শেন ওয়ার্ন বাছলেন নিজের ড্রিম ভারতীয় টিম, এই ভারতীয়কে করলেন অধিনায়ক

আজকাল ক্রিকেটে একটি নতুন ফ্যাশান চালু হয়েছে যে ক্রিকেটকে নিজের সার্ভিস দেওয়ার পর প্রাক্তন ক্রিকেটাররা নিজেদের অলটাইম গ্রেট একাদশ বাছেন আর এমনটা আজকাল বেশকিছু প্রাক্তন ক্রিকেটার করছেন। কিছুদিন আগেই শেন ওয়ার্না অ্যাসেজ ইলেভেন বেছেছিলেন। এখন তিনি ভারতের প্লেয়িং ইলেভেনও বাছলেন। তবে তিনি স্রেফ সেই খেলোয়াড়দেরই নিজের এই দলে বেছেছেন যাদের সঙ্গে তিনি ক্রিকেট খেলেছেন।

সৌরভ গাঙ্গুলীকে বাছলেন অধিনায়ক

শেন ওয়ার্ন বাছলেন নিজের ড্রিম ভারতীয় টিম, এই ভারতীয়কে করলেন অধিনায়ক 1

অস্ট্রেলিয়ার কিংবদন্তী স্পিন বোলার শেন ওয়ার্ন নিজের এই দলের অধিনায়ক হিসেবে সৌরভ গাঙ্গুলীকে বেছেছেন। বিশেষ ব্যাপারে এটাই যে এই দলে ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান নভজ্যোত সিং সিধুকেও জায়গা দেওয়া হয়েছে। তাকে বীরেন্দ্র সেহবাগের সঙ্গে ওপেনিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। দ্য ওয়াল নামে জনপ্রিয় রাহুল দ্রাবিড়কে ৩ নম্বরে আর ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকরকে তিনি চার নম্বরে জায়গা দিয়েছেন। ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনকে তিনি ৫ নম্বরে আর সৌরভ গাঙ্গুলীকে ৬ নম্বরে জায়গা দিয়েছেন।

উইকেটকিপিংয়ের দায়িত্ব নয়ন মোঙ্গিয়াকে দিয়েছেন

শেন ওয়ার্ন বাছলেন নিজের ড্রিম ভারতীয় টিম, এই ভারতীয়কে করলেন অধিনায়ক 2

শেন ওয়ার্ন তার এই দলে উইকেটকিপিংয়ের দায়িত্ব নয়ন মোঙ্গিয়াকে দিয়েছেন। স্পিন বোলিংয়ের কথা বলা হলে, ওয়ার্ন হরভজন সিং আর অনিল কুম্বলের উপর বিশ্বাস রেখেছেন। জাভাগল শ্রীনাথকে জোরে বোলিংয়ের দায়িত্ব দিয়েছেন। ভিভিএস লক্ষ্মণকে এই দলে তিনি জায়গা দেননি। শেন ওয়ার্ন অলরাউন্ডার হিসেবে কপিলদেবকে এই ভারতীয় দলে রেখেছেন।

এই রকম হলো শেন ওয়ার্নের নির্বাচিত ভারতীয় প্রথম একাদশ

শেন ওয়ার্ন বাছলেন নিজের ড্রিম ভারতীয় টিম, এই ভারতীয়কে করলেন অধিনায়ক 3

নভজ্যোত সিং সিধু, বীরেন্দ্র সেহবাগ, রাহুল দ্রাবিড়, শচীন তেন্ডুলকর, মহম্মদ আজহারউদ্দিন, সৌরভ গাঙ্গুলী (অধিনায়ক), কপিল দেব, নয়ন মোঙ্গিয়া (উইকেটকিপার), হরভজন সিং, অনিল কুম্বলে, জাভাগল শ্রীনাথ।

শেন ওয়ার্ন তিন ফর্ম্যাট ফর্ম্যাট মলিয়ে মোট ৩৩৯টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি ১০০১টি উইকেটও নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফর্ম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া তিনি দ্বিতীয় বোলারও। ৩৮ বার তিনি ৫ উইকেট হল হাসিল করেছেন। অন্যদিকে ১০ বার তিনি কোনো একটি ম্যাচে ১০ উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *