ভিডিও: মাঠে ক্যাচ ছাড়ায় সতীর্থ খেলোয়াড় দীপক চাহারকে গালাগাল দিলেন শার্দূল ঠাকুর

ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ম্যাচ ১২ রানে হেরে যায়, কিন্তু তারা টি-২০ সিরিজ ২-১ ফলাফলে জিততে সফল হয়েছে। সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচে অতিথি দলকে খারাপ ফিল্ডিংয়ের ফল ভোগ করতে হয়। ভারতীয় ফিল্ডাররা বেশ কয়েকবার যথেষ্ট গুরুত্বপূর্ণ ক্যাচ হাতছাড়া করেছেন।

যে কারণে অস্ট্রেলিয়ার দল স্কোর বোর্ডে ১৮৬ রান তুলে ফেলে। এর জবাবে ভারতীয় ব্যাটসম্যানরা মাত্র ১৭৪ রানই করতে পারে। ম্যাচ চলাকালীন তরুণ ভারতীয় জোরে বোলার শার্দূল ঠাকুর এক জায়গায় নিজের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন আর নিজের সমস্ত ক্ষোভ তিনি নিজের সতীর্থ খেলোয়াড় দীপক চাহারের উপর প্রকাশ করে ফেলেন।

পুরো ঘটনাটি কী ঘটেছিল?

ভিডিও: মাঠে ক্যাচ ছাড়ায় সতীর্থ খেলোয়াড় দীপক চাহারকে গালাগাল দিলেন শার্দূল ঠাকুর 1

ঘটনাটি সেই সময় ঘটে যখন গ্লেন ম্যাক্সওয়েল দ্রুতগতিতে রান বাড়িয়ে চলেছিলেন। তিনি ৫৪ রানের ইনিংস খেলার জন্য মাত্র ৩৬টি বল খরচ করেন। তার এই ইনিংস চলাকালীন শার্দূল ঠাকুরের বলে দীপক চাহার গ্লেন ম্যাক্সওয়েলের ক্যাচ হাতছাড়া করেন। এরপর তরুণ তুর্কী শার্দূল ঠাকুর নিজের মেজাজ হারিয়ে ফেলেন মাঠেই।
১৬ ওভারের খেলা সম্পূর্ণ হওয়ার পর ক্যাঙ্গারু দলের স্কোর ছিল ১ উইকেটে ১৪৫ রান, সেই সময় ম্যাথু ওয়েড আর ম্যাক্সওয়েল ক্রিজে জমে গিয়েছিলেন। ১৭ত ওভারে ভারতীয় দলকে ব্রেক থ্রু এনে দেওয়ার উদ্দেশ্যে বল করতে আসেন শার্দূল ঠাকুর।

দীপক চাহারকে দিলেন গালাগাল

ভিডিও: মাঠে ক্যাচ ছাড়ায় সতীর্থ খেলোয়াড় দীপক চাহারকে গালাগাল দিলেন শার্দূল ঠাকুর 2

১৭তম ওভারেরই পঞ্চম বলে তিনি ম্যাক্সওয়েলকে হাওয়ায় শট নিতে বাধ্য করেন। মাক্সওয়েল ওই বলে দীপক চাহারের দিকে হাওয়ায় শট মারেন যিনি ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্টে ফিল্ডিং করছিলেন। চাহার ক্যাচ ধরার চেষ্টা তো করেন কিন্তু তিনি তা তালুবন্দী করতে সফল হননি আর বল তার হাত ছুঁয়ে বেরিয়ে যায়। যারপর শার্দূল ঠাকুর রাগের সমস্ত সীমা পার করে দীপক চাহারকে গালাগাল দিয়ে বসেন।

গ্লেন ম্যাক্সয়েল তোলেন জীবনদানের ফায়দা

ভিডিও: মাঠে ক্যাচ ছাড়ায় সতীর্থ খেলোয়াড় দীপক চাহারকে গালাগাল দিলেন শার্দূল ঠাকুর 3

দীপক চাহার যে সময় ম্যাক্সওয়েলের ক্যাচ হাতছাড়া করেন সেই সময় তিনি ৩৮ রানে খেলছিলেন। জীবনদান পাওয়ার পর ম্যক্সওয়েল বিস্ফোরক ব্যাটিং করে ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসের সৌজন্যে অস্ট্রেলিয়ার দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মোট ১৮৬ রান করে। ম্যাক্সওয়েল ছারাও সহঅধিনায়ক ম্যাথু ওয়েড ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন, যা অস্ট্রেলিয়ার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *