বিরাট কোহলি। ভারত অধিনায়ক হওয়ার সঙ্গে সঙ্গে এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটেপ অন্য়তম সাড়া জাগানো নাম। পপুলারিটিতে যে কাউকে টেক্কা দিতে পারেন যখন-তখন। গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটকে নিজের স্টাইলেই শাসল করছেন দিল্লির ক্রিকেটারটি। মুখে বলতে লাগে না, ব্য়াট তাঁর হয়ে কথা বলে। মাত্র আটাশ বছর বয়সেই পৌঁছে গেছেন এমন জায়গায়, নিন্দুকেরা তাঁকে চেয়েও নামাতে পারবে না। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ শতরানকারীর তালিকায় কোহলি এখন তিন নম্বরে। অস্ট্রেলিয়ান ব্য়াটিং লেজেন্ড রিকি পন্টিংয়ের ত্রিশটি সেঞ্চুরির রেকর্ড ভাঙতে আর মাত্র তিনটি শতরান চাই। তাহলে উঠে আসবেন দুনম্বরে। সবার আগে রয়েছেন ভারতীয় ক্রিকেটের রূপকথার নায়ক শচীন তেন্ডুলকর। ঊনপঞ্চাশটা শতরান করা শচীন চান, তাঁর রেকর্ড যেন কোনও ভারতীয় ভাঙেন। আর সেই দৌড়ে কোহলি এগিয়েই চলেছেন ঝড়ের গতিতে।

টেস্ট ক্রিকেটেও সময়টা ভালো যাচ্ছে কোহলির। অধিনায়কের দায়িত্ব আসার পাশাপাশি চারটে সিরিজে চারটে ডাবল সেঞ্চুরি। একদিনের ক্রিকেটে ক্য়াপ্টেন হওয়ার পর ভারতের অধিনায়ক হিসেবে প্রথম আইসিসি টুর্নামেন্ট দলকে নেতৃত্ব দেন। চ্য়াম্পিয়ন্স ট্রফির ফাইনালে তোলেন দলকে। ব়্য়াঙ্কিংয়ের বিচারে সীমিত ওভারের ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের এক নম্বর ব্য়াটসম্য়ান বিরাট।

ফ্য়ান-ফলোয়িং নিয়ে নতুন করে বলতে লাগে না। মহিলা ফ্য়ানের সংখ্য়া আকাশ ছোঁয়া। সেই তালিকায় রয়েছে ইংল্য়ান্ডের চার মহিলা ক্রিকেটারও।

 

সারা টেলর

ইংল্য়ান্ডের মহিলা দলের উইকেট-কিপার ব্য়াটসম্য়ান। সম্প্রতি ট্য়ুইটারে কথপোকথনের সময় সারা জানিয়েছেন কোহলি তাঁর সবচেয়ে পছন্দের ভারতীয় ক্রিকেটার।

 

কেট ক্রস

ইংল্য়ান্ডের মহিলা দলের এই ফাস্ট বোলারটি বিরাটের খুব বড়ো ফ্য়ান। ২০১১ সালে এম চিন্নাম্বামী স্টেডিয়ামে এসেছিলেন কেট। সেই সময় আইপিএলের খেলা চলছিল। রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের হয়ে বিরাট কোহলির খেলা দেখে, তাঁর ফ্য়ান হয়ে যান।

 

ড্য়ানিয়েলা ওয়ায়েট

ড্য়ানিয়েলা বিরাটের এতটাই বড়ো ফ্য়ান যে তিনি ট্য়ুইটারে বিরাটকে বিয়ের প্রস্তাব দিয়ে ফেলেছিলেন। ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকের বিরুদ্ধে বিরাটের ঝোড়ো অর্ধশতরান দেখে তাঁকে মন দিয়ে ফেলেছিলেন ওয়ায়েট।

 

ক্য়াথারিন ব্রান্ট

ড্য়ানিয়েলা বিরাটকে প্রস্তাব দেওয়ার পরই, ব্রান্টও তাঁর মনের কথা জানান। ক্য়াথরিন মজা করে ওয়ায়েটের সেই ট্য়ুইটের জবাবে লিখেছিলেন, অনেক দেরি করে ফেলেছ ড্য়ান। আমাকে আগের সপ্তাহেই কোহলি ডেটিংয়ের জন্য় বাইরে নিয়ে যাওয়ার কথা বলেছে।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...