INDvsAUS: শার্দূল ঠাকুর তৃতীয় ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শনের পর নিজের নির্বাচন নিয়ে দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 1

ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়ার এই সফরে বুধবার নিজের প্রথম জয় হাসিল করেছে। অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে খেলা হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় আর শেষ ওয়ানডে বুধবার খেলা হয়েছে। ক্যানবেরায় খেলা হওয়া এই ম্যাচে ভারতের দল সিরিজে ০-২ পেছিয়ে থেকে মাঠে নেমেছিল, যেখানে তাদের দলের উপর হোয়াইট ওয়াশের খাড়া ছিল।

শার্দূল ঠাকুর সুযোগ পেতেই করেছেন দুর্দান্ত প্রদর্শন

INDvsAUS: শার্দূল ঠাকুর তৃতীয় ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শনের পর নিজের নির্বাচন নিয়ে দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 2

কিন্তু এই ম্যাচে ভারতীয় দল দুর্দান্ত প্রত্যাবর্তন করে অস্ট্রেলয়াকে ১৩ রানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে যদিও ব্যাটসম্যানরা ভারতীয় দলের জয়ের ভিত তৈরি করেন, কিন্তু পরে বোলাররাও দুর্দান্ত প্রদর্শন করেন। ভারতীয় দলের বোলারদের জন্য ফর্মে চলা অস্ট্রেলিয়া সামনে ৩০২ রান বাঁচানো সহজ ছিল না, কিন্তু এই ম্যাচে দলে আসা শার্দূল ঠাকুর দুর্দান্ত বোলিং করেন। এই ম্যাচে শার্দূল ৩টি উইকেট পান।

নির্বাচন আমার হাতে নেই, সুযোগ পেলে করতে চাই প্রদর্শন

INDvsAUS: শার্দূল ঠাকুর তৃতীয় ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শনের পর নিজের নির্বাচন নিয়ে দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 3

শার্দূল ঠাকুর ম্যাচের পর প্রেস কনফারেন্সে বলেন যে, “নির্বাচন আমার হাতে নেই। কিন্তু যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ সেটা হলো আমি ম্যাচ খেলেতে পেরেছি আর ভারতকে ম্যাচ জিততে সাহায্য করার পরিস্থিতিতে থেকেছি। আমার মানসিকতাও এই ধরণের তৈরি হয়ে আছে, আমি ম্যাচ জেতানোর চেষ্টা করি। যতই আমাকে কোনো খেলোয়াড়ের চোট লাগায় রিপ্লেসমেন্ট হিসেবে শামিল করা হোক, বা আমাকে এমনিই জায়গা দেওয়া হোক। আমি যে মুহূর্তে মাঠে নামি তো প্রত্যেক খেলোয়াড়ের মতোই শুধু জয়ের ব্যাপারে ভাবি”।

স্মিথের উইকেট নিয়ে আমি ভাগ্যবান

INDvsAUS: শার্দূল ঠাকুর তৃতীয় ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শনের পর নিজের নির্বাচন নিয়ে দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 4

এই সিরিজে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত ছন্দে থাকা স্টিভ স্মিথের উইকেট নিয়ে শার্দূল ঠাকুর বলেন যে, “আমার মনে হয় যে কখনও কখনও আমরা ভাগ্যবান থাকি। যখন স্টিভ স্মিথ ব্যাটিং করছিলেন, তো আমরা স্টাম্পে বোলিং করার পরিকল্পনা করেছিলাম, আর ও এটা লেগ সাইডের নীচের দিকে ফেলেছে। এই কারণে ও এইভাবে ভাগ্যবান ছিল, কিন্তু হ্যাঁ আমি ওই উইকেটের প্রশংসা করব। ৩০২ বাঁচাতে গিয়ে ইনিংস শুরু করার জন্য আমার মনে হয় এটা একটা ভীষণ বড়ো উইকেট ছিল। সতভাবে বললে ওয়ার্নারের না থাকায় আমাদের কাছে ওদের ব্যাকফুটে ঠেলে দেওয়ার সুযোগ ছিল। আমরা তেমনটাই করেছি। এই জয় আমাদের টি-২০ সিরিজে ছন্দ হাসিল করতে সাহায্য করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *