শার্দূল ঠাকুর জানালেন রবি শাস্ত্রী এই লোভ দেখানোর কারণে খেলেছেন দুর্দান্ত ইনিংস 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ৪ ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে শার্দূল ঠাকুর আর ওয়াশিংটন সুন্দরের জুটি টিম ইন্ডিয়ার ব্রিসবেন টেস্ট জেতার আশা বজায় রেখেছেন আর দলের হারের দিকে যাওয়ার রাস্তাকে ফের জয়ের দিকে টেনে এনেছেন। ম্যাচে শার্দূল ঠাকুর আর সুন্দরের প্রদর্শন দারুণ প্রশংসিত হয়েছে। অন্যদিকে দিনের খেলা শেষ হওয়ার পর শার্দূল ঠাকুর খোলসা করেছেন যে তার এই দুর্দান্ত প্রদর্শনের পেছনের রহস্য কী।

শার্দূল আর সুন্দর করেছেন দুর্দান্ত প্রদর্শন

শার্দূল ঠাকুর জানালেন রবি শাস্ত্রী এই লোভ দেখানোর কারণে খেলেছেন দুর্দান্ত ইনিংস 2

ব্রিসবেন টেস্ট ম্যাচের তৃতীয় দিন ভারতীয় দলের পরিস্থিতি ভালো ছিল না। দলের প্রধান ক্রিকেটাররা ২০০ রানের ভেতর প্যাভিলিয়নে ফেরত চলে গিয়েছিলেন। মাঠে সেই সময় ব্যাট করতে নামেন শার্দূল ঠাকুর আর ওয়াশিংটন সুন্দরের জুটি। এই দুজনের উপর টিম ইন্ডিয়ার বেশি আশা ছিল না, কারণ দুজনেই অনভিজ্ঞ খেলোয়াড়। কিন্তু দুজনেই দুর্দান্ত প্রদর্শন করে সকলে চমকে দিয়েছেন। শার্দূল ঠাকুর আর ওয়াশিংটন সুন্দর ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন। দুজনে এই সহযোগীতার সৌজন্যে ভারতীয় দল ৩০০র বেশি রান করতে পারে। শার্দূল যেখানে ৬৭ রানের ইনিংস খেলেছেন সেখানে ওয়াশিংটন সুন্দর ৬২ রান করে আউট হন। ম্যাচের পর শার্দূল ঠাকুর নিজের দুর্দান্ত প্রদর্শনের পেছনে আত্মবিশ্বাসের কারণের খোলসা করেছেন।

শার্দূল ঠাকুর জানালেন কোথা থেকে এসেছে আত্মবিশ্বাস

শার্দূল ঠাকুর জানালেন রবি শাস্ত্রী এই লোভ দেখানোর কারণে খেলেছেন দুর্দান্ত ইনিংস 3

ব্রিসবেন টেস্ট ম্যাচের তৃতীয় দিন নিজেদের নামে করা আর ভারতকে ম্যাচে ফিরি এনে ম্যাচে সর্বাধিক রান করা শার্দূল ঠাকুর দিনের খেলা শেষ হওয়ার পর নিজের দুর্দান্ত প্রদর্শনের পেছনে থাকা আত্মবিশ্বাসের কারণ খোলসা করেছেন। শার্দূল ঠাকুর এর শ্রেয় কোচ রবি শাস্ত্রীকে দিয়েছেন। শার্দূল জানিয়েছেন যে যখন তিনি ব্যাটিং করতে যাচ্ছিলেন তো রবি শাস্ত্রীর একটি কথা মনে পড়ে যা তাকে কোচ বলেছিলেন। শাস্ত্রী শার্দূলকে বলেছিলেন যে,এই দেশে যদি তুমি পারফর্মেন্স করো তো তুমি এর পুরস্কার পাবে। মানুষ তোমাকে মনে রাখবে, তোমার প্রশংসা হবে।

শার্দূলের বয়ান

শার্দূল ঠাকুর জানালেন রবি শাস্ত্রী এই লোভ দেখানোর কারণে খেলেছেন দুর্দান্ত ইনিংস 4

দুর্দান্ত ব্যাটিংয়ের পর শার্দূল ঠাকুর নিজের ব্যাটিংয়ের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন যে, “ব্যাটিং চলাকালীন অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা আমার সঙ্গে কথা বলার চেষ্টা করছিল। ওরা প্রশ্ন করছিল আর আমার মনোসংযোগ নষ্ট করার চেষ্টা করছিল। অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা আমাকে বেশ কয়েকবার স্লেজ করার চেষ্টা করেছে, কিন্তু আমি তাতে মাথায় ঘামাইনি আর নিজের ব্যাটিংয়ে মনযোগ দিতে থাকি। যখন আমি ব্যাটিং করতে যাচ্ছিলাম, তখন আমাদের পরিস্থিতি সঠিক ছিল না, আর মানুষ অস্ট্রেলিয়ান বোলারদের প্রশংসা করছিলেন। কিন্তু তখন আমার কোচ রবি শাস্ত্রীর একদিনের সিরি চলাকালীন বলা একটি কথা মনে পড়ে। তিনি বলেছিলেন যে এই দেশে যদি প্রদর্শন করো তো তুমি এর পুরস্কার পাবে। লোকে তোমাকে মনে রাখবে, তোমার প্রশংসা হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *