বিরাট কোহলি। ভারত অধিনায়ক হওয়ার সঙ্গে সঙ্গে এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটেপ অন্য়তম সাড়া জাগানো নাম। পপুলারিটিতে যে কাউকে টেক্কা দিতে পারেন যখন-তখন। গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটকে নিজের স্টাইলেই শাসল করছেন দিল্লির ক্রিকেটারটি। মুখে বলতে লাগে না, ব্য়াট তাঁর হয়ে কথা বলে। মাত্র আটাশ বছর বয়সেই পৌঁছে গেছেন এমন জায়গায়, নিন্দুকেরা তাঁকে চেয়েও নামাতে পারবে না। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ শতরানকারীর তালিকায় কোহলি এখন তিন নম্বরে। অস্ট্রেলিয়ান ব্য়াটিং লেজেন্ড রিকি পন্টিংয়ের ত্রিশটি সেঞ্চুরির রেকর্ড ভাঙতে আর মাত্র তিনটি শতরান চাই। তাহলে উঠে আসবেন দুনম্বরে। সবার আগে রয়েছেন ভারতীয় ক্রিকেটের রূপকথার নায়ক শচীন তেন্ডুলকর। ঊনপঞ্চাশটা শতরান করা শচীন চান, তাঁর রেকর্ড যেন কোনও ভারতীয় ভাঙেন। আর সেই দৌড়ে কোহলি এগিয়েই চলেছেন ঝড়ের গতিতে।

টেস্ট ক্রিকেটেও সময়টা ভালো যাচ্ছে কোহলির। অধিনায়কের দায়িত্ব আসার পাশাপাশি চারটে সিরিজে চারটে ডাবল সেঞ্চুরি। একদিনের ক্রিকেটে ক্য়াপ্টেন হওয়ার পর ভারতের অধিনায়ক হিসেবে প্রথম আইসিসি টুর্নামেন্ট দলকে নেতৃত্ব দেন। চ্য়াম্পিয়ন্স ট্রফির ফাইনালে তোলেন দলকে। ব়্য়াঙ্কিংয়ের বিচারে সীমিত ওভারের ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের এক নম্বর ব্য়াটসম্য়ান বিরাট।

ফ্য়ান-ফলোয়িং নিয়ে নতুন করে বলতে লাগে না। মহিলা ফ্য়ানের সংখ্য়া আকাশ ছোঁয়া। সেই তালিকায় রয়েছে ইংল্য়ান্ডের চার মহিলা ক্রিকেটারও।

 

সারা টেলর

ইংল্য়ান্ডের মহিলা দলের উইকেট-কিপার ব্য়াটসম্য়ান। সম্প্রতি ট্য়ুইটারে কথপোকথনের সময় সারা জানিয়েছেন কোহলি তাঁর সবচেয়ে পছন্দের ভারতীয় ক্রিকেটার।

 

কেট ক্রস

ইংল্য়ান্ডের মহিলা দলের এই ফাস্ট বোলারটি বিরাটের খুব বড়ো ফ্য়ান। ২০১১ সালে এম চিন্নাম্বামী স্টেডিয়ামে এসেছিলেন কেট। সেই সময় আইপিএলের খেলা চলছিল। রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের হয়ে বিরাট কোহলির খেলা দেখে, তাঁর ফ্য়ান হয়ে যান।

 

ড্য়ানিয়েলা ওয়ায়েট

ড্য়ানিয়েলা বিরাটের এতটাই বড়ো ফ্য়ান যে তিনি ট্য়ুইটারে বিরাটকে বিয়ের প্রস্তাব দিয়ে ফেলেছিলেন। ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকের বিরুদ্ধে বিরাটের ঝোড়ো অর্ধশতরান দেখে তাঁকে মন দিয়ে ফেলেছিলেন ওয়ায়েট।

 

ক্য়াথারিন ব্রান্ট

ড্য়ানিয়েলা বিরাটকে প্রস্তাব দেওয়ার পরই, ব্রান্টও তাঁর মনের কথা জানান। ক্য়াথরিন মজা করে ওয়ায়েটের সেই ট্য়ুইটের জবাবে লিখেছিলেন, অনেক দেরি করে ফেলেছ ড্য়ান। আমাকে আগের সপ্তাহেই কোহলি ডেটিংয়ের জন্য় বাইরে নিয়ে যাওয়ার কথা বলেছে।

  • SHARE

    আরও পড়ুন

    ইংল্যান্ডের ব্যাটসম্যানদের স্টিভ হার্মিসন করলেন সাবধান, বললেন এই ভারতীয় বোলার থেকে সাবধান

    ইংল্যান্ডের ব্যাটসম্যানদের স্টিভ হার্মিসন করলেন সাবধান, বললেন এই ভারতীয় বোলার থেকে সাবধান
    ইংল্যান্ডের প্রাক্তন জোরে বোলার স্টিভ হার্মিসন ইংল্যান্ডের ব্যাটসম্যানদের সতর্ক করলেন। আসলে তিনি ক্রিক ইনফোকে দেওয়া নিজের একটি...

    ভারতীয় ব্যাটসম্যানদের প্রদর্শন দেখে কুমার সাঙ্গাকারা হলেন গদগদ, বলে দিলেন এত বড় কথা

    তৃতীয় টেস্টে ভারতীয় ব্যাটসম্যানরা অনেকটাই নিজেদের শক্তি প্রদর্শন করলেন একথা অস্বীকার করা যায় না। এটাই মনে করেন...

    ইংল্যান্ড বনাম ভারতঃ ঋষভ পন্থের টেস্টে ভালো অভিষেক দেখে প্রশংসা করলেন সৌরভ গাঙ্গুলী

    ভারতের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থের প্রশংসা করেছেন এবং তাঁর থেকে একটি ভালো ইনিংস...

    ইংল্যান্ড বনাম ভারত: বিরাট আর রাহানের ইনিংসে উপর ভারি পড়ল ঋষভ পন্থের প্রথম বলে ছয়, তারকারা করলেন প্রশংসা

    ইংল্যান্ড বনাম ভারত: বিরাট আর রাহানের ইনিংসে উপর ভারি পড়ল ঋষভ পন্থের প্রথম বলে ছয়, তারকারা করলেন প্রশংসা
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ খেলা চলছে। এই টেস্ট ম্যাচে ইংল্যান্ড অধিনায়ক জো...

    ইংল্যান্ড বনাম ভারত: স্ট্যাটস: প্রথম দিন হল মোট সাতটি রেকর্ড, সেঞ্চুরি হাতছাড়া হওয়ার পরও বিরাট পেছনে ফেলে দিলেন গাঙ্গুলী

    ইংল্যান্ড বনাম ভারত: স্ট্যাটস: প্রথম দিন হল মোট সাতটি রেকর্ড, সেঞ্চুরি হাতছাড়া হওয়ার পরও বিরাট পেছনে ফেলে দিলেন গাঙ্গুলী
    ইংল্যান্ড টিম ইন্ডিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। তৃতীয় টেস্টে ভারতের...