ভিডিয়ো: ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান সিবলেকে শেনান গ্যাব্রিয়েল করলেন এমন বল হতভম্ব হলেন ব্যাটসম্যান 1

করোনা ভাইরাসের মধ্যে প্রায় ১১৭ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট আরও একবার ট্র্যাকে ফিরে এসেছে। বুধবার ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজের অধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হয়েছে। সাউথহ্যাম্পটনে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচ শুরু হওয়ার সঙ্গেই ক্রিকেট সমর্থকরা মার্চের পর প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ দেখতে পান।

করোনার মধ্যেই ইংল্যান্ড-ওয়েস্টইন্ডিজের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ শুরু

ভিডিয়ো: ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান সিবলেকে শেনান গ্যাব্রিয়েল করলেন এমন বল হতভম্ব হলেন ব্যাটসম্যান 2

এমনিতে করোনা ভাইরাসের কারণে এতদিন শুকনো থাকার পর শুরু হওয়া প্রথম টেস্ট ম্যাচের প্রথমদিন বৃষ্টির কারণে খুব বেশি খেলা হতে পারেনি। দিনভর বৃষ্টির মধ্যে প্রথম দিন ২০ ওভারের খেলাও হতে পারেনি। এই ম্যাচে ইংল্যান্ডের কার্যনির্বাহী অধিনায়ক হিসেবে নামা বেন স্টোকস টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ম্যাচে সম্পূর্ণভাবে করোনা ভাইরাসের কারণে সাবধানতা অবলম্বন করা হয় আর ম্যাচের শুরু হয়।

ম্যাচ শুরু হওয়ার দশম বলেও শ্যানন গ্যাব্রিয়েল করলেন সিবলেকে বোল্ড

ভিডিয়ো: ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান সিবলেকে শেনান গ্যাব্রিয়েল করলেন এমন বল হতভম্ব হলেন ব্যাটসম্যান 3

এতদিন পর খেলা শুরু হওয়া প্রথম টেস্টের প্রথম দিন যদিও বেশি ক্রিকেট দেখতে পাওয়া যায়নি আর মাত্র ১৭.৪ ওভারের খেলাই হয়। এই ম্যাচে ঘরের দল ইংল্যান্ড টসে জেতার পর প্রথমে ব্যাটিং করতে নামে , আর তারা মাত্র ১ উইকেট হারিয়ে ৩৫ রান করে। প্রথম দিনের খেলায় এমনিতে বেশিরভাগই বৃষ্টিতে ধুয়ে যায়, আর খেলার শুরু দশম বলেই যে ধরণের দৃশ্য দেখতে পাওয়া যায় তা ওয়েস্টইন্ডিজকে খুশি করে দিয়েছিল। ম্যাচের শুরু পর ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান ডম সিবলেকে ওয়েস্টইন্ডিজের জোরে বোলার শ্যানন গ্যাব্রিয়েল অসাধারণ বলে বোল্ড করে দেন।

গ্যাব্রিয়েলের খতরনাক বললে বুঝতে পারেননি সিবলে, হলেন বোল্ড

ডম সিলবে এত দীর্ঘ অন্তরালের পর আন্তর্জাতিক ক্রিকেটে যে ম্যাচ খেলা হচ্ছে তাতে খাতা পর্যন্ত খুলতে পারেননি। ডম সিবলে ইনিংসের দ্বিতীয় ওভারে যখন শ্যানন গ্যাব্রিয়েল বোলিং করছিলেন, তখন তার চতুর্থ বলটিকে বুঝতেই পারেননি আর ক্লীন বোল্ড হয়ে যান। আর সিবলে সম্পূর্ণ হতভম্ব হয়ে যান। অন্যদিকে ওয়েস্টইন্ডিজ শিবিরে খুশির ঢেউ খেলে যায়। প্রথম উইকেট বিনা রানে পড়ার পর ওয়েস্টইন্ডিজের খেলোয়াড়রা কনুই আর পায়ে পা মিলিয়ে উৎসব পালন করেন। এই টেস্টের আজ দ্বিতীয় দিনের খেলা চলছে যেখানে ইংল্যান্ড ১ উইকেটে ৩৫ রান নিয়ে খেলতে শুরু করেছে। কিন্তু এই খবর লেখা পর্যন্ত তারা মুশকিল পরিস্থিতিতেই রয়েছে। ইংল্যান্ড খবর লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১০৪ রান করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *