কামব্যাকে বিশেষ দাগ কাটতে পারল না সামি, দুরন্ত বুমরাহ 1
মহম্মদ সামি

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে হাঁটুতে চোট পেয়ে ভারতীয় দলের বাইরে যেতে হয়েছিল ভারতের পেস অস্ত্র মহম্মদ সামিকে। ডিসেম্বরের শুরু থেকে দীর্ঘ তিন মাস বাদে সামি নিজেকে সুস্থ বলে দাবি করায়, ভারতীয় টেস্ট দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের বোলিং বিভাগকে সাজানোর পরিকল্পণা করেছিল। কিন্তু এতদিন পর মাঠে নেমে প্রত্যাশা অনুযায়ী ফল করতে পারল না মহম্মদ সামি।

সোমবার গুজরাটের বিরুদ্ধে খেলতে নেমে ৭ ওভার বল করে কোনও উইকেটই পেলেন না মহম্মদ সামি। তবে বেশি রানও খরচ করেননি তিনি। মোটের ওপর তাঁর এই পারফরম্যান্সকে খারাপ না বলা গেলেও, জাতীয় দলে ফেরার মত যে প্রদর্শণ আশা করেছিল সবাই তা রাখতে পারলেন না ডানহাতি এই পেসার।

ফিটনেস পরীক্ষায় পাশ করলেন সামি, তৃ্তীয় টেস্টেই দলে ফেরার সম্ভাবনা

এদিন বাংলা প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৬৮ রান তোলে। জসপ্রীত বুমরাহ-র আগুন ঝরানো স্পেলের সামনে বাংলার ব্যাটিং লাইনআপের মেরুদণ্ড ভেঙে যায়। শ্রীবৎস গোস্বামী ও সুদীপ চট্টোপাধ্যায় সেভাবে কোনও রান করতে পারেননি। পরে বাংলার ইনিংস সামলায় অভিমন্যু এস্বরণ, আমির গণি ও অশোক দিন্দা। অভিমন্যু ও আমির ৩৭ রান করে করেন ও দিন্দা ৩৩ রান করে বাংলাকে লড়াই করার মত জায়গায় এনে দাঁড় করায়। জসপ্রীত বুমরাহ এদিন ১০ ওভারে মাত্র ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন।

বাংলার ১৬৮ রান তাড়া করতে নেমে পার্থিব পাটেলের দূর্দান্ত ব্যাটিয়ের জেরে মাত্র ২৮ ওভারেই এই রান তুলে দেয়। ৮৮ রান করে পার্থিব একটি দূর্দান্ত ইনিংস খেলেন। ফিট হওয়ার পর মহম্মদ সামির জাতীয় দলে ফেরার ব্যাপারে বেশ জল্পণা শুরু হয়েছিল। এদিন সামি কয়েকটা উইকেট নিলেই হয়তো জাতীয় দলে তাঁর নিজের জায়গা পাকা হয়ে যেত।

আগামী ৮ই মার্চ অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজের বাকি দুটি টেস্টের দল ঘোষণা করা হবে।

জাতীয় দলে ফেরাই এখন মূল লক্ষ্য পাঠানের

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *