বিজয় হাজারেতে ভাল প্রদর্শন করেই ধর্মশালায় আন্তর্জাতিক আঙিনায় ফিরছেন সামি 1
মহম্মদ সামি

ভারত অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টেই মাঠে দেখা যাবে মহম্মদ সামিকে। সম্প্রতি বিজয় হাজারে ট্রফির ফাইনালে তামিলনাডুর বিরুদ্ধে দারুন খেলায়, তাঁর ফিট থাকা নিয়ে আর কোনও সংশয় নেই জাতীয় নির্বাচকদের কাছে। ফলে ধর্মশালাতে শুরু হতে চলা সিরিজের চতুর্থ টেস্টেই ক্রিকেটের আন্তর্জাতিক আঙিনায় ফিরতে চলেছেন সামি।

কটুক্তির পাল্টা জবাব দিয়ে ফের স্ত্রীর সঙ্গে ট্যুইটারে শামি

গত বছরে ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজে হাঁটুতে চোট পেয়ে দলের বাইরে চলে যান ভারতের সিম বোলিয়ের নির্ভরযোগ্য এই ক্রিকেটার। এরপর প্রায় চার মাস তিনি নিজেকে সুস্থ করতে মাঠের বাইরেই ছিলেন। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের বাকি টেস্ট ম্যাচ ও পরবর্তী সীমিত ওভারের সিরিজ, বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্ট এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজের গত টেস্ট ম্যাচগুলিতে তাঁর জায়গা হয়নি। কিন্তু দ্রুত নিজেকে সুস্থ করে চলতি মাসের ৬ তারিখে তিনি ঘরোয়া ক্রিকেট খেলতে মাঠে নামেন। গুজরাটের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির লিগ ম্যাচ খেলেন সামি। তবে বিশেষ প্রদর্শন করতে পারেনি। যদিও এই ম্যাচের পরে অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য তাঁকে দলে নেওয়া হয়। কিন্তু রাঁচিতে সামিকে মাঠে নামানো হয়নি। বরং তাঁকে বাংলার হয়ে বিজয় হাজারে ট্রফির ফাইনাল খেলার জন্য ছাড়া হয়েছিল।

তামিলনাডুর সঙ্গে হওয়া বিজয় হাজারে ট্রফির ফাইনালে সামি নজরকাড়া প্রদর্শন করে। ২৬ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। এরপরই নির্বাচকেরা তাঁকে ধর্মশালায় হওয়া শেষ টেস্টে মাঠে নামানোর সিদ্ধান্ত নেন। আপাতত চতুর্থ টেস্ট জিতে বর্ডার-গাওস্কার ট্রফি জেতার প্রস্তুতি করছে কোহলি ব্রিগেড। সামিও এখন সেই প্রস্তুতির এক বিশেষ অঙ্গ। আগামী ২৫শে মার্চ ধর্মশালায় এই নির্ণায়ক টেস্ট অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *