শেন ওয়ার্ন বাছলেন আইপিএলের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেন, শচীনকে উপেক্ষা করে এই ১১জনকে দিলেন জায়গা 1

করোণা ভাইরাসের মহামারীর কারণে পুরো বিশ্ব থেমে গিয়েছে। সমস্ত ক্রিকেট ইভেন্ট বন্ধ হয়ে গিয়েছে। এই অবস্থায় সমস্ত ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্রিকেট সমর্থকদের ব্যস্ত রাখছেন। ক্রিকেটাররা লাইভ চ্যাট, টুইট, প্রশ্ন-উত্তরের মতো অ্যাক্টিভিটিতে মজে রয়েছেন। এই তালিকায় এখন ওয়ার্ন ভারতীয় খেলোয়াড়দের নিয়ে সাজানো আইপিএল একাদশ বেছেন। কিন্তু এই দলে জসপ্রীত বুমরাব এহং শচীন তেন্ডুলকরের না থাকা সমর্থকদের জন্য অবাক করার মতো ঘটনা।

শেন ওয়ার্ন বাছলেন অল-ইন্ডিয়া আইপিএল একাদশ

শেন ওয়ার্ন বাছলেন আইপিএলের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেন, শচীনকে উপেক্ষা করে এই ১১জনকে দিলেন জায়গা 2

করোনা ভাইরাসের কারণে আইপিএল ২০২০র ভবিষ্যত এখন আটকে রয়েছে। কিন্তু এর মধ্যেই অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা স্পিনার শেন ওয়ার্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভারতীয় খেলোয়াড়দের নিয়ে সজ্জিত আইপিএলের প্রথম একাদশ বেছেন। কিন্তু আপনারা জেনে অবাক হবেন যে তার এই দলে শচীন তেন্ডুলকর, জসপ্রীত বুমরাহ নেই। ওয়ার্নের দল এই রকম –

ওয়ার্নের অল ইন্ডিয়ান আইপিএল XI: রোহিত শর্মা, বীরেন্দ্র সেহবাগ, বিরাট কোহলি, যুবরাজ সিং, ইউসুফ পাঠান, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, সিদ্ধার্থ ত্রিবেদী, মুনাফ প্যাটেল, জাহির খান

ওয়ার্নের ব্যাটিং ইউনিট ভীষণই মজবুত

শেন ওয়ার্ন বাছলেন আইপিএলের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেন, শচীনকে উপেক্ষা করে এই ১১জনকে দিলেন জায়গা 3

অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়ার্ন অল ইন্ডিয়া আইপিএল একাদশ দলে রোহিত শর্মা আর বীরেন্দ্র সেহবাগকে ওপেনিংয়ের দায়িত্ব দিয়েছেন। যেমনটা আপনারা সকলেই জানেন যে সেহবাগ ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন অন্যদিকে রোহিত আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক।
৩ নম্বরে ওয়ার্ন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলিকে বেছেছেন। বিরাটের দল যতই এখনো পর্যন্ত একটিও আইপিএল খেতাব না জিতুন, কিন্তু কোহলি প্রত্যেক মরশুমে নিজের ব্যাটে রান করেছেন। চার নম্বর হিসেবে ওয়ার্ন তারকা খেলোয়াড় যুবরাজ সিংকে বেছেছেন। যুবি এমনিতে তো আইপিএলের সাতটি ফ্রেঞ্চাইজির হয়ে খেলেছেন, কিন্তু অবসর নেওয়ার আগে তিনি আইপিএলের সবচেয়ে সফল ফ্রেঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের অংশ ছিলেন।
পাঁচ নম্বরের জন্য ইউসুফ পাঠানকে বেছে শেন ওয়ার্ন জানিয়েছন, “ইউসুফ মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। এছাড়াও তিনি ২০০৮ এর ফাইনাল ম্যাচেও দারুণ ইনিংস খেলেছিলেন”। ৬ নম্বরে আর ফিনিশার্স হিসেবে ওয়ার্ন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বেছেছেন। অন্যদিকে অলরাউন্ডার হিসেবে তিনি রবীন্দ্র জাদেজাকে বেছেছেন।

বোলিং বিভাগে বুমরাহ নেই

শেন ওয়ার্ন বাছলেন আইপিএলের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেন, শচীনকে উপেক্ষা করে এই ১১জনকে দিলেন জায়গা 4

শেন ওয়ার্নের প্রথম একাদশে ৬জন ব্যাটসম্যান, এক জন অলরাউন্ডার, আর চারজন বোলার রয়েছেন। কিন্তু সবচেয়ে অবাক করার মতো বিষয় হলো যে তিনি জোরে বোলার জসপ্রীত বুমরাহকে এই দলে রাখেননি। আসলে বুমরাহ গত ৩-৪ বছরে বিশ্ব ক্রিকেটের পাশাপাশি আইপিএলেও নিজের বোলিংয়ে প্রভাবিত করেছেন। শেন ওয়ার্ন নিজের দলে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ছাড়াও হরভজন সিংকে স্পিনার হিসেবে রেখেছেন। সেই সঙ্গে তিনি এই দলে ৩জন জোরে বোলারকে বেছেছেন, তাদের মধ্যে সিদ্ধার্থ ত্রিবেদী, মুনাফ প্যাটেল আর জাহির খান রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *