ভারতীয় দলের হয়ে টি-২০ সিরিজের সমস্ত ম্যাচে খেলতে পারবেন না শামি আর বুমরাহ, জানুন কারণ

ভারতীয় ক্রিকেট দল সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়া আইপিএলের ত্রয়োদশ মরশুমের পর ইউএই থেকে সোজা অস্ট্রেলিয়া সফরে রওনা হয়ে গিয়েছিল। ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে একের পর এক তিন ফর্ম্যাটের সিরিজ খেলবে। ভারতীয় দল মোট ৬৯ দিনের সফরের জন্য অস্ট্রেলিয়া পৌঁছেছে। যেখানে খেলোয়াড়দের নিজেদের ফিটনেস কায়েম রাখা একটা গুরুত্বপূর্ণ ব্যাপার হবে।

ভারতীয় দলকে অস্ট্রেলিয়ায় খেলতে হবে লম্বা সফর

ভারতীয় দলের হয়ে টি-২০ সিরিজের সমস্ত ম্যাচে খেলতে পারবেন না শামি আর বুমরাহ, জানুন কারণ 1

অস্ট্রেলিয়া সফরে আজ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরু হয়ে গিয়েছে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর দুই দলের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে। এরপর দলকে টেস্ট সিরিজেও মুখোমুখি হতে হবে। টেস্ট সিরিজে ভারতীয় দলকে নিজেদের প্রধান খেলোয়াড়দের মধ্যে কিছু খেলোয়াড়কে মিস করতে হবে। যার মধ্যে অধিনায়ক বিরাট কোহলি প্রথম টেস্ট ম্যাচের পর খেলবেন না। অন্যদিকে রোহিত শর্মা আর ঈশান্ত শর্মাও (সম্পূর্ণ সফর থেকে বাদ) খেলবেন না।

মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহ খেলবেন না সবকটি টি-২০ ম্যাচ

ভারতীয় দলের হয়ে টি-২০ সিরিজের সমস্ত ম্যাচে খেলতে পারবেন না শামি আর বুমরাহ, জানুন কারণ 2

টেস্ট সিরিজে ঈষান্ত শর্মার না থাকায় বোলিংয়ের সমস্ত দায়িত্ব জসপ্রীত বুমরাহ আর মহম্মদ শামির উপর এসে পড়েছে। মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহ এই দুই বোলারের ভারতীয় দলের জন্য ফিট থাকা ভীষণই জরুরী। এই অবস্থায় এদের দিকে বিশেষ মনোযোগ দেওয়া হচ্ছে। তাই তো ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি পরিস্কার করে দিয়েছেন যে মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহকে টি-২০ সিরিজের সমস্ত ম্যাচে সুযোগ দেওয়া হবে না। তাদের ম্যানেজ করার জন্য বিশ্রামও দেওয়া হবে। বিরাট কোহলি বৃহস্পতিবার একথা পরিস্কার জানিয়ে দিয়েছেন।

অধিনায়ক কোহলি করলেন পরিস্কার, ওয়ার্কলোড ম্যানেজ করা জরুরী

ভারতীয় দলের হয়ে টি-২০ সিরিজের সমস্ত ম্যাচে খেলতে পারবেন না শামি আর বুমরাহ, জানুন কারণ 3

বিরাট কোহলি বলেছেন যে, “আপনি এটা দেখতে চান যে মানুষ বিভিন্ন পরিস্থিতিতে কেমন প্রতিক্রিয়া জানায়। আপনি ওয়ার্কলোড ম্যানেজ করতে চান, তরুণদের সুযোগ দিতে চান, যাতে একটি ভারসাম্যমান দল বানানো যেতে পারে। এই কারণে বোলারদের ওয়ার্কলোড ম্যানেজ করা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা সেই বায়াপ্রে আলোচনা করেছি যাতে তরুণদের সুযোগ দেওয়া যেতে পারে। ওরা খেলার জন্য উৎসুক আর অপেক্ষা করছে। অস্ট্রেলিয়া খেলার জন্য একটা দুর্দান্ত জায়গা। এটা ওদের জন্য নিজেদের খেলার ব্যাপারে নতুন কিছু শেখার, আত্মবিশ্বাস বাড়ানোর আর এটা একটা আলাদা স্তরে নিয়ে যাওয়ার সুযোগ। ওদের জন্য উন্নতি করা গুরুত্বপূর্ণ আর আমাদের জন্য ওদের সুযোগ দেওয়া গুরুত্বপূর্ণ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *