সাকিব আল হাসান বাছলেন আইপিএল ইলেভেন, একে করলেন অধিনায়ক

বর্তমান ক্রিকেট জগতে একটি নতুন ফ্যাশন চালু হয়েছে। আসলে ক্রিকেটকে বিদায় জানানো আর এমনকী বর্তমানের খেলোয়াড়রাও নিজের অলটাইম একাদশ বাছেন। এর মধ্যেই বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানও নিজের অলটাইম আইপিএল একাদশের ঘোষণা করেছেন। তবে তিনি এর মধ্যে স্রেফ তাদেরই বেছেছেন যাদের সঙ্গে তিনি আইপিএলে খেলেছেন।

এই ব্যাটসম্যানদের সাকিব আল হাসান দিলেন জায়গা

সাকিব আল হাসান বাছলেন আইপিএল ইলেভেন, একে করলেন অধিনায়ক 1

সাকিব আল হাসান নিজের অলটাইম আইপিএল একাদশে ওপেনার হিসেবে ডেভিড ওয়ার্নার আর রবিন উথাপ্পাকে বেছেছেন। উথাপ্পার কাঁধেই তিনি দলের উইকেটকিপিংয়ের দায়িত্ব দিয়েছেন। তিনি নিজের দলে তৃতীয় নম্বর ব্যাটসম্যান হিসেবে গৌতম গম্ভীরকে জায়গা দিয়েছেন আর তাকে নিজের দলের অধিনায়কও বেছেছেন। জানিয়ে দিই যে আইপিএলে গৌতম গম্ভীরের অধিনায়কত্বের রেকর্ড ভীষণই ভালো। তিনি ২ বার নিজের অধিনায়কত্বে কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল খেতাব জিতিয়েছেন। চার নম্বরে তিনি মনীষ পান্ডেকে নির্বাচন করেছেন। অন্যদিকে পাঁচ নম্বরে তিনি নিজেকেই রেখেছেন আর ষষ্ঠ নম্বরে তিনি ইউসুফ পাঠানকে রেখেছেন।

এই বোলারদের উপর তিনি দেখিয়েছেন ভরসা

সাকিব আল হাসান বাছলেন আইপিএল ইলেভেন, একে করলেন অধিনায়ক 2

জোরে বোলিং অলরাউন্ডারের জন্য তিনি কলকাতা নাইট রাইডার্সের অ্যান্দ্রে রাসেলকে তিনি দলে জায়গা দিয়েছেন। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে তিনি সুনীল নারিনকে বেছেছেন। অন্যদিকে তিনজন জোরে বোলার হিসেবে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলা ভুবনেশ্বর কুমার এবং কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন দুই জোরে বোলার লক্ষ্মীপতি বালাজি আর উমেশ যাদবকে রেখেছেন।

এই রকম হলো সাকিব আল হাসানের আইপিএল একাদশ

সাকিব আল হাসান বাছলেন আইপিএল ইলেভেন, একে করলেন অধিনায়ক 3

রবিন উথাপ্পা (উইকেটকিপার), ডেভিড ওয়ার্নার, গৌতম গম্ভীর (অধিনায়ক), মনীষ পান্ডে, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, অ্যান্দ্রে রাসেল, সুনীল নারিন, ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি আর উমেশ যাদব।

সাকিব আল হাসান দ্বারা নির্বাচিত আইপিএল ইলেভেন যথেষ্ট ভারসাম্যমান আর মজবুত দেখাচ্ছে। নিশ্চিতই এই দল বিশ্বের যে কোনো দলকে হারানোর ক্ষমতা রাখে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *