মহম্মদ সামি

পুনের পর বেঙ্গালুরুতেও ভারতীয় দল যথেষ্ঠ বিপাকের মধ্যে। রবীন্দ্র জাডেজার দূর্দান্ত স্পেলে তৃতীয় দিনে তাও কিছুটা ম্যাচে ফিরেছে ভারত। জাডেজার ৬টি উইকেট নেওয়ার ফলে ২৭৬ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। ভারতের এই শোচনীয় সময়ে অবশেষে খুশির খবর। সম্ভবত তৃ্তীয় টেস্টে রাঁচির মাঠে দেখা যাবে মহম্মদ সামিকে। সোমবার বাংলার হয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলতে নামার আগেই, জাতীয় দলে ফরার জন্য সম্পূর্ণ ফিট আছেন এমনটাই জানালেন সামি নিজেই।

কটুক্তির পাল্টা জবাব দিয়ে ফের স্ত্রীর সঙ্গে ট্যুইটারে শামি

সোমাবার গুজরাটের বিরুদ্ধে খেলতে নামার আগে সামি বলেন, “আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি জাতীয় টেস্ট দলে ফেরার জন্য। আমি যে পুরোপুরি সুস্থ্য সেটাই পরখ করার জন্য বাংলার হয়ে বিজয় হাজারেতে খেলতে নামছি। এছাড়া আমি আমার রাজ্যের জন্যও কিছু করতে চাই বলেই গুজরাটের বিরুদ্ধে খেলতে নামছি।”

ভারতীয় বোলিং লাইনআপের এই বিশ্বাসযোগ্য অস্ত্র দলে ফিরে এলে, ভারতের বোলিং বিভাগ নিঃসন্দেহে মজবুত হবে অনেকটাই, এনিয়ে কোনও সন্দেহ নেই। ইংল্যান্ডের সঙ্গে হওয়া মোহালি টেস্টে হাঁটুতে চোট পেয়ে সামি দলের বাইরে যায়। তিনি আরও বলেন, “চোটের কারণে অনেকদিন বাইরে থাকার পর যখন কেউ খেলতে নামে, তখন একটু অস্বস্থি অনুভব করে। ফলে নিজের পুরো খেলাটা দিতে অসুবিধা হয়। তাই আমি জাতীয় দলে ফেরার আগে নিজের রাজ্যের হয়ে এই ম্যাচটি খেলে দেখে নিতে চাই, পুরোপুরি ফিট কী না।”

ভারতীয় দলে ফেরার যাত্রা কঠিন হয়ে গেল রোহিতের

সামির কথা অনুযায়ী গতসপ্তাহে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমী, বেঙ্গালুরুতে ফিটনেস টেস্ট দিতে গিয়ে তিনি ভারতীয় দলের সঙ্গেই অনুশীলন করেছেন। তখন জাতীয় দলের কোচ অনিল কুম্বলের সঙ্গেও তার কথা হয়েছে। সামির সুস্থ্য হওয়ার বিষয়ে কুম্বলে বেশ খুশি। সামির কথায় আরও জানা যায় যে, কোচ কুম্বলে তার দ্রুত সুস্থ হওয়ার ব্যাপারেও জিজ্ঞাসা করেন।

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...