মহেন্দ্র সিংহ ধোনি

২০১৭ এর শুরুটা বেশ ভালই হয়েছিল ভারতের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচে ব্যাটিং ওর্ডারে কিছুটা উন্নীত করা হয়েছিল তাঁকে। তার মান অবশ্য মাহি রেখেছিলেন। দুরন্ত শতরান করে ভারতকে জিতিয়েছিলেন তিনি। এরপর একই দলের বিরুদ্ধে টি টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজেও তিনি নিজের প্রথম টি টোয়েন্টি আন্তর্জাতিক অর্ধশতরান করেছিলেন। কিন্তু হঠাৎ করেই আইপিএলে এসে সবকিছু কেমন যেন ওলট পালট হয়ে গেল।

শেন ওয়ার্ন

ম্যাচ শুরুর আগে মহিলা অ্যাঙ্কারের সঙ্গে এ কি লজ্জাজনক কাণ্ড ঘটালেন বিরাট!

এই বছরের প্রথম দিকেই রাইসিং পুনের অধিনায়কের পদ থেকে ধোনিকে সরিয়ে দেওয়া হয়েছিল। তাঁর জায়গায় আনা হয় স্টিভ স্মিথকে। ভারতের অধিনায়কত্ব ছাড়ার পর ধোনি যেমন খোলা ভাবে খেলেছিল, ঠিক তেমনই খেলবেন আইপিএলেও, এমনটাই আশা করেছিলেন সকলে। তবে তা হয়নি। আর সেই কারণেই একের পর এক সমালোচনার ঝড় উঠেছে মাহির বিরুদ্ধে। প্রাক্তণ ক্রিকেটার থেকে নিজের ফ্রাঞ্চাইজির কর্ণধার। এমনকী অনুরাগীরাও ধোনির বিরুদ্ধে চলে গিয়েছিল। ধোনিকে দল থেকে বাদ দেওয়ার জন্য স্যোশাল নেটওয়ার্কিং সাইটে রীতিমত অভিযান চালানোও হয়েছে। এই অভিযানের পাশাপাশি নিজের দলের প্রাক্তণের কাছেই সমালোচিত হতে হয়েছে তাঁকে। ভারতের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “ধোনি একজন চ্যাম্পিয়ন ওয়ান ডে ব্যাটসম্যান। তবে টি টোয়েন্টিতে ও কতটা ভাল সেই নিয়ে আমার সন্দেহ রয়েছে।”

এরপর অজি তারকা মাইকেল ক্লার্কের মুখেও সমালোচিত হতে হয়। ক্লার্ক বলেন, “একজন পেশাদার ক্রিকেটার হিসেবে ধোনিকে রান করতেই হবে।”

এবার ধোনির পক্ষ নিলেন বলিউডের এই তারকা, জেনে নিন কী বললেন

ক্লার্ক যতই ধোনির সমালোচনায় মুখর হোক বা তাঁকে অগ্নিপরীক্ষার সামনে ঠেলে দিক না কেন, তাঁরই সতীর্থ স্পিনার কিন্তু এমনটা মনে করেন না। বরং অস্ট্রেলিয়ার কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্ন মনে করেন, কারোর সামনে নিজের প্রমাণ দেওয়ার কোনও প্রয়োজন নেই ধোনির। টুইট করে ওয়ার্ন বলেন, “এম এস ধোনিকে কারোর সামনে কিছু প্রমাণ করতে হবে না। সমস্ত ধরনের ক্রিকেটেই ও একটা ক্লাস এবং একজন অসাধারণ ক্রিকেটার। এমএস একজন অসাধারণ অধিনায়ক ও অনুপ্রেরণা।” প্রাক্তন এই অজি তারকা সোজা কথায় ধোনির পাশে দাঁড়ানোয় কিছুটা হলেও সমালোচকরা উপযুক্ত জবাব পেয়েছে। আইপিএলের আগামী ম্যাচগুলিতে আগের ধোনিকে দেখা যায় কী না সেদিকেই চোখ থাকবে সকলের।

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...