ম্যাথু ওয়েডের প্রতি ঋষভ পন্থের এই আচরণে খুশি নন শেন ওয়ার্ন - মার্ক ওয়া, করলেন এই কড়া মন্তব্য 1

বর্ডার গাভাস্কার ট্রফির চতুর্থ টেস্টে কার্যত চালকের আসনে রয়েছে অস্ট্রেলিয়া। আর তাঁর অধিকাংশ কৃতিত্বই যায় প্রথম দিনে মার্নাস লাবুশানে এবং ম্যাথু ওয়েডের মধ্যেকার দুরন্ত পার্টনারশিপকে। অনভিজ্ঞ ভারতীয় বোলিং লাইন আপকে নিয়ে কার্যত ছেলেখেলা করেছিলেন এই জুটি। ১১৩ রানের বড় পার্টনারশিপ গড়ে অস্ট্রেলিয়াকে পাহাড়প্রমাণ স্কোরের দিকে নিয়ে গিয়েছেন এই জুটি।

Matthew Wade and Marnus Labuschagne share a laugh during practice | Photo |  Global | ESPNcricinfo.com

আর এই জুটিকে ভাঙতে টিম ইন্ডিয়া সব রকম কম্বিনেশন ব্যবহার করছিলেন। একদিকে এই সিরিজে বেশ ভালো ফর্মে রয়েছেন মার্নাস লাবুশানে, কিন্তু উল্টোদিক থেকে ফর্মে না থাকা অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েডও রান করে বসলেন। ৪৫ রান করে আউট হন তিনি। যদিও তাঁর ইনিংসের সময় আবারও উইকেটের পিছন থেকে বেশ কিছু মন্তব্য করে যাচ্ছিলেন ভারতের তরুণ উইকেটকিপার ঋষভ পন্থ।

Australia v India: Labuschagne and India refuse to go away

চা বিরতির আগে নবাগত স্পিনার ওয়াশিংটন সুন্দর যখন বল করতে আসছিলেন, সেই সময় ম্যাথু ওয়েডের উদ্দেশ্যে বেশ কিছু মন্তব্য ছুঁড়ে দিচ্ছিলেন ঋষভ পন্থ। আর সেই মন্তব্যে অতিষ্ট হয়ে শেষ অবধি ম্যাথু ওয়েড দাঁড়িয়ে পড়েন ঋষভের বক্তব্য শেষ না হওয়া অবধি। বলা বাহুল্য, গত মেলবোর্ন টেস্টেও একইভাবে ম্যাথু ওয়েডের উদ্দেশ্যে বেশ কিছু মজার মন্তব্য ছুঁড়ে দিয়েছিলেন ঋষভ পন্থ, যদিও সেই দিন তাঁর পাল্টাও দেন ওয়েড।

He was looking for banter': Rishabh Pant gives his version in sledging  episode with Matthew Wade | Hindustan Times

আর ঋষভ পন্থের এমন কার্যকলাপে অখুশি অস্ট্রেলিয়ার দুই প্রাক্তন ক্রিকেটার শেন ওয়ার্ন এবং মার্ক ওয়া। ধারাভাষ্যের কাজ করার সময় যখন তারা ঋষভের এই কীর্তি দেখেন, তখন চুপ করে থাকেননি এই দুই কিংবদন্তী ক্রিকেটার। তাদের একটাই বক্তব্য, উইকেটের পিছন থেকে মন্তব্য করা নিয়ে তাদের কোনও সমস্যা নেই, কিন্তু বোলার যখন বল করতে আসছেন, সেই সময় চুপ করে যাওয়াই স্রেয়।

Spot-fixing fall-out: Other controversies that rocked cricket | Daily Mail  Online

ফক্স ক্রিকেটে ধারাভাষ্য করার সময় এই নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক ওয়া বলেছেন, “আমার কোনও সমস্যা নিয়ে উইকেটকিপারের মন্তব্য ছোঁড়া নিয়ে, কিন্তু যখন বল করতে আসছে বোলার, সেই সময়ে মন্তব্য করাটা আমার পছন্দ নয়। তখন আপনার চুপ করে যাওয়াই উচিত। আমার মনে হয় এই পরিস্থিতিতে আম্পায়ারদের কিছুটা নিয়ন্ত্রণ রাখা দরকার। যখনই বিষয়টি খেলোয়াড়দের হাত থেকে বেরিয়ে যাচ্ছে, আম্পায়ারদের ম্যাচের কন্ট্রোল হাতে নিতে হবে।”

Brisbane Test: Shane Warne, Mark Waugh not impressed with Rishabh Pant over  banter with Matthew Wade - Sports News

এদিকে এই নিয়ে কড়া বার্তা দেন কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্নও। এই নিয়ে মার্ক ওয়ার মন্তব্যের জবাবে তিনি বলেছেন, “আমি তোমার কথায় সহমত। উৎসাহ দেওয়াতে কোনও অপরাধ নেই এবং ঋষভ পন্থের মুখে একটি হাসি রয়েছে, উনি ওনার টিমমেটদের সাথে হাসি মজা করেন যখন ব্যাট করতে আসেন। কিন্তু যখন বোলার বল করতে আসছেন, তখন আপনার চুপ হয়ে যাওয়া উচিত এবং ব্যাটসম্যানকে মনোযোগ দেওয়াতে হবে।”

Australia vs India second Test: Matthew Wade, Rishabh Pant, cricket news  2020 | The Mercury

এই রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার স্কোর ১১৪ ওভারে ৩৬৯/৯। ব্যাট করছিলেন মিচেল স্টার্ক ২০ (২৯) এবং জস হেজলউড ১১ (২৫)।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *