ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর শেন ওয়ার্ন অস্ট্রেলিয়া ক্রিকেটের উপর আনলেন এই অভিযোগ

অস্ট্রেলিয়ার দল ভারতের বিরুদ্ধে হওয়া টেস্ট সিরিজে ১-২ ফলাফলে হেরে গিয়েছে। এটাই প্রথম সুযোগ ছিল যখন অস্ট্রেলিয়ার দল নিজেদের দেশে কোনো এশিয়ান দলের কাছে হারল। দক্ষিণ আফ্রিকায় বল ট্যাম্পারিং বিতর্কের পর অধিনায়ক স্টিভ স্মিথ আর সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নারের উপর ব্যান লাগানোর পর দলের প্রদর্শন লাগাতার নীচে নেমে গিয়েছে। দুজনেরই ব্যান এই বছর মার্চের শেষ শেষ হয়ে যাবে।

স্মিথ আর ওয়ার্নারের ফিরে আসার শেষ হবে না সমস্যা
ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর শেন ওয়ার্ন অস্ট্রেলিয়া ক্রিকেটের উপর আনলেন এই অভিযোগ 1
অস্ট্রেলিয়ার খারাপ প্রদর্শনকে নিয়ে বলা হচ্ছে যে স্মিথ আর ওয়ার্নার ফিরে আসলে দল ভালো প্রদর্শন করবে। যদিও ইংল্যান্ডের প্রাক্তণ অধিনায়ক মাইকেল ভনের মতে যে ওই দুজনের ফিরে আসার পরও বিশেষ কিছু প্রভাব পড়বে না। ফক্স ক্রিকেটের সঙ্গে কথা বলতে গিয়ে ভন এই কথা বলেহেন। এরপর ফক্স ক্রিকেট টুইটারে সেই বয়ান শেয়ারও করেন। ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে এই বছর অ্যাসেজ সিরিজও খেলা হবে।

ভনের সঙ্গে সহমত শেন ওয়ার্ন
ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর শেন ওয়ার্ন অস্ট্রেলিয়া ক্রিকেটের উপর আনলেন এই অভিযোগ 2
অস্ট্রেলিয়ার প্রাক্তণ স্পিন বোলার শেন ওয়ার্নও মাইকেল ভনের কথার সঙ্গে সহমতি জানিয়েছেন। ওয়ার্ন টুইটারের মাধ্যমে ভনের বয়ানে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তার মতে অস্ট্রেলিয়ার গ্রাউন্ড লেভেলে কাজ করার প্রয়োজন রয়েছে।
তিনি লেখেন,

“আমাকে এখানে মাইকেল ভনের সঙ্গে সহমত হতে হচ্ছে। হ্যাঁ, স্মিথ আর ওয়ার্নারের আসায় সাহায্য হবে, কিন্তু এতে পুরো ক্রিকেট সঠিক হয়ে যাবেনা। অনুর্ধ্ব ২৩ এর প্রোগ্রাম যথষ্ট খারাপ। আমরা দুর্দান্ত ক্রিকেটার কেনো দিতে পারছিনা”।

অস্ট্রেলিয়াকে হারানো প্রত্যেক দলের স্বপ্ন থাকত

ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর শেন ওয়ার্ন অস্ট্রেলিয়া ক্রিকেটের উপর আনলেন এই অভিযোগ 3
Australian players Glenn McGrath (L), Ricky Ponting (2/L), Jason Gillespie (C), Michael Kasprowicz (2/R) and Shane Warne (R) celebrate as Australia demolishes New Zealand on the fourth day of the first Test being played at the Gabba in Brisbane, 21 November 2004. Australia defeated New Zealand by an innings and 156 runs with a day to spare. AFP PHOTO/William WEST

যে সময় শেন ওয়ার্ন অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন সেই সময় সেই দলকে দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত দল মনে করা হত। প্রত্যেক দলের স্বপ্ন থাকত যে তারা অস্ট্রেলিয়াকে হারিয়ে জয় হাসিল করব।
অস্ট্রেলিয়া দল লাগাতার দুবার ১৬টি করে টেস্ট ম্যাচ জিতেছে। এরপরও এই সময় দলের কাছে এমন খেলোয়াড় নেই যারা আন্তর্জাতিক ক্রিকেটে দলের হয়ে লাগাতার ভালো প্রদর্শন করে জয় এনে দেবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *