়ের গত ছটি টেস্ট ইনিংসের স্কোর হল যথাক্রমে ৭,৭,০,৩,৪,২। এই টেস্ট ম্যাচ চলাকালীন অস্ট্রেলিয়ার দলের এই ব্যাটসম্যানকে ভারতীয় দলের বোলার রবিচন্দ্রন অশ্বিন আউট করে দেন। যেখানে ওভারের শেষ বলে অশ্বিন হাফপিচ বল করেন, যা খেলার জন্য মার্শ আগেই এগিয়ে আসেন আর বল ভেতরের দিকের কোনে লেগে উইকেটে গিয়ে লাগে।

কোহলির রণনীতির হল প্রশংসা

জানিয়ে দিই যে বলে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মার্শ আউট হয়েছিলেন সে বল খুব একটা বেশি ভালো ছিল না। কিন্তু সেই বলকে কেহ্লার পর এই খেলোয়াড়ের সেই শট বহু প্রশ্নের মুখে পড়ে। এই খেলোয়াড় লাগাতার বড় শট খেলার প্রবণতার কারণে, অ্যাডিলেড টেস্ট ম্যাচে স্পিনাররা বেশ সাহায্য পাচ্ছেন দেখে অধিনায়ক কোহলি নিজেদের দ্বিতীয় সেশনের শুরুয়াত অশ্বিনকে দিয়ে করান। যেখানে কোহলি সফলতা পান। অন্যদিকে এই ম্যাচে কমেন্ট্রি করা প্রাক্তণ ক্রিকেট মাইকেল ভন কোহলির রণনীতির প্রশংসা করে মার্শের সমালোচনা করেন।

মাইকেল ভন করলেন মার্শের সমালোচনা

মাইকেল ভন কমেন্ট্রি করাকালীন মার্শের প্রদর্শনের সমালোচনা করে বলেন,

“ ও একটাও বল কেনো ছাড়ছেনা। এটা তো এমন কিছু স্পেশাল ছিলনা যে বলে তিনি উইকেট হারালেন। আরো একবার এই ব্যাটসম্যানের খেলায় কমতি দেখা গেলো”।

কোহলি এই কথা খুব ভালো করে জানতেন। তিনি বলেওছিলেন যে আপনাকে শট খেলতে হলে তো এটা আপনার জন্য বাউন্ডারি রাখা হয়েছে।বোলারের সামনে এটা তো স্বয়ং উইকেট দেওয়ার মতো ব্যাপার হয়ে গেলো। ওই বলে এমন কিছুই ভয়ঙ্কর ছিলনা যেখানে তিনি নিজের উইকেট হারালেন।

আরও পড়ুন

বিজেপির লোকসভা নির্বাচনে জেতার পর ভারতীয় খেলোয়াড়রা দিলেন মোদিকে শুভেচ্ছা

বিজেপির লোকসভা নির্বাচনে জেতার পর ভারতীয় খেলোয়াড়রা দিলেন মোদিকে শুভেচ্ছা
ভারতে গত ২ মাস ধরে সাধারণ নির্বাচন চলছিল। যেখানে ভারতীয় জনতা পার্টি আর কংগ্রেস আর বেশ কিছু...

মোদির নির্বাচনে জিততেই পাকিস্তানের ভয়, প্রধানমন্ত্রী ইমরান খান শুভেচ্ছা জানিয়ে করলেন এই অ্যাপিল

ভারতে গত ২ মাস ধরে লোকসভা নির্বাচন চলছিল। যেখানে ভারতীয় জনতা পার্টি, কংগ্রেস আর বেশ কিছু অন্য...

বিজেপির জয়ের পর গম্ভীর, কেজরিওয়ালের জন্য করলেন এই অপশব্দের প্রয়োগ, বললেন এই কথা

পূর্ব দিল্লি থেকে ভারতের প্রাক্তন ওপেনার তথা বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের জয় নিশ্চিত মনে হচ্ছে। প্রাক্তন ভারতীয়...

লোকসভা নির্বাচনে বিজেপি আর মোদির জয়ের পর পার্থিব প্যাটেল ক্রিকেটের ভাষায় জানালেন শুভেচ্ছা

লোকসভা নির্বাচনে বিজেপি আর মোদির জয়ের পর পার্থিব প্যাটেল ক্রিকেটের ভাষায় জানালেন শুভেচ্ছা
আরো একবার মোদির সরকার... হ্যাঁ! বর্তমান সময় পুরো দেশ এই স্লোগানই দিচ্ছে। আরো একবার লোকসভা নির্বাচনে ভারতীয়...

ভারতের এই চার খেলোয়াড় যারা বিশ্বকাপে পাবেন না প্রথম একাদশে জায়গা

ভারতের এই চার খেলোয়াড় যারা বিশ্বকাপে পাবেন না প্রথম একাদশে জায়গা
৭দিন পর শুরু হতে চলা বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় ক্রিকেট দল মঙ্গলবার নিজেদের ১৫জন খেলোয়াড়কে নিয়ে...