আইপিএল নিলাম: ভারতের বিরুদ্ধে রানবৃষ্টি করা শাই হোপের উপর কোনো ফ্রেঞ্চাইজিই দেখালো না আগ্রহ 1

১৩তম আইপিএল মরশুমের জন্য নিলাম কলকাতায় চলছে। এখনো পর্যন্ত্য এই নিলামে বেশকিছু খেলোয়াড়ের উপর দাম নির্ধারিত হয়ে গিয়েছে এখনো কিছু খেলোয়াড়ের বিক্রি হওয়া বাকি রয়েছে। ৫০ লাখ বেস প্রাইস নিয়ে আইপিএল নিলামে নিজের ড্রাফট করেছিলেন ওয়েস্টইন্ডিজের উইকেটকিপার ব্যাটসম্যান শাই হোপ। কিন্তু নিলাম চলাকালীন কোনো দলই তাকে কেনার আগ্রহ দেখায়নি।

দুর্দান্ত থেকেছে শাই হোপের আন্তর্জাতিক পরিসংখ্যান

আইপিএল নিলাম: ভারতের বিরুদ্ধে রানবৃষ্টি করা শাই হোপের উপর কোনো ফ্রেঞ্চাইজিই দেখালো না আগ্রহ 2

ওয়েস্টইন্ডিজের উইকেটকিপার শাই হোপ, বিরাট কোহলি-রোহিত শর্মার পর ২০১৯ এ ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় থেকেছেন। হোপ এই মুহূর্তে ওয়েস্টইন্ডিজ দলের আশা ভরসা হিসেবেই রয়েছেন। আসলে চেন্নাইতে ভারতের বিরুদ্ধে খেলা হওয়া ওয়ানডে ম্যাচে তিনি যেভাবে শিমরন হেটমেয়ারের সঙ্গে মিলে ব্যাটিং করেছিলেন তা সত্যিই প্রশংসার যোগ্য। হোপ এখনো পর্যন্ত খেলা ১১টি টি-২০ ম্যাচে ১৩৬.০০ স্ট্রাইকরেটে ২টি হাফসেঞ্চুরির সাহায্যে ২৩৮ রান করেছেন। পরিণত ক্রিকেট খেলা এই তরুণ খেলোয়াড় আইপিএল নিলামে ৫০ লাখের বেসপ্রাইস নিয়ে প্রথমবার নিলামে নেমেছেন।

দুর্দান্ত ফর্মে থাকা শাই হোপ থেকেছেন আনসোল্ড

আইপিএল নিলাম: ভারতের বিরুদ্ধে রানবৃষ্টি করা শাই হোপের উপর কোনো ফ্রেঞ্চাইজিই দেখালো না আগ্রহ 3

ওয়েস্টইন্ডিজ দলের উইকেটকিপার ব্যাটসম্যান শাই হোপের দুর্দান্ত ফর্ম আর পরিণত মনস্কতা দেখে আইপিএল নিলামে বুলি লাগানো হয়েছিল। কিন্তু দুর্দান্ত ফর্মে থাকা শাই হোপকে কেনার জন্য কোনো ফ্রেঞ্চাইজিই আগ্রহ দেখাননি। আর তিনি আনসোল্ড থেকে যান। যদিও এই বিষয় কোনো দ্বিমত নেই যে এই খেলোয়াড়ের সক্ষমতা রয়েছে কিন্তু সম্ভবত ফ্রেঞ্চাইজিগুলির ভরসা জেতার জন্য শাই হোপকে এখনো আরো ভালো প্রদর্শন করে যেতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *