বিশ্বকাপে দলের জন্য এই কাজটি করার ইচ্ছা প্রকাশ করলো শাকিব আল হাসান ! 1

ইতিমধ্যে বিশ্বকাপের জন্য চুড়ান্ত প্রস্তুতি নেওয়ার কাজ শুরু করেছে বাংলাদেশ।এইমুহুর্তে তারা অংশগ্রহণ করেছে ত্রিদেশীয় সিরিজে।সিরিজে বাংলাদেশের সাথে প্রতিনিধিত্ব করছে আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ।বিশ্বকাপের আগে এটাই শেষ সুযোগ দলের শক্তি যাচাই করে নেওয়ার।

ঠিক এইরকম একটি মুহূর্তে দলের স্বার্থে একটি বিশেষ ইচ্ছে প্রকাশ করলো বাংলাদেশের তারকা অলরাউন্ডার এবং টেস্ট এবং টি টোয়েন্টি দলের অধিনায়ক শাকিব আল হাসান।এবছর বিশ্বকাপে বাংলাদেশের হয়ে তিন নম্বর স্থানে ব‍্যাটিং করার ইচ্ছা প্রকাশ করেছেন শাকিব।

বিশ্বকাপে দলের জন্য এই কাজটি করার ইচ্ছা প্রকাশ করলো শাকিব আল হাসান ! 2

এবিষয়ে তার বক্তব্য, ” একটা সময় ছিলো যখন দশ ওভার শেষেই আমি ক্রিজে আসার সুযোগ পেতাম, এমনকি পাঁচ নম্বর স্থানে ব‍্যাটিং করার সুযোগ পেয়ে।কিন্তু এখন সবকিছু বদলে গেছে এখন যখন ব‍্যাট করার সুযোগ পাচ্ছি তখন বড়োজোর পাঁচ থেকে দশ ওভার সুযোগ পাচ্ছি আমি।তাই একটু আগে ব‍্যাট করার ইচ্ছে আছে আমার।এমনকি এবিষয়ে কোচ এবং অধিনায়কের সাথে কথা বলেছি আমি, এখন গোটা বিষয়টা তাদের উপর নির্ভর করছে।যদিও দলের জন্য যেকোনো স্থানে খেলতে কোনও রকম সমস্যা নেই আমার ” ।

আগামী ২ রা জুন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে বাংলাদেশ।
প্রসঙ্গত, সম্প্রতি মিরপুরের “শের-ই-বাংলা” স্টেডিয়ামে সাংবাদিক সম্মেলনের মধ্যে দিয়ে ২০১৯ এর বাংলাদেশের বিশ্বকাপের ১৫ জনের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী মে মাসের ৩০ তারিখ থেকে শুরু হতে চলেছে বিশ্বকাপ। ইতিমধ্যে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারতের মতো দেশ গুলো নিজেদের দল ঘোষনা করেছে এইবার সেই তালিকায় ঢুকে পড়লো বাংলাদেশ।

বিশ্বকাপে দলের জন্য এই কাজটি করার ইচ্ছা প্রকাশ করলো শাকিব আল হাসান ! 3

এবছর দল ঘোষনা করার আগে সমস্যায় পড়েছিল বাংলাদেশের ক্রিকেট নির্বাচকমন্ডলীর প্রধান নাজমুল হাসান পাপন। প্রথম দলের একাধিক ক্রিকেটার চোটগ্রস্ত দলের অন‍্যতম পেসার মুস্তাফিজুর রহমান ঢাকা প্রিমিয়ার লিগ খেলাকালীন গোড়ালিতে চোট পেয়েছিলেন। অন‍্যদিকে গতমাসে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে লিগামেন্টে চোট পান বাংলাদেশের অন‍্যতম অলরাউন্ডার মামাদুল্লাহ রিয়াদ।

সদ‍্য চোট কাটিয়ে দলে ফিরছেন বাংলাদেশের আরেক তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রসঙ্গত, গতবছর থেকে চোট যেন নিত‍্যসঙ্গী হয়ে উঠেছে তারকা অলরাউন্ডারের। যদিও পরবর্তী সময়ে দেশবাসীকে স্বস্তি দিয়ে ফিরে এসেছেন তিনি বর্তমান আইপিএলে হায়দ্রাবাদের হয়ে প্রতিনিধিত্ব করছেন। এছাড়াও দলের আরও কিছু প্রথম সারির ক্রিকেটার যেমন – রুবেল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল অল্পবিস্তর চোটে আক্রান্ত। ফলে কে থাকছেন আর কে থাকছেন না তা ভেবে উৎকণ্ঠার মধ্যে দিয়ে দিন কাটছিলো বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের।

বিশ্বকাপে দলের জন্য এই কাজটি করার ইচ্ছা প্রকাশ করলো শাকিব আল হাসান ! 4

যদিও সমস্ত উৎকণ্ঠার অবসান ঘটিয়ে অবশেষে আজ প্রকাশ‍্যে এলো বিশ্বকাপগামী বাংলাদেশ দলের তালিকা।এবং সবচেয়ে বড়ো বিষয়ে দলের প্রতিটি গুরুত্বপূর্ণ ক্রিকেটার ,যাদের চোটের দরুন দেশের হয়ে বিশ্বকাপে প্রতিনিধিত্ব করা নিয়ে তৈরি হয়েছিল প্রশ্নচিহ্ন তাদের সকলেই দেখা যাবে এবারের বিশ্বকাপে। যা দেখে স্বস্তির নিশ্বাস ফেলছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমী জনগন।

শুধু অভাববোধ করবে পেসার তাসকিন আহমেদের।নিউজিল্যান্ডের বিরুদ্ধে খারাপ খেলতে গিয়ে পাওয়া গোড়ালির চোট এবছরের মতো শেষ করে দিলো তাসকিনের বিশ্বকাপ খেলার স্বপ্ন। দলে প্রতাবর্তন হলো অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন এর, ২০১৮ এর এশিয়া কাপে শেষ বারের মতো দেখা গেছে তাকে। দলকে নেতৃত্ব দেবেন মাশরাফি মোর্তজা। সহ অধিনায়ক সাকিব আল হাসান।আগামী ২ রা জুন দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে বাংলাদেশ।

একনজরে বাংলাদেশের ১৫ জনের দল

 

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান( সহঅধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম,মামাদুল্লাহ,লিটন দাস, সৌম সরকার,মেহেদি হাসান,সাব্বির রহমান,রুবেল হাসান, মুস্তাফিজুর রহমান, মহম্মদ মিঠুন,মহম্মদ সইফুদ্দিন,আবু জায়েদ,মোসাদ্দেক হোসেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *