রঞ্জি ট্রফি ২০১৭/১৮ : কোয়ার্টার ফাইনালে ছিটকে গেলেন শার্দূল, মুম্বাই দলে ফিরলেন শার্দূল

 

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল শুরু হয়ার আগেই বড়ো সড়ো ধাক্কা খেলো মুম্বাই। রঞ্জি নকআউটের দল থেকে ছিটকে গেলেন শার্দূল ঠাকুর। যদিও মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে শার্দূলের নকআউটে না খেলা নিয়ে কোনো কারণ দর্শানো হয়নি, কিন্তু বোঝা যাচ্ছে শার্দূলের কাঁধের আঘাতের কারণেই দল থেকে বাদ পড়লেন তিনি। প্রসঙ্গত ত্রিপুরার বিরুদ্ধে ওয়াঙ্খেড়েতে মুম্বাইয়ের শেষ গ্রুপ ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন মুম্বাইয়ের এই জোরে বোলার। মুম্বাইয়ের তরফে যদিও বলা হয়েছে এক সপ্তাহের জন্য দলের বাইরে গিয়েছেন শার্দূল, কিন্তু পরিস্থিতি দেখে মনে হচ্ছে আরও বেশি কিছুদিনই তাকে দলের বাইরে থাকতে হবে। এই একই কারণে তাকে শ্রীলঙ্কার বিরুদ্ধেও একদিনের সিরিজে দলে রাখা হয় নি। গত তিনটি একদিনের সিরিজেই শার্দূল ভারতের সিনিয়র দলে ছিলেন, কিন্তু আসন্ন সিরিজে তার জায়গায় দলে এসেছেন সিদ্ধার্থ কৌল, যা সকলের কাছেই ছিল বেশ বিস্ময়কর, কারণ ভারতের শ্রীলঙ্কা সফরে মাত্র দুটি ম্যাচেই খেলেছিলেন শার্দূল। অন্যদিকে পৃথ্বী শাহকে মুম্বাইয়ের দলে ফেরানো হয়েছে, যা দেখে মনে হচ্ছে পৃথ্বীকে রঞ্জি খেলার অনুমতি দেওয়া হয়েছে। একটি রিপোর্ট অনুযায়ী এই উদীয়মান তারকাকে রঞ্জি ট্রফি না খেলে অনুর্ধ্ব-১৯ ক্যাম্পে যোগদিতে বলা হয়েছিল জুনিয়র বিশ্বকাপের কথা মাথায় রেখে, কিন্তু দেখে মনে হচ্ছে তাকে রঞ্জির মত সিনিয়র ঘরোয়া লিগ খেলার অনুমতি দেওয়া হয়েছে।

রঞ্জি ট্রফি ২০১৭/১৮ : কোয়ার্টার ফাইনালে ছিটকে গেলেন শার্দূল, মুম্বাই দলে ফিরলেন পৃথ্বী শ’ 1

এই মুহুর্তে স্পট লাইটের আলোয় থাকা এই ব্যাটসম্যান অনুর্ধ্ব -১৯ চ্যালেঞ্জার ট্রফিতে খেলছেন, এবং বলতে গেলে তিনি আজকের খেলাতে তিনি ইন্ডিয়া রেড দলকে নেতৃত্বও দেবেন ভারতের সিবুজ দলের বিরুদ্ধে। ফলে মুম্বাই যদি কোয়ার্টার ফাইনালের খেলায় জিতে যায় তাহলে তাদের পক্ষ থেকে টিম ম্যানেজমেন্টের কাছে আবেদন করা হবে যাতে সেমিফাইনালেও পৃথ্বীকে মুম্বাইয়ের হয়ে খেলানো যায়। যদিও শেষবারের মত এবারেও মুম্বাইয়ের নির্বাচকরা কোনো ভারতীয় প্লেয়ারের জন্য খালি জায়গা রাখেন নি।

রঞ্জি ট্রফি ২০১৭/১৮ : কোয়ার্টার ফাইনালে ছিটকে গেলেন শার্দূল, মুম্বাই দলে ফিরলেন পৃথ্বী শ’ 2
India’s Ajinkya Rahane celebrates after scoring his century during the second One Day International (ODI) match between West Indies and India at the Queen’s Park Oval in Port of Spain, Trinidad, on June 25, 2017. / AFP PHOTO / Jewel SAMAD (Photo credit should read JEWEL SAMAD/AFP/Getty Images)

যদি শ্রীলঙ্কার বিরুদ্ধে রাহানে এবং শ্রেয়স আইয়ার প্রথম একাদশে না থাকেন তাহলে তাদের দুজনকেই মুম্বাইয়ের হয়ে খেলার জন্য পাওয়া যেতে পারে, কিন্তু নির্বাচকরা কোনো জায়গাই ফাঁকা না রেখে ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছেন। অভিষেক নায়ারও দলে ফিরতে পারেন নি, যদিও তার অন্তর্ভূক্তি মুম্বাইয়ের দলকে প্রয়োজনীয় অভিজ্ঞতা দিতে পারত। আগামি ৭ থেকে ১১ ডিসেম্বর মুম্বাই আর বিনয় কুমারের নেতৃত্বাধীন কর্ণাটকের বিরুদ্ধে খেলবে নাগপুরে। লিগের খেলায় মুম্বাই সি গ্রুপের হয়ে দ্বিতীয় পজিশনে শেষ করেছে, এবং দিল্লীকে দ্বিতীয় পজিশনে ঠেলে দিয়ে কর্ণাটক লিগে এ গ্রুপ থেকে এক নম্বরে শেষ করেছে।

মুম্বাই দল
আদিত্য তারে (অধিনায়ক), সূর্য কুমার যাদব (সহ অধিনায়ক), ধবল কুলকর্ণী, সিদ্ধেশ ল্যাড, জয় বিস্ট, পৃথ্বী শ’, আখিল হেরওয়াডকর, সুফিয়ান শেখ, আকাশ পারকার, কর্ষ কোঠারী, সাগর ত্রিবেদী, বিজয় গোহিল, শিবম মালহোত্রা, শিবম দুবে, শুভব রঞ্জনে

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *