ফিটনেস পরীক্ষায় পাশ করলেন সামি, তৃ্তীয় টেস্টেই দলে ফেরার সম্ভাবনা 1
মহম্মদ সামি

পুনের পর বেঙ্গালুরুতেও ভারতীয় দল যথেষ্ঠ বিপাকের মধ্যে। রবীন্দ্র জাডেজার দূর্দান্ত স্পেলে তৃতীয় দিনে তাও কিছুটা ম্যাচে ফিরেছে ভারত। জাডেজার ৬টি উইকেট নেওয়ার ফলে ২৭৬ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। ভারতের এই শোচনীয় সময়ে অবশেষে খুশির খবর। সম্ভবত তৃ্তীয় টেস্টে রাঁচির মাঠে দেখা যাবে মহম্মদ সামিকে। সোমবার বাংলার হয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলতে নামার আগেই, জাতীয় দলে ফরার জন্য সম্পূর্ণ ফিট আছেন এমনটাই জানালেন সামি নিজেই।

কটুক্তির পাল্টা জবাব দিয়ে ফের স্ত্রীর সঙ্গে ট্যুইটারে শামি

সোমাবার গুজরাটের বিরুদ্ধে খেলতে নামার আগে সামি বলেন, “আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি জাতীয় টেস্ট দলে ফেরার জন্য। আমি যে পুরোপুরি সুস্থ্য সেটাই পরখ করার জন্য বাংলার হয়ে বিজয় হাজারেতে খেলতে নামছি। এছাড়া আমি আমার রাজ্যের জন্যও কিছু করতে চাই বলেই গুজরাটের বিরুদ্ধে খেলতে নামছি।”

ভারতীয় বোলিং লাইনআপের এই বিশ্বাসযোগ্য অস্ত্র দলে ফিরে এলে, ভারতের বোলিং বিভাগ নিঃসন্দেহে মজবুত হবে অনেকটাই, এনিয়ে কোনও সন্দেহ নেই। ইংল্যান্ডের সঙ্গে হওয়া মোহালি টেস্টে হাঁটুতে চোট পেয়ে সামি দলের বাইরে যায়। তিনি আরও বলেন, “চোটের কারণে অনেকদিন বাইরে থাকার পর যখন কেউ খেলতে নামে, তখন একটু অস্বস্থি অনুভব করে। ফলে নিজের পুরো খেলাটা দিতে অসুবিধা হয়। তাই আমি জাতীয় দলে ফেরার আগে নিজের রাজ্যের হয়ে এই ম্যাচটি খেলে দেখে নিতে চাই, পুরোপুরি ফিট কী না।”

ভারতীয় দলে ফেরার যাত্রা কঠিন হয়ে গেল রোহিতের

সামির কথা অনুযায়ী গতসপ্তাহে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমী, বেঙ্গালুরুতে ফিটনেস টেস্ট দিতে গিয়ে তিনি ভারতীয় দলের সঙ্গেই অনুশীলন করেছেন। তখন জাতীয় দলের কোচ অনিল কুম্বলের সঙ্গেও তার কথা হয়েছে। সামির সুস্থ্য হওয়ার বিষয়ে কুম্বলে বেশ খুশি। সামির কথায় আরও জানা যায় যে, কোচ কুম্বলে তার দ্রুত সুস্থ হওয়ার ব্যাপারেও জিজ্ঞাসা করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *