এই ক্রিকেটার ফাঁসলেন একটি পুরোনো ম্যাচ ফিক্সিং মামলায়, আইসিসি দ্বারা করা হতে পারে ব্যান

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য বর্তমান সময় কিছুই সঠিক চলছে না। প্রথমে খেলোয়াড়রা বোর্ডের বিরুদ্ধে স্ট্রাইক করে দিয়েছে, তারপর কিছু খেলোয়াড়রা ব্যক্তিগত কারণ জানিয়ে ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে নিজের নাম তুলে নিয়েছে। এখন সাকিব আল হাসানের উপর আইসিসির খাঁড়া ঝুলছে।

সাকিব আল হাসানের উপর লাগতে পারে ব্যান

এই ক্রিকেটার ফাঁসলেন একটি পুরোনো ম্যাচ ফিক্সিং মামলায়, আইসিসি দ্বারা করা হতে পারে ব্যান 1

ক্রিকেটের দুনিয়ায় বর্তমান সময়ে সবচেয়ে ভালো স্পিন অলরাউন্ডার বলে পরিচিত সাকিব আল হাসানের উপর এখন আইসিসির খাঁড়া ঝুলছে। তাকে ম্যাচ ফিক্সিংয়ের একটা পুরোনো মামলায় আনা হচ্ছে। যেখানে বলা হচ্ছে যে ২০১০এ বাংলাদেশ আর আয়ারল্যান্ডের মধ্যে একটি ম্যাচের আগে একজন ব্ল্যাকলিস্ট বুকির সঙ্গে ফোনে কথা হয়েছে। যে ব্যাপারে তিনি আইসিসি আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যাপারে কিছু জানাননি। জানা গিয়েছে যে অ্যাণ্টি কারাপশন অ্যাণ্ড সিকিউরিটি ইউনিট সাকিবের সঙ্গে কথা বলেছিল। সাকিবের সঙ্গে এই কারণে কথা বলা হয়েছে কারণ তিনি আরো একটি বুকির সঙ্গে হওয়া কথাবার্তার তথ্য দেননি।

আইসিসির নিশানায় এলেন সাকিব আল হাসান

এই ক্রিকেটার ফাঁসলেন একটি পুরোনো ম্যাচ ফিক্সিং মামলায়, আইসিসি দ্বারা করা হতে পারে ব্যান 2

ম্যাচ ফিক্সিংয়ে যুক্ত থাকা বুকির সঙ্গে কথা বলার কারণে সাকিব আইসিসির অ্যাণ্টি করাপশন অ্যাণ্ড সিকিউরিটি ইউনিটের নিশানায় এসে গিয়েছেন। আইসিসির অ্যাণ্টি করাপরশন ইউনিট সন্দেহজনক মানুষদের কল ট্র্যাকিং করছিল আর তারা জানতে পারেন যে সাকিব একজন ব্ল্যাক লিস্টেড বুকির সঙ্গে কথা বলেছিলেন। এরপর আইসিসির অ্যান্টি করাপশন ইউনিট সাকিবের সঙ্গে এটা নিয়ে কথা বলেছিল যে কেনো তিনি এটা আধিকারিকদের জানাননি। যদি সাকিব আল হাসানের উপর অভিযোগ প্রমানিত হয় তো তার উপর ৬ মাস থেকে ৫ বছর পর্যন্ত ব্যান লাগানো হতে পারে, যা বাংলাদেশ দলের জন্য একটা খারাপ খবর হবে।

ভারতের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ দল

এই ক্রিকেটার ফাঁসলেন একটি পুরোনো ম্যাচ ফিক্সিং মামলায়, আইসিসি দ্বারা করা হতে পারে ব্যান 3

ভারতীয় দল আর বাংলাদেশের মধ্যে টি-২০ সিরিজ ৩ নভেম্বর থেকে শুরু হবে। অন্যদিকে দ্বিতীয় টি-২০ ৭ নভেম্বর রাজকোটে খেলা হবে। তৃতীয় ম্যাচ ১০ নভেম্বর নাগপুরে খেলা হবে। টেস্ট সিরিজ ১৪ নভেম্বর শুরু হবে। ২২ নভেম্বর দ্বিতীয় টেস্ট খেলা হবে। এই সিরিজে সম্ভবত সাকিব আল হাসানকে খেলতে দেখা যাবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *