শার্দূল ঠাকুর ভারতীয় নির্বাচকদের উপর আনলেন অভিযোগ, খুললেন নির্বাচক সমিতির পোল

এক দিকে যেখানে ভারতীয় ক্রিকেট দল লাগাতার বিদেশের মাটিতে ভালো প্রদর্শন করে দেশের নাম উজ্জ্বল করছে, তো অন্যদিকে দলের নির্বাচকদের নিয়ে প্রতিদিন একের পর এক বড়ো খোলসা দেখতে আর শুনতে পাওয়া যাচ্ছে। প্রত্যেকদিনই মিডিয়ার সামনে কোনো না কোনো ভারতীয় খেলোয়াড়কে নির্বাচন সমিতি নিয়ে অদ্ভূত বয়ান দিতে দেখা যায়। সম্প্রতিই ভারতীয় ক্রিকেট দলের তরুণ জোরে বোলার শার্দূল ঠাকুর টিম ইন্ডিয়ার নির্বাচকদের উপর প্রশ্নচিহ্ন তুলে দিয়েছেন। আসলে শার্দূল ঠাকুর নির্বাচকদের উপর তালমেলের কমতির অভিযোগ করেছেন।

কি বললেন শার্দূল ঠাকুর

শার্দূল ঠাকুর ভারতীয় নির্বাচকদের উপর আনলেন অভিযোগ, খুললেন নির্বাচক সমিতির পোল 1
Kandy: India’s Shardul Thakur bowls during a practise session at Pallekele International Cricket Stadium at Pallekele, Kandy in Sri Lanka, on Saturday. PTI Photo by Manvender Vashist(PTI8_26_2017_000059b)

সূত্রদের কাছ থেকে পাওয়া তথ্য অনুসারে শার্দূল ঠাকুর নিজের বয়ানে বলেন যে, “আমার চোট ঠিক হয়েছে অনেকদিন হয়ে গিয়েছে আর এর মধ্যে নির্বাচকরা আমার সঙ্গে একবারও কথা বলেন নি”।
আপনাদের সকলের জ্ঞাতার্থে জানাই যে শার্দূল ঠাকুর অক্টোবর মাসে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজের টেস্ট ডেবিউ করেছিলেন, কিন্তু মাত্র ১০টি বল করার পরই তিনি আহত হয়ে যাওয়ার কারণে কিছু সময়ের জন্য ক্রিকেট থেকে দূরে হয়ে গিয়েছিলেন। শার্দূলের গ্রোইং ইঞ্জ্যুরি হয়েছিল আর তাকে দু মাস পর্যন্ত ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল।

মাঠে করলেন প্রত্যাবর্তন
শার্দূল ঠাকুর ভারতীয় নির্বাচকদের উপর আনলেন অভিযোগ, খুললেন নির্বাচক সমিতির পোল 2
চোট থেকে সুস্থ হওয়ার পর শার্দূল ঠাকুর ক্রিকেটের মাঠে প্রত্যাবর্তন করে ফেলেছেন আর বর্তমান সময়ে মুম্বাইয়ের হয়ে তিনি রঞ্জি ট্রফি খেলছেন। সম্প্রতিই তিনি ছত্তিসগড়ের বিরুদ্ধে খেলে ম্যাচে মাত্র ৭৯ রান দিয়ে আট উইকেট নিজের নামে করেছিলেন। যখন ঠাকুর এই প্রদর্শন করেন তখন টিম ইন্ডিয়ার এক নির্বাচকও সেখানে উপস্থিত ছিলেন আর তিনি শার্দূল ঠাকুরের সঙ্গে কথাবার্তাও বলেন। খবরের কথা মানা হলে তো এমনটা বলা হচ্ছে যে নির্বাচকরা তাকে ইন্ডিয়া এ আর ইংল্যাণ্ড লায়ন্সের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার জন্য তৈরি থাকতেও বলেছেন। যা নিয়ে শার্দূল ঠাকুর তার বয়ানে বলেন যে,

“আমার ফিটনেসে আগের থেকে বেশি উন্নতি এসেছে, কিন্তু এখনো আমি নিজের পুরো গতির সঙ্গে বোলিং করতে পারছিনা। কিন্তু আমি এখন স্পিড নিয়ে চিন্তিত নউ। আমি আরো বেশি মেহনত আর ট্রেনিং করছি আর দ্রুতই একশো শতাংশ ম্যাচ ফিটও হয়ে যাব”।

শার্দূল ঠাকুর ভারতীয় নির্বাচকদের উপর আনলেন অভিযোগ, খুললেন নির্বাচক সমিতির পোল 3
আপনাদের সকলকেই জানিয়ে দিই যে কিছুদিন আগেই টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান মুরলী বিজয় আর তরুণ ব্যাটসম্যান করুণ নায়ারও টিম ইন্ডিয়ার নির্বাচকদের উপর এমনই কিছু অভিযোগ এনেছিলেন। এই দুই খেলোয়াড়েরই এমন ধারণা ছিল যে নির্বাচকরা তাদের দল থেকে বাদ দেওয়ার আগে কোনো কথাবার্তা বলেন নি, অন্যদিকে নির্বাচকদের মত ছিল যে দুই প্লেয়ার্সকে বাদ দেওয়ার আগে তাদের এ ব্যাপারে জানানো হয়ে গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *